Connect with us

দুর্ঘটনা

সিঁড়িতে কারা সিলিন্ডার রেখেছিল খুঁজছে গোয়েন্দারা: র‌্যাব ডিজি

Published

on

রাজধানীর বেইলি রোডে আগুনে পুড়ে যাওয়া ভবনে থাকা ‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্ট থেকে প্রথমে আগুন ছড়ানোর খবর শোনা গেলেও নিচের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত। এছাড়া যে বহুতল ভবনে অগ্নিকাণ্ড ঘটেছে সেই গ্রিন কোজি কটেজের সিঁড়িতে কারা গ্যাস সিলিন্ডার রেখেছিল, তা জানতে গোয়েন্দারা কাজ করছে বলেও জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ আলম।

শুক্রবার (১ মার্চ) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে দগ্ধদের দেখতে গিয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি আরও বলেন, ‘নিচের একটি ছোট দোকানে প্রথমে আগুন লেগেছিল। সেখানে অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে তারা প্রাথমিকভাবে আগুন নিয়ন্ত্রণে এনেছিলেন। পরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আগুন ছড়িয়ে পড়ে। অধিকাংশ মানুষই ধোঁয়ার কারণে শ্বাসরোধে মারা গেছেন। ভবনটিতে একটি মাত্র সিঁড়ি ছিল। দুটি লিফট ছিল। ভবনের নিচতলার প্রবেশমুখে আগুন লাগার পর কেউ নামতে পারেনি।’

খুরশীদ হোসেন বলেন, ‘কারা সিঁড়িতে গ্যাস সিলিন্ডার রেখেছে, তা বের করা হবে। আমরা তথ্য সংগ্রহ করছি। একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে, তারাও রিপোর্ট দেবে।’

 

Advertisement

এএম/

ঢাকা

চলন্ত ট্রেন থেকে মেঘনা নদীতে পড়ে নিখোঁজ তানভীর

Published

on

কিশোরগঞ্জের ভৈরবে মেঘনায় রেলওয়ে সেতু পার হওয়ার সময়ে ট্রেন থেকে নদীতে পড়ে তানভীর নামের এক যুবক নিখোঁজ হয়েছেন। মেঘনায় রেলওয়ে সেতু পাড়ি দেয়ার সময় দরজা থেকে নদীতে পড়ে যান ওই যুবক।

শুক্রবার (৩১ মে) বিকেল ৫টার দিকে ভৈরবের মেঘনা নদীর ওপর শহীদ হাবিলদার রেলওয়ে সেতু পাড়ি দেয়ার সময় এ দুর্ঘটনাটি ঘটে।

নিখোঁজ তানভীর (২০) ব্রাহ্মণবাড়িয়ার আখউড়া থানার দেবগ্রামের মেরাজ মিয়ার ছেলে ।

খোঁজ নিয়ে জানা যায়, শুক্রবার বিকেলে মালয়েশিয়া যাওয়ার কথা ছিল তানভীরের। কিন্তু অনিবার্য কারণে ফ্লাইট বাতিল হয়ে যায়। এজন্য ঢাকা বিমানবন্দর স্টেশন থেকে নোয়াখালীগামী উপকূল এক্সপ্রেস ট্রেনে করে বাবার সঙ্গে নিজ বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায় ফিরছিলেন তানভীর। পথে মেঘনায় রেলওয়ে সেতু পাড়ি দেয়ার সময় দরজা থেকে নদীতে পড়ে যান। পরে নদীতে অনেক খোঁজাখুঁজি করেও তানভীরের সন্ধান মেলেনি।

ভৈরব নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মনিরুজ্জামান গণমাধ্যমকে বলেন, চলন্ত ট্রেন থেকে মেঘনা নদীতে পড়ে এক যুবক নিখোঁজ হয়েছেন। ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল সন্ধানের জন্য অভিযান চালালে তার সন্ধান পাওয়া যায়নি।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

মহেশখালীতে যাত্রীবাহী নৌকা ডুবি

Published

on

মহেশখালীর কালারমারছড়া-ধলঘাটা নৌ পথে যাত্রীবাহী নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এ দুর্ঘটনায় যাত্রীদের মোবাইল ফোনসহ বেশ কিছু সরঞ্জাম নষ্ট হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) বিকেল ৩টায় ফিশং ট্রলারের ধাক্কায় এই নৌকা ডুবির ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার কালামারছড়া ঘাট থেকে ধলঘাটার উদ্দেশ্যে যাচ্ছিল একটি যাত্রীবাহী নৌকা। এ সময় উল্টো দিক থেকে আসা ফিশিং ট্রলারের সাথে ধাক্কা লাগলে যাত্রীবাহী নৌকা দু’ভাগ হয়ে সব যাত্রী সাগরে পড়ে যায়। পরে ফিশিং ট্রলারে জেলেরা তাদের উদ্ধার করে। উদ্ধার হওয়া দুই শিশুর অবস্থা আশঙ্কাজনক। তাদের হাসপাতালে নেয়া হয়েছে।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

Published

on

নারায়ণগঞ্জের রূপগঞ্জে এশিয়ান হাইওয়ে সড়কে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী পূর্বাচল আমেরিকান সিটির ডেপুটি ম্যানেজার আবু বক্বর ভূইয়া পায়েল (৫৩) নিহত হয়েছেন।পুলিশ ঘটনাস্থল থেকে ঘাতক ট্রাকটি জব্দ করেছে।

বৃহস্পতিবার (৩০ মে) সকালে সড়কের গোলাকান্দাইল নীল ভিটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আবু বক্বর ভূইয়া পায়েল নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন গোয়ালদী এলাকার আবু ইউসুফের ছেলে।

ভুলতা হাইওয়ে পুলিশের এসআই রিপন কুমার হালদার জানান, সকালে সোনারগাঁয়ের গোয়ালদী থেকে মোটরসাইকেল যোগে পূর্বাচল আমেরিকান সিটিতে আসার পথে এশিয়ান হাইওয়ে সড়কের গোলাকান্দাইল নীল ভিটা এলাকায় পৌঁছালে পিছন থেকে ঘাতক ট্রাকটি সজোরে ধাক্কা দিলে মোটরসাইকেলটি দুমড়ে মুচড়ে যায়।

তিনি আরও জানান, ঘটনাস্থলে মোটরসাইকেল আরোহী আবু বক্কর ভূইয়া পায়েল গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। খবর পেয়ে হাইওয়ে পুলিশ ঘটনাস্থল থেকে দুর্ঘটনা কবলিত ক্ষতিগ্রস্ত মোটরসাইকেলটি উদ্ধার ও ঘাতক ট্রাকটি জব্দ করেছে। চালক পলাতক রয়েছে।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version