Connect with us

বাংলাদেশ

করোনার চতুর্থ ঢেউ যে আসবে না, তা হলফ করে কেউ বলতে পারে না : স্বাস্থ্যমন্ত্রী

Published

on

দেয়ার ইজ অলওয়েজ এ পসিবিলিটিজ অব ফোর্থ ওয়েভ, হুইচ ইজ নাউ টেক ইন প্লেস ইন ইন্ডিয়া। কাজেই আমাদের সতর্ক অবস্থায় থাকতে হবে। জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
সোমবার (২৫ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্রিফিংয়ে সাংবাদিকদের  তিনি এ কথা জানান।

জাহিদ মালেক বলেন, আমাদের একটি অভিজ্ঞতা হয়েছে, আপনাদেরও হয়েছে। আমরা অনেকগুলো ঢেউ দেখেছি। প্রথম, দ্বিতীয়, তৃতীয় ঢেউ দেখেছি। চতুর্থ ঢেউ যে আসবে না, তা হলফ করে কেউ বলতে পারে না। আমরাও পারি না। 

এ ছাড়াও জাহিদ মালেক বলেন, আমাদের দেশে করোনায় মৃত্যুহার এখন শূন্যের কোটায়। সংক্রমণের হারও শূন্যের কোটায় চলে গেছে। এটা যদি ধরে রাখতে হয়, আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অর্থাৎ আমাদের মাস্ক পড়তে হবে, যতটুকু সম্ভব সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

এ ছাড়াও তিনি  আহ্বান জানান, এখনও যারা করোনার টিকা নেননি তাদের টিকা নেওয়ার জন্য।

 

Advertisement

এসআই/

 

অপরাধ

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৯  

Published

on

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ১৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (১ জুন) সকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

ডিএমপি পক্ষ থেকে বলা হয়, ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে শুক্রবার (৩১ মে) সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

এ সময় ৩৫৫০ পিস ইয়াবা, ৪৫ গ্রাম হেরোইন, ৪১ কেজি ৬৯০ গ্রাম গাঁজা ও ৩৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে ডিএমপির সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১২টি মামলা রুজু হয়েছে।

Advertisement

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

নেপাল যাচ্ছে ডিবি, সিয়াম আটক নিয়ে যা বললেন হারুন

Published

on

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার আসামি সিয়ামের গ্রেপ্তারের বিষয়ে নিশ্চিত নই। নেপালে কোনো আসামি আছে কি না, জানতে ইন্টারপোলকে চিঠি দেয়া হয়েছে। জানালেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ।

শনিবার (১ জুন) এমপি আনোয়ারুল আজীম আনার হত্যার ঘটনা তদন্তে এবার নেপাল যাচ্ছেন ঢাকা ডিবি প্রধান হারুন অর রশীদের নেতৃত্বে তিনজন ডি‌বি দ‌লের সদস‌্য ও একজন এন‌সি‌বির( ন‌্যাশাল সেন্ট্রাল ব‌্যু‌র) সদস‌্যসহ মোট চারজ‌নের এক‌টি তদন্তকারী দল নেপাল যা‌চ্ছেন।

সকালে একটি ফ্লাইটে নেপালের উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাওয়ার আগে সাংবাদিকদের সঙ্গে তিনি এ কথা বলেন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ প্রধান বলেন, এই হত‌্যাকা‌ণ্ডের সঙ্গে জ‌ড়িত অনেকেই নেপা‌লের কাঠমুন্ডু‌তে অবস্থান কর‌ছেন, সে‌টি নি‌য়েই তদন্ত করতে যা‌চ্ছে তার দল।

হত‌্যাকা‌ণ্ডের মূল প‌রিকল্পনাকারী আক্তরাজ্জামান শা‌হিনের সহ‌যোগী সিয়াম নেপা‌লে গ্রেপ্তারের কথা শু‌নে‌ছেন বলেন জা‌নান তি‌নি।

Advertisement

টিআর/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

চলন্ত ট্রেন থেকে মেঘনা নদীতে পড়ে নিখোঁজ তানভীর

Published

on

কিশোরগঞ্জের ভৈরবে মেঘনায় রেলওয়ে সেতু পার হওয়ার সময়ে ট্রেন থেকে নদীতে পড়ে তানভীর নামের এক যুবক নিখোঁজ হয়েছেন। মেঘনায় রেলওয়ে সেতু পাড়ি দেয়ার সময় দরজা থেকে নদীতে পড়ে যান ওই যুবক।

শুক্রবার (৩১ মে) বিকেল ৫টার দিকে ভৈরবের মেঘনা নদীর ওপর শহীদ হাবিলদার রেলওয়ে সেতু পাড়ি দেয়ার সময় এ দুর্ঘটনাটি ঘটে।

নিখোঁজ তানভীর (২০) ব্রাহ্মণবাড়িয়ার আখউড়া থানার দেবগ্রামের মেরাজ মিয়ার ছেলে ।

খোঁজ নিয়ে জানা যায়, শুক্রবার বিকেলে মালয়েশিয়া যাওয়ার কথা ছিল তানভীরের। কিন্তু অনিবার্য কারণে ফ্লাইট বাতিল হয়ে যায়। এজন্য ঢাকা বিমানবন্দর স্টেশন থেকে নোয়াখালীগামী উপকূল এক্সপ্রেস ট্রেনে করে বাবার সঙ্গে নিজ বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায় ফিরছিলেন তানভীর। পথে মেঘনায় রেলওয়ে সেতু পাড়ি দেয়ার সময় দরজা থেকে নদীতে পড়ে যান। পরে নদীতে অনেক খোঁজাখুঁজি করেও তানভীরের সন্ধান মেলেনি।

ভৈরব নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মনিরুজ্জামান গণমাধ্যমকে বলেন, চলন্ত ট্রেন থেকে মেঘনা নদীতে পড়ে এক যুবক নিখোঁজ হয়েছেন। ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল সন্ধানের জন্য অভিযান চালালে তার সন্ধান পাওয়া যায়নি।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version