বিশ্বে করোনায় নতুন মৃত্যু প্রায় ২ হাজার

করোনার নতুন রূপ ওমিক্রনের প্রভাবে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও শনাক্ত কমতে শুরু করেছে। বিশ্বে গেলো ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছে আরও ১ হাজার ৯৬০ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্ত হয়েছে ৬ লাখ ৪ হাজার ৬৬২। 

আজ বৃহস্পতিবার (৫ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়। 

তথ্য অনুযায়ী, গেলো ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৯৬০ জন। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত ৬ লাখ ৪ হাজার ৬৬২ জন। এই ভাইরাসে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৬২ লাখ ৬৯ হাজার ২৯৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ কোটি ৫২ লাখ ২৬ হাজার ৮৪০ জনে। 

এদিকে, গেলো ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে একদিনে কানাডায় ১২৯ জন, ইরানে ৭ জন, অস্ট্রেলিয়ায় ৫৬ জন, নিউজিল্যান্ডে ২২ জন, দক্ষিণ আফ্রিকায় ৩০ জন, ফিলিপাইনে ২৭ জন, চিলিতে ৩৬ জন এবং ইন্দোনেশিয়ায় ১৬ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) একে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

তাসনিয়া রহমান

Recommended For You

Exit mobile version