ধীরগতির ব্যাটিং তাও রেকর্ড!

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে ব্যাট করছে বাংলাদেশ। টস ভাগ্যে হারলেও ব্যাটিংয়ে বেশ সাবধানি দুই টাইগার ওপেনার তামিম ইকবাল-লিটন দাস। 

সেঞ্চুরিয়নের উইকেটে বল ব্যাটে আসছে, তবে লাইন-লেংথে তামিম-লিটনকে ঠিক হাত খুলতে দিচ্ছেন না রাবাদা-এনগিডি। তবে সফলও হননি দক্ষিণ আফ্রিকার পেসাররা। তৃতীয় ওভারের শেষ বলে এনগিডিকে মারা তামিমের ছয় এখন পর্যন্ত বাংলাদেশ ইনিংসে একমাত্র বাউন্ডারি। ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে রাবাদার বাড়তি বাউন্সে ঠিক নিয়ন্ত্রণ ছিল না লিটনের, থার্ডম্যান দিয়ে অবশ্য পেয়েছেন প্রথম চার। 

তাদের ধীরগতির  ইনিংসে রেকর্ড উদ্বোধনী জুটি হয়েছে এরই মধ্যে। ইয়ানসেনের বলে যেভাবে খেলতে চেয়েছিলেন তামিম, সেটি না হলেও পেয়েছেন বাউন্ডারি। তাতেই দলীয় ৫০ পূর্ণ হয়েছে বাংলাদেশের। হয়েছে রেকর্ডও।

এমনিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ উদ্বোধনী জুটিটি ১৫৪ রানে, ২০১৫ সালে চট্টগ্রামে সেটি গড়েছিলেন সৌম্য সরকার ও তামিম ইকবাল। তবে দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদের বিপক্ষে প্রথম উইকেটে সর্বোচ্চ জুটিটি ৪৬ রানের। ২০০৮ সালে বেনোনিতে সে জুটিতেও ছিলেন তামিম, তাঁর সঙ্গী ছিলেন ইমরুল কায়েস। 

হাসিব মোহাম্মদ 

Recommended For You

Exit mobile version