বিশ্বে করোনায় কমেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা

করোনার নতুন রূপ ওমিক্রনের প্রভাবে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও শনাক্ত কমতে শুরু করেছে। বিশ্বে গেলো ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছে আরও ১ হাজার ৩২১ জন। নতুন আক্রান্ত হয়েছে ৪ লাখ ২১ হাজার ৪৬২ জন।

আজ রোববার (১ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়। 

তথ্য অনুযায়ী, গেলো ২৪ ঘণ্টায় বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫১ কোটি ৩২ লাখ ৩১ হাজার ৭৯৬ জন। মৃত্যু হয়েছে ৬২ লাখ ৬০ হাজার ৩৮৮ জনের।

এদিকে গেলো ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৩ জন এবং মৃত্যু হয়েছে ১০৬ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১১৫ জন এবং শনাক্ত হয়েছেন ২৪ হাজার ৭৫১ জন। ইতালিতে আক্রান্ত ৫৩ হাজার ৬০৩ জন এবং মৃত ১৩০ জন। ফ্রান্সে আক্রান্ত ৪৯ হাজার ৪৮২ জন এবং মৃত ৬১ জন, দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ৪৩ হাজার ২৬২ জন এবং মৃত ৭০ জন। জাপানে মৃত ৪২ জন এবং আক্রান্ত ৩৬ হাজার ৪০৩ জন। ব্রাজিলে মৃত ৬৭ জন এবং আক্রান্ত ১৫ হাজার ১৯৪ জন। তুরস্কে মৃত ১১ জন এবং আক্রান্ত ১ হাজার ৭৭২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) একে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

অনন্যা চৈতী

Recommended For You

Exit mobile version