Connect with us

অপরাধ

ডে কেয়ারে অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ

Published

on

ছবি সংগৃহীত

রাজধানীর আজিমপুরে মধ্যবিত্ত ডে কেয়ার সেন্টারে কর্তৃপক্ষের অবহেলায় এক শিশু মৃত্যুর অভিযোগ করেছে শিশুটির বাবা মা। ২ বছর ৩ মাস বয়সী শিশুটির নাম আল আরাবিয়া। শিশুটির মা ইসমাত আরা সিনিয়র স্টাফ নার্স, আর বাবা প্রজেক্ট ইঞ্জিনিয়ার। মায়ের অভিযোগ ডে কেয়ারের বালতিতে পরে শিশুটি মারা গিয়েছে।

গেলো বুধবার (২০ ডিসেম্বর) ঢাকা মেডিকেল কলেজ  (ঢামেক) হাসপাতালে বসে শিশুটির মৃত্যুর অভিযোগ করেন তার মা। লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার হেলাল উদ্দিন বলেন শিশুটির পরিবারের অভিযোগ শুনে পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এছাড়াও ময়নাতদন্তের পর বিষয়টি মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

শিশুটির মা ইসরাত জানান, গেলো বুধবার  সকালেও তাদের দুই সন্তানকে সুস্থ অবস্থায় ডে-কেয়ার রেখে কর্মস্থলে যান। দুপুরে ডে- কেয়ার থেকে ফোনে জানানো হয়,তাদের ছোট সন্তান অসুস্থ হয়ে পড়েছে। তাকে হাসপাতালে নেওয়া হচ্ছে। দ্রুত সেখানে যাওয়া উদ্দেশ্যে বের হয়ে তিনি দেখতে পান  তারা আজিমপুর মেটারনিটি থেকে বের হয়ে ঢামেক হাসপাতালে নিয়ে যাচ্ছে। পরে  ডে কেয়ারের গাড়িতেই ইসরাত ঢামেকে যান। কর্তব্যরত চিকিতকরা শিশুটিকে মৃত ঘোষণা করলে ডে কেয়ারের লোকেরা হাসপাতাল থেকে  কেটে পড়েন।

শিশুর মৃত্যুর খবরে আজিমপুর মধ্যবিত্ত ডে কেয়ার সেন্টারের ডে কেয়ার অফিসার রেজিনা ওয়ালি বাচ্চাটির মৃত্যুর খবর নিশ্চিত করেন। কীভাবে শিশুটির মৃত্যু হল  এ প্রসঙ্গে তিনি বলেন,আমার এখানে ডিডি স্যার,সচিব স্যাররা আছেন। তারা বিষয়টি দেখছেন।

উল্লেখ্য, সরকারের মহিলা বিষয়ক অধিদপ্তরের অধীনে ঢাকা শহরে ছয়টি মধ্যবিত্ত ও আটটি নিম্নবিত্ত ডে-কেয়ার সেন্টার পরিচালিত হয়। এর মধ্যে একটি আজিমপুর মধ্যবিত্ত ডে কেয়ার।

Advertisement

অপরাধ

ভারতীয় চিনি ও মটরসাইকেলের চালান ধরলো ছাত্রলীগ

Published

on

সীমান্ত দিয়ে হরহামেশাই ঢুকছে ভারতীয় চিনি। এসব চিনি জব্দে তৎপর পুলিশ। তবে এবার সিলেটে একটি কুরিয়ার সার্ভিসের গাড়ি থেকে তিনটি মোটরসাইকেল ও ভারতীয় ৫০ বস্তা চিনি আটক করেছে ছাত্রলীগ।

রোববার (৮ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে সিলেট নগরীর নাইওরপুলে এসএ পরিবহন থেকে এসব মালামাল আটক করে সংগঠনটির নেতারা। জব্দকৃত চিনি ও মোটরসাইকেল পুলিশের কাছে দিয়েছে তারা।

ছাত্রলীগ নেতা বিশাল কুমার দাস গণমাধ্যমে জানান, এসএ পরিবহনে ভারতীয় চিনি পাচার হচ্ছে বলে তারা খবর পান। তারা গাড়িটি আটকে দেখতে পান সেগুলো মোটা দানার ভারতীয় চিনি।

এসএ পরিবহনের ম্যানেজার শাহ আলম বলেন, ‌অনেকে অনেক কিছু পাঠান। আমরা কাগজ দিয়ে মাল বুকিং নিই। সত্য মিথ্যা যাচাই তো আমরা করতে পারি না। আমাদেরকে বলছে, সেল রিসিট আছে। আমরা বুকিং নিয়েছি। তবে এই চিনি ভারতীয় কি না জানি না।

সোবানীঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ শামিম আহমদ গণমাধ্যমে বলেন, আমরা খবর পেয়ে এসএ পরিবহনে গিয়ে চোরাই তিনটি মোটরসাইকেল ও চিনি জব্দ করেছি। জব্দ করা মালামাল থানায় নিয়ে এসেছি। চিনির পরিমাণ বলতে পারছি না, পরে জানাতে পারব।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

প্রশ্নফাঁস কাণ্ডে গ্রেপ্তার ১৭ জনের নাম ও ছবি প্রকাশ

Published

on

বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) পরীক্ষাসহ ৩০টি নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে সরকারি কর্মকমিশনের (পিএসসি) ঊর্ধ্বতন  কর্মকর্তাসহ গ্রেপ্তার ১৭ জনের নাম ও ছবি প্রকাশ  করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গেলো রোববার (৭ জুলাই) রাতে বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর সাঁড়াশি অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে সিআইডি। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সিআইডির সাইবার বিভাগের অতিরিক্ত ডিআইজি তৌহিদুল ইসলাম।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. আবু জাফর, উপ-পরিচালক, পিএসসি; নোমান সিদ্দিকী ; সৈয়দ আবেদ আলী, অবসরপ্রাপ্ত ড্রাইভার, পিএসসি ; খলিলুর রহমান, ডেসপাস রাইডার, পিএসসি ; সাজেদুল ইসলাম, অফিস সহায়ক, পিএসসি ; আবু সোলায়মান মো. সোহেল ; মো জাহাঙ্গীর আলম, উপ-পরিচালক, পিএসসি ; মো আলমগীর কবির, সহকারী পরিচালক, পিএসসি ; প্রিয়নাথ বায়, অডিটর; মো. জাহিদুল ইসলাম ; শাহাদাত হোসেন, নিরপত্তা প্রহরী, আঞ্চলিক পাসপোর্ট অফিস, নারায়ণগঞ্জ ; মো মামুনুর রশীদ ; মো. নিয়ামুন হাসান, মেডিকেল টেকনিশিয়ান, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল; সাখাওয়াত হোসেন ; সায়েম হোসেন ; লিটন সরকার ও সৈয়দ সোহানুর রহমান সিয়াম।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

সেই আবেদ আলীর ছেলে সিয়াম গ্রেপ্তার

Published

on

গেলো ১২ বছরে বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (পিএসসি) প্রশ্নফাঁসের ঘটনায়, পিএসসির সাবেক চেয়াম্যানের গাড়ি চালক সৈয়দ আবেদ আলীর ছেলে ও ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক সৈয়দ সোহানুর রহমান সিয়ামকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এ ঘটনায় এখন পর্যন্ত সিয়ামসহ মোট  ১৭ জনকে গ্রেপ্তার করেছে সিআইডি।

গেলো রোববার (৭ জুলাই) রাতে বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর সাঁড়াশি অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে সিআইডি। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সিআইডির সাইবার বিভাগের অতিরিক্ত ডিআইজি তৌহিদুল ইসলাম।

আলোচিত ওই প্রতিবেদনে বলা হয়, বিসিএস পরীক্ষাসহ ৩০টি সরকারি নিয়োগ পরীক্ষায় জড়িত এ চক্র।

এরপরে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গাড়ি চালক আবেদের অঢেল সম্পদ নিয়ে সমালোচনার ঝড় ওঠে।

জানা যায়, সৈয়দ আবেদ আলীর গ্রামের বাড়ি মাদারীপুর জেলার ডাসার  ঢাকায় ও গ্রামে একাধিক বাড়ি, গরুর খামার ও সম্পদের তথ্য মিলেছে তারই ব্যক্তিগত ফেসবুক একাউন্টে। যদিও ব্যবসা-বাণিজ্যের মাধ্যমে বিত্তবৈভব বানিয়েছেন বলে দাবি তাঁর।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version