বাহরাইনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে পালিত হয়েছে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। আজ সোমবার ( ২১ ফেব্রুয়ারী) স্থানীয় সময় সকাল ৯ টায় দেশটির রাজধানী মানামায় বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গনে নানা আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়।

জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু করেন বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ নজরুল ইসলাম। এসময় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর বানী পাঠ করেন দূতালয় প্রধান এ. কে, এম মহিউদ্দিন কায়েছ ও লেবার কাউন্সিলর শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম।

রাষ্ট্রদূত বলেন, অনেক ত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের এ মাতৃভাষা বাংলা। বাংলাভাষা এখন আন্তর্জাতিকভাবে স্বীকৃতি লাভ করেছে। অন্য সব দেশের মানুষের প্রতি ও তাদের ভাষার প্রতি আমাদের সম্মান দেখাতে হবে। তাহলেই আমাদের বাংলা ভাষার মান ও সম্মান বাড়বে।

অনুষ্ঠানে বাংলাদেশ স্কুলের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়।

এছাড়া ভাষা ভিত্তিক একটি আলোকচিত্র প্রদর্শন করা হয়। বিভিন্ন রাজনৈতিক অরাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বাংলাদেশ কমিউনিটির নেতারা তখন উপস্থিত ছিলেন  ।

এসআই/

Recommended For You

About the Author: Delwar Hossain

This is Delwar Hossain from Bangladesh, He is experienced in working in various organizations & industries. currently working in Bayanno TV As a Digtal Incharge.
Exit mobile version