বিশ্বে করোনায় একদিনে মৃত্যুর সাথে কমেছে শনাক্তও

করোনায় বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও শনাক্ত কখনো কমছে আবার কখনো বাড়ছে। গেলো ২৪ ঘণ্টায় নতুন করে এ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৫৬৩ জন। মোট মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৪০ হাজার ৬৭৬ জনের। নতুন শনাক্ত হয়েছেন ২ লাখ ৫৮ হাজার ৭৫৩ জন।

আজ সোমবার (২০ জুন) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়। 

তথ্য অনুযায়ী, গেলো ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৬৩ জন। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত ২ লাখ ৫৮ হাজার ৭৫৩ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪ কোটি ৪২ লাখ ৫২ হাজার ১৫৮ জন। মোট মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৪০ হাজার ৬৭৬ জনের। 

গেলো ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে তাইওয়ানে। এই সময়ে দেশটিতে করোনায় মারা গেছেন ১৭২ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫০ হাজার ৬৩৬ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩২ লাখ ৯৫ হাজার ৭৬ জন এবং মৃত্যু হয়েছে ৫ হাজার ২২১ জনের।

এছাড়া রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৬২ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮১ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৪৭৭ জন। উত্তর কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৩২০ জন এবং মারা গেছেন ৭৩ জন। ব্রাজিলে মারা গেছেন ৪৭ জন এবং আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৬৯১ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৯২৮ জন এবং মারা গেছেন ৩০ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৬৪২ জন এবং মারা গেছেন ৩৯ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৫২৬ জন এবং মারা গেছেন ১৮ জন। জাপানে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৭৪৭ জন এবং মারা গেছেন ২০ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ২২ হাজার ১২৩ জন এবং মারা গেছেন ৪২ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৯২ জন এবং মারা গেছেন ২২ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৩০১ জন এবং মারা গেছেন ২৫ জন 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) একে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Recommended For You

Exit mobile version