Connect with us

বাংলাদেশ

১০ লাখ ছাড়ালো আরটিভি নিউজের ইউটিউব সাবসক্রাইবার

Published

on

আরটিভি নিউজের ’ ইউটিউব চ্যানেল এর সাবসক্রাইবার  ১০ লাখ ছাড়ালো। এ উপলক্ষে, আরটিভি নিউজ ইউটিউব ‘গোল্ড প্লে বাটন’ পেয়েছে । অন্যদিকে আরটিভি রিয়েলিটি শো বাংলার গায়েন ইউটিউব চ্যানেলও পেয়েছে ‘সিলভার প্লে বাটন’।

শনিবার (১৩ মার্চ) রাতে রাজধানীর তেজগাঁওয়ে বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে আয়োজিত অনুষ্ঠানে এ তথ্য জানান, আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু।

আরটিভি টিমকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, এ ধরনের সম্মাননা আগামীর পথ চলাকে আরও শক্তিশালী করবে। 

অনুষ্ঠানে আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান সুন্দর বাংলাদেশ গড়ার স্বপ্ন এবং বিশ্ব দরবারে বাংলাদেশকে পৌঁছে দেয়ার স্বপ্ন নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

শুভ মাহফুজ

Advertisement

জাতীয়

১০টি নতুন বিমান কিনতে চায় সরকার: বিমানমন্ত্রী

Published

on

বাংলাদেশ সরকার ১০টি নতুন বিমান কিনতে চায়, তবে আপাতত ৪টি বিমান কেনা হবে। আগামী ২ মাসের মধ্যে নতুন বিমান কেনার প্রক্রিয়া সম্পন্ন হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

রোববার (৭ জুলাই) সচিবালয়ে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাসের সঙ্গে আলোচনা শেষে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রী।

বিমানমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র বোয়িং কেনার বিষয়ে আলোচনা করেছে। এয়ারবাস থেকেও ভাল প্রস্তাব এসেছে। বোয়িং কেনা না কেনা নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্কে কোন প্রভাব পড়বে না বলেও জানান মন্ত্রী।

ফারুক খান আরও বলেন, অতীতে একটি ব্রিটিশ ও আমেরিকান কোম্পানির মধ্যে বাংলাদেশে পণ্য বিক্রি নিয়ে এতো প্রতিযোগিতা দেখিনি। আমরা এই দুইটার মধ্যে যেখান থেকে ভালো প্রস্তাব পাবো সেখান থেকে নেব। এটা ঠিক যে এয়ারবাস নিয়ে আমাদের অনেক ভালো অফার আছে।

এ সময় পিটার হাস গণমাধ্যমে বলেন, সিভিল অ্যাভিয়েশন খাতে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক কীভাবে এগিয়ে নেয়া যায় সে বিষয়ে আমরা আলোচনা করেছি।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

শিশু নিখোঁজের খবর ‘গুজব’ : বাংলাদেশ পুলিশ

Published

on

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়া শিশু নিখোঁজের খবরটি গুজব। এ ধরনের গুজবে বিভ্রান্ত বা আতঙ্কিত না হওয়ার জন্য আহ্বান জানিয়েছে বাংলাদেশ পুলিশ।

রোববার (৭ জুলাই) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তি ও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে পুলিশ হেডকোয়ার্টার্স।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘শিশু নিখোঁজ’ সংক্রান্ত পোস্ট পুলিশ হেডকোয়ার্টার্সের নজরে এসেছে। ‘শিশু নিখোঁজ’ সংক্রান্ত এ ধরনের পোস্ট নিছক গুজব।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,  সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের গুজব রটনাকারীদের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ তৎপর রয়েছে। কেউ এ ধরনের গুজব ছড়ালে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

প্রকাশ্যে সবজি বিক্রেতাকে কুপিয়ে হত্যা

Published

on

নরসিংদীর শিবপুরে প্রকাশ্যে এক সবজি বিক্রেতাকে কুপিয়ে হত্যা করেছে কিশোরগ্যাংয়ের সদস্যরা। এ সময় তাকে বাঁচাতে এলে তার বোনের কাছ থেকে চার লাখ টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠেছে।

রোববার (৭ জুলাই) দুপুরে শিবপুর উপজেলা সদর রোডে এই ঘটনা ঘটে।

নিহত মারুফ (২৭) শিবপুর উপজেলার সৈয়দনগর গ্রামের মৃত মোশারফ হোসেনের ছেলে। তিনি পেশায় একজন সবজি বিক্রেতা ছিলেন।

নিহতের পরিবারের সদস্যরা জানান, প্রতিদিনের মতো বাড়ি থেকে বের হয়ে বাজারে আসেন মারুফ। এ সময় তাকে শিবপুরের সদর রোডস্থ একটি বাড়িতে আটকে রাখে সৈকতের নেতৃত্বে কিশোরগ্যাংয়ের সদস্যরা। তাকে বাঁচাতে পার্শ্ববর্তী ব্যাংক থেকে ছুটে আসেন তার বোন বৃষ্টি আক্তার। এ সময় বৃষ্টির কাছ থেকে তার বাবার পেনশনের তোলা ৪ লাখ টাকা ছিনিয়ে নিয়ে তার সামনেই ভাইকে কুপিয়ে গুরুতর জখম করে তারা। পরে তাকে উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মারুফকে মৃত ঘোষণা করেন।

ঘটনার সত্যতা গণমাধ্যমে নিশ্চিত করে শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ উদ্দিন বলেন, নিহত মারুফ নিজেও গত দু’মাস আগে একজনকে কুপিয়েছে। বয়স বেশি হলেও মারুফ কিশোরগ্যাংয়ের সদস্য বলে জানিয়েছে এলাকার লোকজন।

Advertisement

তিনি আরও বলেন, আজকে বেলা ১১টার দিকে শিবপুরের সদর রোডের পাশে প্রতিপক্ষ সৈকত ওরফে শওকতের গ্রুপের সদস্যরা তাকে কুপিয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অপরাধীদের আইনের আওতায় আনতে কাজ করছে পুলিশ। তবে টাকা ছিনিয়ে নেয়ার বিষয়টি সঠিক কিনা তা জানা যায়নি।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version