সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন সিপিবির সাধারণ সম্পাদক

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে প্রথম দিকে ইসির আওয়াজ ছিল বড়, কিন্তু তা একজন সংসদ সদস্যর কানে পৌঁছালো না। এই ইসি কিভাবে ৩০০ জন সংসদ সদস্যর কানে তাদের আওয়াজ পৌঁছাবে এটা বাংলাদেশের মানুষের কাছে বোধগম্য না। বললেন পঞ্চগড়ে বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স।

আজ বৃহস্পতিবার (১৬ জুন) বিকেলে পঞ্চগড় প্রেস ক্লাবে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ইভিএমে ভোট দিলে একটা প্রমাণ দিতে হবে যে আমি কোথায় ভোট দিয়েছি। কেননা ভোটে পুনঃগণণার একটা বিষয় থাকে। প্রমাণ না দিলে তো এটা মূল্যহীন হয়ে যায়। এর আগে অনেক নিার্বচন কমিশনার বলেছেন, ইভিএম খারাপ না কিন্তু এখানে অনেক ভূত প্রেত থাকে। এই ভূত দূর করার কাজটা কে করবে। ইভিএমে আমাদের দেশের মানুষ অভ্যস্ত না। এসব সমাধান না করে বাণিজ্যমুখী চিন্তা থেকে এটা করলে (ইভিএম) তার গ্রহণযোগ্যতা সব সময় পায়না। শেষ বিচারে আমরা দেখলাম ইভিএমও কুমিল্লায় তার ফলাফল সেটা প্রশ্নবিদ্ধ থেকে গেল।

তিনি আরো বলেন, জাতীয় নির্বাচনের আগে সংসদ ভেঙ্গে দিতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। পরিপূর্ণ নির্বাচন ব্যবস্থাকে ঢেলে সাজান। নাহলে ভাল নির্বাচন বাংলাদেশে করতে পারবেন না। আমার ভোট আমি দে যাকে খুশি তাকে দেব এই দাবীতে আমরা লং মার্চ করেছিলাম। আগামী অক্টোবর-নভেম্বরে শীতের মৌসুমে জনগণের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে আনতে তেতুঁলিয়া থেকে টেকনাফ পর্যন্ত জনগণকে সাথে নিয়ে পথযাত্রা করে আমরা ঢাকায় যাবো এবং জনগণকে সাথে নিয়ে কমিউনিষ্ট পার্টি এ দাবী আদায়ে কাজ করে যাবে।

সম্প্রতি পঞ্চগড়ে আগাম বৃষ্টিতে রবি শস্যর ক্ষতি প্রসঙ্গে তিনি বলেন, পঞ্চগড়ে অতি বৃষ্টিতে বাদামের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। চা পাতার নায্য দাম চাষীরা পাচ্ছেনা। কৃষককে বাচাঁতে তাদের ক্ষতিপূরণ দেয়ার দাবী জানান তিনি।

বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির (সিপিবি)’র পঞ্চগড় জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি কমরেড ফিরোজা খন্দকার চামেলীর সভাপতিত্বে মতবিনিময় সভায় সিপিবির পঞ্চগড় কমিটির সাধারণ সম্পাদক কমরেড আশরাফুল আলম, সদর উপজেলার সভাপতি এটিএম মাহমুদুল আক্তার, সাধারণ সম্পাদক আনছারুল হক সহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।

Recommended For You

About the Author: মেঘ হাসান

As a journalist, I am entitled to find out the truth behind every incident.
Exit mobile version