কি হয়েছে মেসি-নেইমারদের?

শেষের দিকে একের পর এক মরিয়া আক্রমণ শানাল পিএসজি। কিন্তু আর সাফল‍্য ধরা দিলো না। রক্ষণের আরেকটি হতাশাজনক পারফরম্যান্সে লিগে টানা দ্বিতীয় ম্যাচে ড্র করলো ফরাসি চ্যাম্পিয়নরা। উজ্জীবিত ফুটবলে তাদের রুখে দিলো পয়েন্ট টেবিলে পঞ্চদশ স্থানে থাকা তোয়া।

শেষের দিকে একের পর এক মরিয়া আক্রমণ শানালো ঠিকই। কিন্তু আর সাফল‍্য ধরা দিল না। রক্ষণের আরেকটি হতাশাজনক পারফরম্যান্সে লিগে টানা দ্বিতীয় ম্যাচে ড্র করল ফরাসি চ্যাম্পিয়নরা। উজ্জীবিত ফুটবলে তাদের  রুখে দিল পয়েন্ট টেবিলে পঞ্চদশ স্থানে থাকা তোয়া।

লিগ ওয়ানে রোববার (০৮ মে) রাতের ম‍্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। পিএসজির হয়ে দুটি গোল করেন মার্কিনিয়োস ও নেইমার। স্টাসবুর্গের সঙ্গে ড্রয়ের ত্রোয়েসের সঙ্গে দুই গোলে এগিয়েও লিড ধরে রাখতে পারেনি পিএসজি। ঘরের মাঠে ২-২ গোলে ড্র করেছে ফরাসি চ্যাম্পিয়নরা। সর্বশেষ তিন ম্যাচেই ড্র করলো মেসি-নেইমাররা।

ইউরোপিয়ান লিগগুলোর মধ্যে সবার আগে শিরোপা নিশ্চিত হয় লিগ ওয়ানের দল পিএসজির। শিরোপা নিশ্চিত হওয়ায় মৌসুমের বাকি ম্যাচগুলো পিএসজির জন্য কেবইল আনুষ্টানিকতা। 

ত্রোয়েসের বিপক্ষে ঘরের মাঠে মেসি-নেইমার-এমবাপ্পে-মারিয়াকে নিয়ে সাজানো আক্রমণ ভাগ নিয়ে ঝড় তুলে ১০ বারের চ্যাম্পিয়নরা। মাত্র ২৫ মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করে তারা। 

ছয় মিনিটে ব্রাজিলিয়ান ডিফেন্ডার মারকুইনহোস এবং ২৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন নেইমার। মিনিটে পাঁচেক বাদেই এক গোল শোধ করে ম্যাচে ফেরে ত্রোয়েস। স্কোর শিটে নাম লেখা উগবো।
 
প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি কোনো দলই। মেসির পাসে নেইমার বল জালে জড়ালে অফসাইডে আর গোল হয়নি। ম্যাচের ৪৯ মিনিটে পেনাল্টি পায় ত্রোয়েস। স্পট কিকে গোল করতে ভুল করেননি তারদিউ। 

দারুণভাবে ম্যাচে ফিরে আসে ত্রোয়েস। শেষ দিকে ত্রোয়েসের রক্ষণে আক্রমণের পসরা সাজিয়েও এগিয়ে যাওয়ার রসদ পায়নি পিএসজি। ফলে আরো একটি ড্র নিয়ে মাঠ ছাড়ে মেসি-নেইমাররা।

৩৬ ম্যাচে ২৪ জয় ও ৮ ড্রয়ে পিএসজির পয়েন্ট ৮০।

হাসিব মোহাম্মদ

Recommended For You

Exit mobile version