Connect with us

রাজশাহী

ট্রাক চাপায় প্রাণ গেলো এসএসসি পরীক্ষার্থীর

Published

on

ট্রাক

এসএসসি পরীক্ষা দিতে যাওয়ার সময় রাজশাহীর দুর্গাপুরে ট্রাক চাপায় এক শিক্ষার্থী নিহত হয়েছে। দুর্ঘটনায় আহত হয়েছে অপর এক শিক্ষার্থী।

বুধবার (৬ মার্চ) সকাল সাড়ে ৯ টার দিকে রাজশাহীর দুর্গাপুর উপজেলার আনুলিয়া স্কুল মোড়ে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত পরীক্ষার্থীর নাম শাহারিয়ার নাফিজ (১৭)। তিনি দুর্গাপুর উপজেলার পালশা গ্রামের আব্দুল ওহায়েদের ছেলে। এঘটনায় ট্রাকটিকে আটক করেছে থানা পুলিশ।

দুর্গাপুর থানা পুলিশ জানায়, নাফিজ ও তার বন্ধু মাহফুজ দুজনেই একটি মোটরসাইকেল যোগে পরীক্ষার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। পথে আনুলিয়া স্কুল মোড়ে পৌঁছালে অপর দিকে থেকে আশা একটি নাবিল কোম্পানীর ট্রাক সামনে পড়লে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে ইটের সাথে ধাক্কা লাগে। এসময় তারা ছিটকে ট্রাকের চাকার ভেতরে ডুকে যায় গিয়ে ঘটনাস্থালেই নাফিজ মারা যায়। আর এঘটনায় একই গ্রামের নান্টুর ছেলে মাহফুজ (১৭) গুরুতর আহত হয়। আহত মাহাফুজকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা দুইজনেই দুর্গাপুর পালসা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা দিতে যাচ্ছিল। আজ ভূগোল ও পরিবেশ পরীক্ষা ছিলো তাদের।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল ইসলাম বলেন, সড়ক দুর্ঘটনায় একজন পরীক্ষার্থী মৃত্যু হয়েছে। পওে পুলিশ পাঠিয়ে লাশ উদ্ধার ও ট্রাক জব্দ করা হয়েছে।

 

Advertisement

রাজশাহী

ইজিবাইক চালকের ছদ্মবেশে অস্ত্র ব্যবসা, অবশেষে গ্রেপ্তার

Published

on

ইজিবাইক চালানোর আড়ালে অস্ত্র ব্যবসায় জড়িত থাকার অভিযোগে রাকিবুল ইসলাম (২৩) নামের এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় তার কাছ থেকে দুটি ওয়ান শুটারগান,   দুই কেজি ২০০ গ্রাম গান পাউডার,একটি ইজিবাইক,একটি মোবাইলফোন ও সিমকার্ড জব্দ করা হয়।

শনিবার (১ জুন) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে র‍্যাব ৫।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ এর একটি দল দামকুড়া থানার নতুন কসবা আন্ধারকোটা মোড়ে চেকপোস্ট বসায়। ইজিবাইক ওই চেকপোস্টে পৌঁছালে চালক রাকিবুলকে আটক করা হয়।

আটকের পর জিজ্ঞাসাবাদে রাকিবুল জানান, তিনি পেশায় ইজিবাইকচালক হলেও এর আড়ালে অস্ত্রের কারবার করেন। এটাই তার মূল পেশা। ইজিবাইক চালান মানুষের দৃষ্টি আড়াল করতে। তিনি দীর্ঘদিন ধরে সীমান্তবর্তী অজ্ঞাত স্থান থেকে অস্ত্র-গুলি ও বিস্ফোরকদ্রব্য সংগ্রহ করেন এবং রাজশাহীসহ বিভিন্ন এলাকার অস্ত্র ব্যবসায়ীদের কাছে সেগুলো বিক্রি করে আসছেন।

প্রসঙ্গত, জিজ্ঞাসাবাদ শেষে রাকিবুলকে শনিবার দুপুরে দামকুড়া থানায় সোপর্দ করা হয়েছে। থানায় তার নামে অস্ত্র ও বিস্ফোরক আইনে থানায় মামলা দায়ের করা হয়েছে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

রাজশাহী

পঞ্চগড়ে কিডনি ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধন

Published

on

সল্প খরচে আধুনিক ও মানসম্মত কিডনি ডায়ালাইসিস সেবা নিশ্চিতের লক্ষ্যে পঞ্চগড়ে সোনার বাংলা (এসবিএফ) সিলিকন ভ্যালি অ্যারিজোনা কিডনি ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধন করা হয়েছে।

শনিবার দুপুরে পঞ্চগড় জেলা শহরের কায়েতপাড়া এলাকায় ফিতা কেটে কিডনি ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধন করেন পঞ্চগড় ১ আসনের সংসদ সদস্য নাইমুজ্জামান ভূঁইয়া মুক্তা।

সোনার বাংলা ফাউন্ডেশন বাংলাদেশের চীফ অপারেটিং অফিসার হোসনে আরা বেগমের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে পঞ্চগড় এমআর কলেজের অধ্যক্ষ দেলওয়ার হোসেন প্রধান, পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু সাইদ, রংপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ইউরোলজি সার্জারী বিভাগের প্রধান প্রফেসর ডা শহীদুল ইসলাম সুগম,  নেফ্রোলজি বিভাগের প্রধান প্রফেসর ডা. এবিএম মোবাশ্বের আলম সুজা, পঞ্চগড়ের  সিভিল সার্জন ডা মোস্তফা জামান চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের মানুষজন কিডনী জটিলতা সহ নানা চিকিৎসা সেবা নিতে রংপুর, দিনাজপুর কিংবা ঢাকামুখী হতে হয়। এতে রোগী দীর্ঘ পথে যাতায়াতে ভোগান্তি, আর্থিক ও সময় অপচয় সহ নানা ভোগান্তিতে পড়তে হয় তাদের। তবে আমেরিকা প্রবাসী বাংলাদেশীদের (সাবেক ক্যাডেট) উদ্যোগে  সল্প খরচে আধুনিক ও মানসম্মত কিডনী ডায়ালাইসিস করতে প্রান্তিক জেলা পঞ্চগড় সহ ২১ টি জেলায় ২৩টি কেন্দ্রে কিডনি ডায়ালাইসিস করা হচ্ছে।

উল্লেখ্য, ৮টি বেডে প্রতিদিন অন্তত ২৪ জন রোগীকে পঞ্চগড় কিডনি ডায়ালাইসিস সেন্টারে সেবা দেয়া সম্ভব হবে বলে জানায় কিডনি ডায়ালাইসিস সেন্টার কর্তৃপক্ষ।

Advertisement

 

 

পুরো পরতিবেদনটি পড়ুন

রাজশাহী

ব্যাংকের ১ কোটি ২০ লাখ টাকা নিয়ে উধাও ক্যাশিয়ার

Published

on

বগুড়ার আদমদীঘি উপজেলার চাঁপাপুর ইসলামী ব্যাংক এজেন্ট শাখা থেকে গ্রাহকের ১ কোটি ২০ লাখ টাকা নিয়ে উধাও হয়েছেন ক্যাশিয়ার সুজন রহমান ও তার পরিবার।

গেলো বুধবার (২৮ মে) টাকা চুরির সত্যতা নিশ্চিত করে চাঁপাপুর ইসলামী ব্যাংক এজেন্ট শাখার স্বত্বাধিকারী নুরুল ইসলাম বাদী হয়ে প্রতারণার অভিযোগে মামলা দায়ের করেছেন।

মামলা সূত্রে জানা যায়, অভিযুক্ত সুজন রহমান ওই ব্যাংকের ক্যাশিয়ার ছিলেন। ৩ হাজার ৫০০ জন গ্রাহক অনলাইন অ্যাকাউন্টের মাধ্যমে ব্যাংকটিতে লেনদেন করে আসছিলেন। গেলো ২৩ মে  সকাল থেকেই ক্যাশিয়ার সুজন রহমান কর্মস্থলে অনুপস্থিত।

২৬ মে গ্রাহকরা টাকা তুলতে এসে দেখেন, তাদের অ্যাকাউন্টে কোনো টাকা নেই। এ নিয়ে তোলপাড় সৃষ্টি হলে নুরুল ইসলাম অনলাইন অ্যাকাউন্ট চেক করে দেখেন, মাতাপুর গ্রামের ফরিদা বেগম, পালনকুড়ি গ্রামের রেহেনা, দিঘিরপাড় এলাকার এমদাদুল হক, ঝাকইড় গ্রামের আজিজার রহমান, বাহাদুরপুর গ্রামের মাহফুজা বেগমসহ ৪০ জনের অ্যাকাউন্টে ১ কোটি ২০ লাখ টাকা জমা না করে আত্মসাৎ করেছেন ক্যাশিয়ার।

আদমদীঘি  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ কুমার চক্রবর্তী জানান, মামলার মামলার আসামিরা হলেন- ব্যাংকের ক্যশিয়ার গোবিন্দপুর গ্রামের সুজন রহমান, তার বাবা এনামুল হক ও মা রুবিয়া খাতুন। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version