বিশ্বে করোনায় নতুন মৃত্যু-শনাক্ত কমেছে

করোনার নতুন রূপ ওমিক্রনের প্রভাবে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও শনাক্ত কিছুটা কমতে শুরু করেছে। বিশ্বে গেলো ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪ হাজার ৫৭১ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্ত হয়েছে ১৪ লাখ ২১ হাজার ৫৬ জন। 

আজ রোববার (১৩ মার্চ) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়। 

তথ্য অনুযায়ী, গেলো ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৫৭১ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬০ লাখ ৬২ হাজার ৪১ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ২১ হাজার ৫৬ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৫ কোটি ৬৭ লাখ ৬৭ হাজার ২২৮ জনে।

এদিকে, গেলো ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৩ হাজার ৬৫১ জন এবং মারা গেছেন ২৬৯ জন। রাশিয়ায় মৃত্যু ৬৩০ জন এবং আক্রান্ত ৪৮ হাজার ১৫৪ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত ১২ হাজার ২৬১ জন এবং মৃত্যু ৪৬০ জন। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৪৫ হাজার ২৬৭ জন এবং মৃত্যু ১৬৬ জন। ব্রাজিলে মৃত্যু ৩৮১ জন এবং আক্রান্ত ৪৫ হাজার ২৬৫ জন। ভারতে মৃত্যু ১৪ জন এবং আক্রান্ত ১ হাজার ৫২৩ জন।

এছাড়া তুরস্কে ১৩২ জন, ইতালিতে ১৩৩ জন, ইন্দোনেশিয়ায় ২৪৮ জন, ফ্রান্সে ৫১ জন, জাপানে ১৬৩ জন, পোল্যান্ডে ১২৭ জন, আর্জেন্টিনায় ৭১ জন, ইরানে ১৩৯ জন, রোমানিয়ায় ৪৭ জন, মালয়েশিয়ায় ৭৭ জন, ফিলিপাইনে ১২৪ জন, চিলিতে ১২৬ জন, মেক্সিকোতে ২৪৪ জন এবং থাইল্যান্ডে ৬৮ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) একে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

তাসনিয়া রহমান 

 

Recommended For You

Exit mobile version