Connect with us

No Need

বিকেলে দেখবেন ‘আরটিভি অদম্য সম্মাননা ২০২৩’ 

Published

on

৩২ তম আন্তর্জাতিক ও ২৫ তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে ‘ আরটিভি অদম্য সম্মাননা ২০২৩’ অনুষ্ঠানটি প্রচারিত হবে আজ।

রোববার (৩ ডিসেম্বর) চারজন অদম্য সফল প্রতিবন্ধী ব্যক্তি ও প্রতিবন্ধীদের নিয়ে কাজ করা দুটি প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা অনুষ্ঠানটি  প্রচারিত হবে ‘আরটিভি’র পর্দায় বিকেল সাড়ে পাঁচটায় ।

এ বছর সম্মাননা পেলেন- প্রতিবন্ধিতা জয়ী শিক্ষার্থী সোনিয়া আক্তার, প্রতিবন্ধিতা উত্তরণে সফল ব্যক্তি হেদায়তুল আজিজ মুন্না, প্রতিবন্ধিতা উত্তরণে সহায়ক গণমাধ্যমকর্মী নীলিমা জাহান ( দ্য ডেইলি স্টার)।  প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে প্রতিবন্ধিতা উত্তরণে সহায়ক বিদেশি সংস্থা (সিবিএম)।  আরও রয়েছে বাংলাদেশ ও প্রতিবন্ধকতা উত্তরণে সহায়ক দেশীয় প্রতিষ্ঠান কামরুন্নেসা আশরাফ বুদ্ধি প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়, নেত্রকোনা।

 

 

Advertisement

 

No Need

Test Post

Published

on

This is a test post. Please ignore it.

পুরো পরতিবেদনটি পড়ুন

No Need

লঘুচাপ সৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদপ্তরের নতুন তথ্য

Published

on

ভারত মহাসাগরের উত্তর-পূর্ব অংশে অবস্থিত আন্দামান সাগর এবং তৎসংলগ্ন এলাকায় কয়েক দিনের মধ্যে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

পূর্বাভাসে বলা হয়, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু দেশের উত্তরাঞ্চল হতে বিদায় নিয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের অবশিষ্টাংশ থেকে বিদায় নেয়ার আবহাওয়াগত অবস্থা অনুকূলে রয়েছে। মৌসুমি বায়ু উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে।

এ অবস্থায় মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল ৯টার মধ্যে চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এ ছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে পরবর্তী ৭২ ঘণ্টায় আন্দামান সাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

No Need

মেসি না পারলেও দলকে জেতালেন নেইমার

Published

on

গোলপোস্ট আর লিওনেল মেসি, তাদের সখ্যতা যেনো একটু বেশিই। গেলেঅ রাতেও তাই দেখা মেললো। দারুণ একটা ফ্রি কিক গিয়ে প্রতিহত হলো ক্রসবারের নিচের অংশে। নিশ্চিত গোলটি না করতে পেরে হতাশ হলেন মেসি। তবে দলকে হারতে হয়নি নেইমারের বদলোতে।নেইমারের গোলে মার্শেইয়ের বিপক্ষে জয় তুলে নিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।
এ জয়ের পর লিগ ওয়ানে এ নিয়ে টানা ২০ ম্যাচে অপরাজিত রইলো পিএসজি। এর আগে মে ২০১৮ থেকে জানুয়ারি ২০১৯ পর্যন্ত টানা ২১ ম্যাচ হারের মুখ দেখেনি তারা।
১৭ মিনিটে গোল পেয়ে যেতে পারত স্বাগতিকরা। নেইমারের বাড়ানো বলে কিলিয়ান এমবাপের দারুণ এক শট ঠেকিয়ে দেন সফরকারী গোলরক্ষক পাউ লোপেজ, তাই সে যাত্রাতে আর গোলের দেখা পায়নি পিএসজি।
৩৫তম মিনিটে মেসির ফ্রি-কিকে বল ক্রসবারের নিচে লেগে ফিরলে ফিরতি শট নেন ভেরাত্তি। কিন্তু তার শট ব্লক করে ক্লিয়ার করে দেন মার্শইয়ের ডিফেন্ডাররা।
তবে পিএসজি তাদের কাঙ্ক্ষিত গোলটা পেয়েছে ম্যাচের ৪৫ মিনিটে। মাঝমাঠ থেকে ভিতিনিয়ার বাড়ানো বলটা এমবাপে হয়ে যায় নেইমারের কাছে, ব্রাজিল তারকা প্রথম ছোঁয়াতেই বলটা জড়ান জালে, ১-০ গোলে এগিয়ে যায় পিএসজি।
দ্বিতীয়ার্ধে খেলায় ফেরার চেষ্টা চালায় মার্শেই। ৫২তম মিনিটে তাদের একটি প্রচেষ্টা ভণ্ডুল করে দেন পিএসজির ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি দুন্নারুম্মা।
৭২তম মিনিটে দলটির কপাল পোড়ে স্যামুয়েল গিগট লাল কার্ড দেখে মাঠ ছাড়লে। নেইমারকে খুব বাজেভাবে ট্যাকল করায় রেফারি সরাসরি মাঠ থেকে বের হয়ে যাওয়ার ইশারা করেন কার্ড দেখিয়ে। দশজনের মার্শেই আর ঘুরে দাঁড়াতে পারেনি।
মার্শেইয়ের বিপক্ষে জয়ের পর ১১ ম্যাচে ৯ জয় ও ২ ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো পিএসজি। সমান ম্যাচে ৭ জয় এবং ২টি করে ড্র ও হারে ২৩ পয়েন্ট নিয়ে মার্শেই আছে চতুর্থ স্থানে।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version