আগামী সপ্তাহের শুরুতে ঝড়-বৃষ্টির প্রবণতা বাড়তে পারে : আবহাওয়া অধিদপ্তর

দেশের বেশিরভাগ অঞ্চল এখন বৃষ্টিহীন। আগামী সপ্তাহের শুরুতে বৃষ্টি প্রবণতা বাড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর। সাথে ঝড়-বৃষ্টির এ প্রবণতা পরবর্তী কয়েক দিন অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

আজ বুধবার (২৭ এপ্রিল) বিকেলে আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয় ,আগামী ২৯ এপ্রিলের দিকে ঝড়-বৃষ্টির প্রবণতা বাড়ার সম্ভাবনা রয়েছে। ঈদের সময়ের আবহাওয়া কেমন থাকবে সে বিষয়ে আগাম কোন কিছু  বলা হয়নি । আপাতত তাপমাত্রা সেভাবে বাড়বে না। এখন যা আছে মোটামুটি এর এক ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হয়তো কম-বেশি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলা হয়, ২৮ এপ্রিল বড় পরিসরে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে ২৯ তারিখ থেকে বৃষ্টি হতে পারে। সেটা হয়তো কয়েকদিন থাকতে পারে। তখন ঢাকায়ও বৃষ্টির সম্ভাবনা আছে। এখন দেশজুড়ে একসঙ্গে বৃষ্টি হয় না। নির্দিষ্ট একটা অঞ্চলে হতে পারে বলেন জানান ।

বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ফরিদপুর, রাজশাহী, পাবনা এবং রাঙ্গামাটি অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

 

এসআই

Recommended For You

About the Author: Delwar Hossain

This is Delwar Hossain from Bangladesh, He is experienced in working in various organizations & industries. currently working in Bayanno TV As a Digtal Incharge.
Exit mobile version