Connect with us

আওয়ামী লীগ

আজরাইল ফখরুলকে বলে দেন কখন পদযাত্রা করবেন: ওবায়দুল কাদের

Published

on

মির্জা ফখরুলকে আজরাইলে আছর করেছে। তিনি ইদানীং পিটার হাসের সঙ্গে কথা বলে এসে আজরাইলের সঙ্গে কথা বলেন। আজরাইল ফখরুলকে বলে দেন কখন কোন পদযাত্রা করবেন। কিন্তু শেষ পর্যন্ত কোনো পদযাত্রাই কাজ হয় না। বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১৪ অক্টোবর) বিকেলে রাজধানীর কাওলার সিভিল এভিয়েশন মাঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের আয়োজিত এক সমাবেশে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেব ক্ষমতার জন্য শেখ হাসিনা ঘুরাঘুরি করে এমন কথাও আপনি বলেছেন। শেখ হাসিনা কারও কাছে ঘোরাঘুরি করতে যায় না। তিনি বিদেশে যান বাংলাদেশের জন্য, জনগণের জন্য, অর্থনীতিকে বাঁচাতে। সহ্য হয় না? হায়রে অন্তর্জ্বালা!

সেতুমন্ত্রী বলেন, মির্জা ফখরুল বলে শেখ হাসিনাকে আর সময় দেবে না। সময় দেওয়ার তুমি কে? সময় দেবে বাংলার জনগণ। তাছাড়া এখন তো আর মার্কিন নিষেধাজ্ঞা আসছে না। এখন দলের নেতাকর্মীদের কী বলবেন?

Advertisement

কাদের বলেন, এরা অন্ধকারের জীব। ফখরুল আজকে বলে বাংলাদেশের অর্থনীতি ফোকলা হয়ে গেছে। ফখরুল তোমার বিএনপি ফোকলা হয়ে গেছে মিথ্যা কথা বলতে বলতে। আইএমএফ বলেছে, বাংলাদেশ অর্থনীতিতে অগ্রসরমান। অর্থনীতি সঠিক পথে। কী বলে নাই? আজকেই রিপোর্ট আছে পত্রপত্রিকায়।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে ঢাকায় দলটির গণঅনশন কর্মসূচির কথা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, খবর জানেন? বিএনপির অনশনের খবর জানেন? মির্জা ফখরুল সকালে সোনারগাঁও থেকে খাবার এনে নাস্তা করছে। মিডিয়াকে বলে অনশন। এরপর আবার রাজখাবার খান।

বিএনপির অবরোধের ঘোষণার প্রেক্ষিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অবরোধ করতে গেলে নিজেরা অবরোধ হয়ে যাবেন। আওয়ামী লীগ ঢাকা সিটিতে আশপাশে দুর্গ হয়ে আছে। অবরোধ করলে অবরোধে আপনারাই পরবেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সভাপতিমণ্ডলীর সদস্য শাহজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, মোহাম্মদ এ আরাফাত, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মান্নান কচি প্রমুখ।

এএম/

Advertisement

আওয়ামী লীগ

বাংলাদেশ কারও সঙ্গে কখনও নতজানু আচরণ করেনি: কাদের

Published

on

প্রবাল দ্বীপ সেন্টমার্টিন দখল হচ্ছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো হচ্ছে। এগুলো সত্য নয়। আলাপ আলোচনার মাধ্যমে যে কোন সমস্যা সমাধান করবে বাংলাদেশ। বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (১৬ জুন) রাজধানীর ধানমন্ডিতে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান চাই। গায়ে পড়ে মিয়ানমারের সঙ্গে যুদ্ধ বাঁধানোর কোনো প্রয়োজন নেই বাংলাদেশের। মিয়ানমার সীমান্তে কঠোর নজরদারি করা হচ্ছে। সেন্টমার্টিনে খাদ্যবাহী জাহাজ নিয়মিত যাতায়াত করছে।

তিনি বলেন, সেন্টমার্টিন পরিস্থিতি নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দিয়েছেন। পরিস্থিতি সম্পর্কে তার কোনো ধারণা নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সেন্টমার্টিনে যে গুলির ঘটনা ঘটেছে, সেটা করেছে আরাকান আর্মি। মিয়ানমারের রাষ্ট্রীয় বাহিনী সেটা করেনি।

Advertisement

তিনি আরও বলেন, কয়েক দিন আগে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা বাংলাদেশে আশ্রয় নিয়েছিলেন। তাদেরকে ফিরিয়ে দেয়া হয়েছে। আমরা কারও সঙ্গে কখনও নতজানু আচরণ করিনি, করব না। মিয়ানমার সীমান্তে কঠোর নজরদারি করছে বাংলাদেশ, আমরা সতর্ক অবস্থায় রয়েছি।

পুরো পরতিবেদনটি পড়ুন

আওয়ামী লীগ

তারেককে তালাক না দিলে বিএনপির ধ্বংস অনিবার্য: নানক

Published

on

তারেককে তালাক দিয়ে রাজনীতিতে ফিরে আসেন। নয়তো আপনাদের ধ্বংস অনিবার্য। বলেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং পাট ও বস্ত্রমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

বৃহস্পতিবার (১৩ জুন) ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

নানক বলেন, তারেক রহমান হাজার হাজার কোটি টাকা পাচার করেছেন। লন্ডনে রাজপ্রাসাদ থেকে উপভোগ করছেন। আর বিএনপি নেতাকর্মীদের ভুলভ্রান্তির দিকে ঠেলে দিচ্ছেন। তারেককে তালাক দিয়ে রাজনীতিতে ফিরে আসেন। নয়তো আপনাদের ধ্বংস অনিবার্য।

তিনি বলেন, দুর্নীতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শেখ হাসিনা কোনো আপস করবেন না। দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থেকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। দুর্নীতিকে না বলে এগিয়ে যেতে হবে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, এই সরকার জনগণের, অসাম্প্রদায়িক বাংলাদেশের এবং উন্নয়নের সরকার। বিএনপি এই সরকারকে শত্রু মনে করে। কারণ এই সরকার বিএনপির বন্ধু একাত্তরের মানবতাবিরোধী ওই যুদ্ধাপরাধীদের বিচার করেছে এবং বিচারের রায় কার্যকর করেছে।

Advertisement

নানক বলেন, বিএনপি-জামায়াত জনগণের সমর্থন না পেয়ে আন্দোলনে ব্যর্থ হয়েছে। এখন তারা নতুন করে ষড়যন্ত্রের পথ খুঁজছে।

দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী নিয়ে তিনি বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ সারাদেশের আনাচে-কানাচে জেলা, উপজেলায়, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে পৌঁছে দিতে হবে। জানান দিতে হবে বাংলাদেশ আওয়ামী লীগ ৭৫ বছরে পূর্ণতা করেছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

আওয়ামী লীগ

‘আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে উৎসবের নগরীতে পরিণত হবে ঢাকা’

Published

on

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা উৎসবের নগরীতে পরিণত হবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (১০ জুন)  ধানমন্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় এ কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, পুরো রাজধানী জুড়ে সাজসজ্জা করা হবে। দিনটি উপলক্ষে উৎসব পালন করবে আওয়ামী লীগ। ওবায়দুল কাদের বলেন, আগামি ২৩ জুন বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হবে। পরে বঙ্গবন্ধু এভিনিউতে প্লাটিনাম জয়ন্তীর উদ্বোধন করা হবে।

তিনি আরও জানান, একইদিন বিকেল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে আলোচনা সভার আয়োজন করা হবে। এছাড়াও সংসদ সদস্য ও সিটি মেয়রদের আয়োজনে রাজধানীতে নানা কর্মসূচি পালিত হবে। প্রতিষ্ঠাবার্ষিকীতে সকল নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানানো হবে বলে জানান আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক।

এ সময় প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ভারত সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ সম্মেলনে সফরের বিস্তারিত তুলে ধরবেন।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version