Connect with us

ঢাকা

মিরপুর বস্তিতে আগুন : ফায়ার সার্ভিসকে সহায়তায় সেনাবাহিনী মোতায়েন

Published

on

রাজধানীর মিরপুর ১২ নম্বরের ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার দুপুর ১২টা ৫৭ মিনিটের দিকে অগ্নিকাণ্ডের খবর পায় ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট কাজ করছে।

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার লিমা খানম গণমাধ্যমকে বলেন, আগুনের খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে যায়। এরপর আরও ২ ইউনিট করে মোট ৪ ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। সর্বমোট ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের কোনো খবর জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

এদিকে আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর এর পক্ষ থেকে জানানো হয়েছে, রাজধানীর মিরপুর-১২ নম্বরের ঝিলপাড় বস্তিতে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস এর সহায়তায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

এএম/

ঢাকা

বৈদ্যুতিক টাওয়ারের চূড়ায় যুবক, উদ্ধার করলো ফায়ার সার্ভিস

Published

on

কিশোরগঞ্জের হাওর উপজেলা ইটনার ৩৩ কেভি একটি বৈদ্যুতিক টাওয়ারের চূড়ায় এক মানসিক ভারসাম্যহীন যুবক ওঠে পড়ায় তিন উপজেলায় বিদ্যুৎ সরবরাহ ২ ঘণ্টা বন্ধ ছিলো।

বুধবার (২৬ জুন) সকালের দিকে ইটনা উপজেলার এলেংজুরী গ্রামে এ ঘটনাটি ঘটে। প্রায় দেড় ঘণ্টা চেষ্টায় ওই যুবককে উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। ইটনা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মুশফিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বৈদ্যুতিক টাওয়ার থেকে নামিয়ে আনা যুবক আলমগীর হোসেন (৩০) ইটনা উপজেলার এলেংজুরী ইউনিয়নের মনজিল মিয়ার ছেলে। বৈদ্যুতিক টাওয়ারে উঠে পড়া এই যুবক মানসিক ভারসাম্যহীন।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, সকালে সবার অজান্তে বাড়ির সামনে হাওর সাঁতরে ৩৩ কেভি বৈদ্যুতিক টাওয়ারের চূড়ায় উঠে পড়েন আলমগীর হোসেন নামের ওই যুবক। পরে স্থানীয়রা কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতিকে জানালে তারা বিদ্যুৎ সরবরাহ লাইন বন্ধ করে দেয়। এ ঘটনার খবর পেয়ে ইটনা ফায়ার সার্ভিসের কর্মীরা তাকে উদ্ধার অভিযানে নামেন। প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় তাকে বৈদ্যুতিক টাওয়ারের চূড়া থেকে নামিয়ে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা। এমন ঘটনায় কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির অধীনস্থ ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলার ২৪টি ইউনিয়নের ২৩টিতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা হয়।

মুশফিকুর রহমান জানান, খবর পাওয়ার পরে ঘটনাস্থলে পৌঁছে দেড় ঘন্টার প্রচেষ্টায় ওই যুবককে উদ্ধার করতে সক্ষম হই। উদ্ধারের পর তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ পাঠানো হয়েছে।

Advertisement

মিঠামইন পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিসের উপ মহাব্যবস্থাপক মোহাম্মদ কামাল হোসেন বলেন, এই ঘটনায় দুই ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিলো। ওই যুবককে উদ্ধারের পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হয়।

কেএস/

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

ফতুল্লায় তেলবাহী জাহাজে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

Published

on

নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে একটি জাহাজে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

বুধবার (২৬ জুন) দুপুর ১টা ৩২ মিনিটে আগুনের সূত্রপাত হয়।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে গণমাধ্যমে নিশ্চিত করা হয়েছে যে, ফতুল্লা বাজারের পাশে একটি জাহাজে আগুন লেগেছে। তারা বেলা ১টা ৩২ মিনিটে এই অগ্নিকাণ্ডের খবর পান এবং বেলা ১টা ৩৮ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায়।

সর্বশেষ খবর অনুযায়ী, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করছে এবং আরও চারটি ইউনিট ঘটনাস্থলে যাচ্ছে।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ এবং ক্ষয়ক্ষতি বা কোনো হতাহতের তথ্য পাওয়া যায়নি।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

মাইক্রোবাসের ওপর উল্টে গেল ধানবোঝাই ট্রাক

Published

on

রাজধানী ঢাকার ধানমন্ডিতে মাইক্রোবাসের ওপর উল্টে গেছে ধানবোঝাই একটি ট্রাক। এতে যানবাহন চলাচলে বাধার সৃষ্টি হয়।

বুধবার (২৬ জুন) ভোর ৫টার দিকে ৩২ নম্বর (রাসেল স্কয়ার) মোড়ে এ ঘটনা ঘটে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরে সকাল সাড়ে ৭টার দিকে পুলিশ ক্ষতিগ্রস্ত যানবাহন দু’টি সরিয়ে নিয়েছে।

প্রত্যক্ষদর্শী ও কর্তব্যরত পুলিশ জানায়, ভোরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মাইক্রোবাসটি পান্থপথের দিক থেকে এসে রাসেল স্কয়ার মোড় পার হচ্ছিল। এসময় শ্যামলী-আসাদগেটের দিক থেকে আসা ট্রাকটি সাইন্সল্যাবের দিকে যাওয়ার জন্য রাসেল স্কয়ার মোড় পার হওয়ার সময় মাইক্রোবাসের পেছনে ধাক্কা দেয়। এরপরই মাইক্রোর উপর ট্রাকটি উল্টে যায়।

ধানের বস্তাসহ ট্রাকটি উল্টে গেলে বস্তা থেকে ধান সড়কে ছড়িয়ে পড়ে। এতে যানবাহন চলাচল কিছুটা বিঘ্নিত হয়। পরে স্থানীয়রা ও পুলিশ সড়কে পড়ে থাকা ধান সরিয়ে নেয়। এরপর গাড়ি দুইটিকে রেকার লাগিয়ে ধানমন্ডি থানায় নিয়ে যাওয়া হয়েছে।

দুর্ঘটনার সময় যানবাহন দু’টিতে চালক ছাড়া আর কেউ ছিলেন না। তারা অক্ষত আছেন।

Advertisement

কেএস/

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version