Connect with us

অপরাধ

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২১ 

Published

on

মাদকবিরোধী

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ২১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

ডিএমপি পক্ষ থেকে বলা হয়, ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

এ সময় ৩২৫ পিস ইয়াবা, ৩ গ্রাম হেরোইন, ৭৫ কেজি ৩৫০ গ্রাম গাঁজা ও ১০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে ডিএমপির সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৫টি মামলা রুজু হয়েছে।

Advertisement

 

অপরাধ

মুঠোফোন ব্যবহারে বাবার মানা, স্কুলছাত্রীর আত্মহত্যা

Published

on

রাজধানীর হাতিরঝিলের একটি বাসায় গলায় ফাঁস দিয়ে ফাতিমা আহমেদ সান (১৪) নামে এক স্কুলছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। সে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী।

সোমবার (১০ জুন) রাত সাড়ে ৮টার দিকে অচেতন অবস্থায় ফাতিমাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন।

জানা গেছে, ফাতিমা জামালপুরের মাদারগঞ্জ থানার মোসলেমাবাদ গ্রামের ফারুক আহমেদের মেয়ে। পরিবারের সঙ্গে হাতিরঝিলের ওয়াপদা রোডের ওই বাসায় ভাড়া থাকত। দুই বোনের মধ্যে ফাতিমা ছোট।

ফাতিমার বাবা ফারুক আহমেদ বলেন, সোমবার সন্ধ্যায় মোবাইল নিয়ে বসে ছিল। তাকে পড়ার সময় মোবাইল ব্যবহার করতে নিষেধ করি। এই বলে আমি বাসার নিচে এটিএম বুথে টাকা ওঠাতে যাই। তার মাকে নিয়ে আমার ডাক্তারের কাছে যাওয়ার কথা ছিল। তখন ফাতিমার মা ছাদে ছিল। বড় মেয়েটাও বাসার বাইরে ছিল।

তিনি বলেন, বাসায় কেউ না থাকায় কক্ষের দরজা বন্ধ করে ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেয় ফাতিমা। কোনো সাড়াশব্দ না পেয়ে দরজা ভেঙে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয়া হয়। পরে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Advertisement

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ (এএসআই) মো. মাসুদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, মরদেহ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানা-পুলিশকে জানানো হয়েছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

এমপি আজীম হত্যা: শাহীনের দুটি গাড়ি গুলশান থেকে জব্দ

Published

on

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার মূল পরিকল্পনাকারী হিসেবে চিহ্নিত আক্তারুজ্জামান শাহীনের দুটি গাড়ি জব্দ করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

শনিবার (৮ জুন) রাজধানীর গুলশানে শাহীনের ভাড়া বাসার গ্যারেজ থেকে  গাড়ি দুটি জব্দ করা হয়। গাড়ি দুটির মধ্যে একটি সাদা প্রাডো মডেলের; অন্যটি মাইক্রোবাস।

তদন্তসংশ্লিষ্ট একটি সূত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানায়, গেলো শনিবার বিকেলে ডিবির একটি দল গুলশানে আক্তারুজ্জামানের ভাড়া বাসায় অভিযান চালায়। পরে বাসার নিচতলার গ্যারেজে থাকা আক্তারুজ্জামানের সাদা রঙের প্রাডো গাড়ি জব্দ করা হয়। একই গ্যারেজ থেকে আরেকটি সাদা রঙের মাইক্রোবাসও জব্দ করা হয়।

দেড় বছর আগে গুলশান–২ নম্বরের ৬৫ নম্বর সড়কের ১৭ নম্বর বাসার দ্বিতীয় তলার একটি অ্যাপার্টমেন্ট ভাড়া নেন আক্তারুজ্জামান।

গেলো ১৩ মে কলকাতার একটি ফ্ল্যাটে খুন হন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনার।

Advertisement

এদিকে আনার খুনে জড়িত সন্দেহে গ্রেপ্তার হওয়া চারজনের মুঠোফোনের ফরেনসিক পরীক্ষার নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল সোমবার (১০ জুন) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত এই আদেশ দেন।

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

দুইদিনের ব্যবধানে কবরস্থান থেকে ১০ কঙ্কাল চুরি

Published

on

পাবনায় দুইদিনের ব্যবধানে কবরস্থান থেকে আবারও কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। এবার পাবনার সাঁথিয়া উপজেলার রাজাপুর কেন্দ্রীয় কবরস্থান থেকে ৫টি কঙ্কাল চুরি হয়েছে। গেলো রোববার দিবাগত রাতের কোনো এক সময় এসব কঙ্কাল চুরি হয়েছে বলে ধারণা করছে স্থানীয়রা। এর আগে গত শুক্রবার সুজানগর উপজেলার একটি কবরস্থান থেকে ৫টি কঙ্কাল চুরি হয়। এনিয়ে দুইদিনের ব্যবধানে মোট ১০টি কঙ্কাল চুরি হলো। এ নিয়ে সাধারণ মানুষের মাঝে আতঙ্ক ও উদ্বেগ ছড়িয়ে পড়েছে।

সোমবার (১০ জুন) দুপুরে চুরির ঘটনা জানতে পারেন এলাকাবাসী।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সাঁথিয়া উপজেলার ক্ষেতুপাড়া ইউনিয়নের রাজাপুর কেন্দ্রীয় কবরস্থানে পাশ দিয়ে তিলের জমিতে যাচ্ছিলেন এক কৃষক। এ সময় তিনি কবরস্থানে কবরের উপরে বাঁশের চাটাই সরানো ও মাটি খোঁড়া দেখতে পান। পরে তিনি কবরস্থানের ভেতরে গিয়ে দেখতে পান ৫টি কবর খোঁড়া, ভেতরে মরদেহের কোনো কিছু নেই। খবর পেয়ে পুলিশ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কারা, কি, কারণে কঙ্কাল চুরি করেছে সে বিষয়টি খতিয়ে দেখছেন তারা।

এবিষয়ে সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন গণমাধ্যমে বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ কবরস্থান পরিদর্শণ করেছে। কিছু কবর আংশিক খুঁড়ছে, কোনো কবর সম্পূর্ণ খুঁড়ছে। এটা অমানবিক কাজ। কেউ লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এরপরও এই চক্রকে ধরতে চেষ্টা করছে পুলিশ।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version