ঐশ্বরিয়া-অভিষেকের পরিণয়ের অন্তরালের কথা

জুনিয়র বচ্চন নাকি রানি মুখার্জির প্রেমে হাবুডুবু খাচ্ছেন,এমনই গল্প শোনা যেত বলিউডের আনাচে কানাচে। কিন্তু ভক্ত-অনুরাগীদের সব জল্পনা কল্পনায় পানি ঢেলে বচ্চন পরিবারের বউ হলেন ঐশ্বরিয়া রায়। ঐশ্বরিয়া কিভাবে হলেন অভিষেকের অর্ধাঙ্গিনী,কীভাবেইবা তাদের পরিচয় পরিণয়- বলিউডের অন্যতম এ তারকা দম্পতির বিয়ের ১৫ বছর পূর্তিতে সেসব অজানা কাহিনিতেই নতুন করে চোখ ফেরানো যাক।  

গেলো বুধবার (২০ এপ্রিল) ছিল অভিষেক-ঐশ্বরিয়ার শুভ পরিণয়ের ১৫ তম বার্ষিকী। ২০০৭ সালের এদিনে ঐশ্বরিয়ার রূপের ছটায় নিজেকে লীন করে চার হাত এক করেছিলেন অভিষেক। বিয়ের ঠিক বছরখানেক আগে ২০০৬ সালে ‘ওমরাও জান’ ছবিতে জুটি হয়েছিলেন এ দুজন। ঠিক সেখান থেকেই তাদের মনের লেনাদেনা শুরু।

তারও আগে ক্যামেরার পেছনের মানুষ অভিষেক গিয়েছিলেন সুইজারল্যান্ডে, বাবা অমিতাভ বচ্চনের ছবি ‘মৃত্যুদাতা’র শ্যুটিং সংক্রান্ত খোঁজখবর নিতে। সেখানে তখন ‘অউর পেয়ার হো গয়া’র শ্যুটিং করছিলেন ববি দেওল ও ঐশ্বরিয়া। তখন ববিই নাকি আলাপ করিয়ে দেন অভিষেক-ঐশ্বর্যার।

পড়াশোনার সুবাদে সুইজারল্যান্ড ছিল অভিষেকের চেনা দেশ। সেবার ‘মৃত্যুদাতা’র প্রোডাকশন বয় হিসেবে রেকি সারতে তাকেই নাকি পাঠানো হয়েছিল। খবর পেয়ে শুটিং থেকে তাকে ডেকে পাঠান ববি। একসঙ্গে সেই নৈশভোজেই প্রথম দেখা ঐশ্বর্যার সঙ্গে। এরপর পরিচয় গড়ালো প্রেমে। অতঃপর বিয়ে। প্রশ্ন আসে- তাহলে কি বাল্যবন্ধু ববিই সুতোয় গেঁথে দিয়েছিলেন রাই-সুন্দরী ও জুনিয়র বচ্চনকে?

২০০০ সালে ‘ঢাই অক্ষর প্রেম কে’ ছবিতে প্রথম জুটি বাঁধেন অভিষেক-ঐশ্বর্যা। ছবিটি তেমন না চললেও সেখান থেকেই তাদের মনের চলাচল গতি পায়। ২০০৩ সালে ‘কুছ না কহো’ ছবিতে আবারও তারা একসঙ্গে। তবে ২০০৫ সালে ‘বান্টি অউর বাবলি’ ছবির সাড়া জাগানো গান ‘কাজরা রে’র শুটিংয়েই প্রথম ডানা মেললো অভিষেক-ঐশ্বর্যার প্রেম।

২০০৭ সালে নিউইয়র্কে নিজের ছবি ‘গুরু’র প্রচারে গিয়েছিলেন অভিষেক-ঐশ্বর্যা। এক রাতে হোটেলের বারান্দায় বসেই অভিষেকের মনে হয়, ঐশ্বর্যার সঙ্গেই নিজের জীবনটা কাটিয়ে দিতে চান তিনি। এরপর যা হওয়ার তাই হলো। হীরে বা নিজের কেনা কোনো আংটি নয়! শুটিং সেট থেকে আংটি নিয়ে হোটেলের বারান্দায় হাঁটু গেড়ে বসে ঐশ্বরিয়াকে নিজের ভালোবাসার কথা জানালেন অভিষেক। সেই আংটিতেই বাঁধা পড়লো তাদের আজীবনের পথচলা। পরবর্তী সময়ে অমূল্য সেই আংটি নাকি প্রযোজক-পরিচালকের কাছ থেকে চেয়ে নিজের কাছে খুব যতনে রেখে দেন অভিষেক!

নিউইয়র্ক থেকে ফিরে আর দেরি নয়। সোজা বিয়ের পিঁড়িতে বসলেন অভিষেক-ঐশ্বরিয়া। রূপকথার মতো এক বিয়ে শেষে ইউরোপে টানা এক মাসের মধুচন্দ্রিমা কাটালেন নবদম্পতি। বিয়ের চার বছর পর মা হলেন ঐশ্বর্যা। তাদের কোলজুড়ে এলো কন্যা আরাধ্যা।

অনন্যা চৈতী

Recommended For You

Exit mobile version