Connect with us

টুকিটাকি

৬০ শতাংশ বিবাহিত নারী-পুরুষই পরকীয়ায় আসক্ত!

Published

on

পরকীয়া নিয়ে আলোচনা এখনও সংস্কৃতি বহির্ভূত। বছর খানেক আগেও পরকীয়া শব্দটি নিষিদ্ধ ছিল সভ্য সমাজে। তবে যুগের হাওয়ায় সেই ছুঁৎমার্গের অনেকটাই বর্তমানে লুপ্ত। চিরকাল পরকীয়ার নিষিদ্ধ হাতছানিতে সাড়া দিয়ে এসেছেন মহিলা-পুরুষ নির্বিশেষে। সাম্প্রতিক এক সমীক্ষা বলছে, ভারতের ৬০ শতাংশ বিবাহিত নারী-পুরুষই পরকীয়ায় আসক্ত।

একই সঙ্গীতে আসক্ত নারী-পুরুষের সংজ্ঞা এখন অতীত। দাম্পত্য কলহ কিংবা শারীরিক চাহিদা না মেটায় ভালো থাকার স্বাদ পেতে আজকাল অনেকেই পরকীয়ায় আসক্ত হচ্ছেন। বিয়ে নামক প্রতিষ্ঠানটির প্রতি চিরাচরিত ধ্যানধারণাও বদলে গিয়েছে সিংহভাগ ভারতীয়দের। গ্লিডেন-এর সমীক্ষায় মিলেছে চমকে দেয়ার মতো কিছু তথ্য। ২৫ থেকে ৫০ বছর বয়সি বিবাহিতরা আরও বেশি করে পরকীয়ার দিকে ঝুঁকছেন।

কেউ শান্তির খোঁজে। কেউ বা শারীরিক চাহিদা মেটাতে। যাদের উপর এই সমীক্ষা চালানো হয়েছে, তাদের ৬০ শতাংশেরও বেশি মানুষ অপ্রচলিত ডেটিং পদ্ধতিতে অভ্যস্ত। বর্তমান প্রজন্মের মধ্যে ‘সুইং’ শব্দটি খুব একটা অচেনা নয়। সঙ্গীরা উভয়েই যে যার মতো করে সংসারের বাইরে গিয়ে পরকীয়া এমনকী যৌনচাহিদা মেটাতে ব্যস্ত। আধুনিক ভারতে কিন্তু আদর্শ সম্পর্ক কিংবা বিয়ের সংজ্ঞা অনেকটাই বদলে গেছে। গ্লিডেন-এর সমীক্ষা অবশ্য এমন চাঞ্চল্যকর তথ্যই দিচ্ছে।

সমীক্ষা বলছে, ৫২ শতাংশ কলকাতাবাসী প্ল্যাটোনিক সম্পর্কের মধ্যেই ইমোশনাল কানেকশন খুঁজছে। তাছাড়া, অনলাইন ফ্লার্ট তো রয়েইছে। গ্লিডেন-এর তথ্য অনুযায়ী, ৩৬ শতাংশ মহিলা এবং ৩৫ শতাংশ পুরুষ অনলাইন প্ল্যাটফর্মে ফ্লার্টিংয়ের দিকে আকৃষ্ট। কোচি, জয়পুর, লুধিয়ানার শহর রয়েছে এই সমীক্ষায়।

এছাড়া, নিজের সঙ্গীকে বাদ দিয়ে অন্য কাউকে নিয়ে ফ্যান্টাসির জগতেও বিচরণ করতে অভ্যস্ত হয়ে পড়ছে নারী-পুরুষ উভয়েই।

Advertisement

টুকিটাকি

লিভ-ইন সঙ্গীকে ‘আত্মহত্যার’ ভয় দেখাতে গিয়ে রেলের চাকায় পিষ্ট তরুণী

Published

on

হয়তো এই কারণেই নিয়তিতে বিশ্বাস করে মানুষ। কখন, কীভাবে মৃত্যু এসে কড়া নাড়বে বোঝা কঠিন। আগ্রায় আত্মহত্যার ‘নাটক’ করতে গিয়ে প্রাণ খোয়ালেন এক তরুণী। রেল ট্র্যাকে নেমে লিভ-ইন সঙ্গীকে ভয় পাওয়াতে গিয়ে বিপত্তি ঘটে যায়। ট্রেনের চাকায় পিষ্ট হয় মৃত্যু হয় তরুণীর। ঘটনার মর্মান্তিক সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়।

রেল সূত্রে জানা গেছে, আকস্মিক দুর্ঘটনায় মৃতার নাম রানি। সোমবার রাত ১১টা নাগাদ আগ্রার কাছে ‘রাজা কি মাণ্ডি’ স্টেশনে ওই দুর্ঘটনা ঘটে। যুগলের ঝগড়ার সূত্রপাত বাড়িতে। লিভ ইন সঙ্গী কিশোরের মদ খাওয়ার অভ্যেস। তা নিয়ে ঝামেলা বাদে। রানি হুমকি দেন, মদ না ছাড়লে ট্রেনের সামনে ঝাঁপিয়ে আত্মহত্যা করবেন তিনি। কিশোর মদ ছাড়ার প্রতিশ্রুতি দিলেও তাকে নিয়ে ‘রাজা কি মাণ্ডি’ স্টেশনে আসেন রানি। ২ নম্বর প্লাটফর্মে যাত্রীদের আসনে বসেও রানি ও কিশোরের ঝগড়া চলতে থাকে। এক সময় সঙ্গীকে ভয় দেখাতে রেল ট্রাকে লাফিয়ে পড়েন তরুণী।

খেয়াল করেননি যে সেই সময় প্লাটফর্মে ঢুকছে কেরাল এক্সপ্রেস। যখন বিপদ বুঝেতে পারেন, ততক্ষণে দেরি হয়ে গেছে। নিজেকে বাঁচাতে পারেননি রানি। প্লাটফর্ম আর ট্রেনের মাঝে আটকে পড়েন তিনি। চাকায় পিষ্ট হন তিনি। আশঙ্কাজনক অবস্থায় রানিকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। যদিও বাঁচানো যায়নি তাকে। চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে তার।

পুলিশ জানিয়েছে, বছর খানেক হল কিশোরের সঙ্গে থাকছিলেন তিনি। আগেই বিবাহিত রানির তিন সন্তানের মা। এদের দুই সন্তান রানি ও কিশোরের সঙ্গেই থাকত। অন্য সন্তান আলাদাভাবে থাকে। মৃতদেহ ময়নাতদন্তে পাঠিয়ে তদন্ত প্রক্রিয়া চালাচ্ছে পুলিশ।

জেএইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

টুকিটাকি

আকাশে পাখির ধাক্কা খেয়ে জরুরি নেমে এলো বিমান

Published

on

মাঝ আকাশে পাখির ধাক্কা, লেহগামী বিমান জরুরি অবতরণ করল দিল্লি বিমানবন্দরে। যার ফলে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। তবে সকলে সুরক্ষিত রয়েছেন। অন্য একটি বিমানে তাদের গন্তব্যে পৌঁছে দেওয়ার বন্দোবস্ত করা হয়েছে।

রোববার স্পাইসজেটের এসজি১২৩ বিমানটি দিল্লি বিমানবন্দর থেকে রওনা দেয়। তবে মাটি ছাড়তেই আকাশে ঘটে বিপত্তি। বিমানের একটি ইঞ্জিনের সঙ্গে পাখির ধাক্কা লাগে। ইঞ্জিনে যান্ত্রিক ত্রুটির সম্ভাবনা তৈরি হয়। সঙ্গে সঙ্গে বিমানটিকে দিল্লি বিমানবন্দরেই আবার নামানোর সিদ্ধান্ত নেন পাইলট।

জরুরি অবতরণের ঘোষণা হলে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। তবে বড়সড় বিপদ হয়নি। ১১টার মধ্যেই বিমানটি সুরক্ষিত ভাবে দিল্লিতে নামে। পরে অন্য বিমানে তাঁদের গন্তব্যে পৌঁছে দেওয়া হয়েছে।

গেলো সপ্তাহে এয়ার ইন্ডিয়া এবং এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের দু’টি বিমান যান্ত্রিক গোলযোগের কারণে জরুরি অবতরণ করাতে বাধ্য হয়েছিলেন পাইলট। ১৭৯ জন যাত্রীকে নিয়ে বেঙ্গালুরু থেকে কোচি যাওয়ার পথে রওনা দিতেই এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানের ইঞ্জিনে আগুন লক্ষ করেন যাত্রীরা। দ্রুত বেঙ্গালুরুতেই বিমানটি আবার ফিরিয়ে আনা হয়। এই ঘটনার দু’দিন আগে এয়ার ইন্ডিয়ার একটি বিমান ১৭৫ জন যাত্রী নিয়ে দিল্লি থেকে রওনা দিয়েছিল। সেখানেও মাঝ আকাশে থাকাকালীন বিমানের যন্ত্রপাতিতে আগুন লক্ষ করা যায়। সেই বিমানটিও জরুরি অবতরণ করাতে হয়েছিল।

জেএইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

টুকিটাকি

পরকীয়া সন্দেহে স্ত্রীর গোপনাঙ্গে তালা দিলেন স্বামী, অতঃপর…

Published

on

নিরাপত্তারক্ষীর কাজ করেন স্বামী। আর ঘরের কাজ সামলাতেন তার স্ত্রী। প্রায়ই তাদের মধ্যে অশান্তি হতো। সম্প্রতি ওই যুবক সন্দেহ করেছিলেন, তার স্ত্রী অন্য কারও সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েছেন। সেই সন্দেহ থেকেই স্ত্রীর গোপনাঙ্গে লোহার পেরেক ঢুকিয়ে দিয়েছেন তিনি। তারপর সেখানে ছোট একটি তামার তালাও বসিয়ে দিয়েছেন।

ঘটনাটি ঘটেছে প্রতিবেশি রাষ্ট্র ভারতের মহারাষ্ট্রে। যদিও অভিযুক্ত ব্যক্তি নেপালি নাগরিক।

মহারাষ্ট্রের পিম্পরি চিঞ্চওয়াড় এলাকায় নিরাপত্তারক্ষীর কাজ করতেন ৩০ বছরের এ যুবক। তার সম্পর্কে অভিযোগ, গেলো ১১ মে স্ত্রীকে পরকীয়া সন্দেহে মারধর করতে শুরু করেন অভিযুক্ত। তারপর এক সময়ে ধারালো ব্লেড দিয়ে স্ত্রীর গোপনাঙ্গ চিরে দেন। সেখানে ঢুকিয়ে দেন লোহার দু’টি পেরেক। তার মধ্যে একটি তামার তালাও বসিয়ে দেন। ঘরের মেঝেতে রক্তাক্ত অবস্থায় পড়ে যন্ত্রণায় ছটফট করছিলেন মহিলা। চিৎকার করে তিনিই পাড়ার লোক জড়ো করেন। তারা এসে মহিলাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান। অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ।

হাসপাতালে চিকিৎসা চলাকালীন মহিলার বয়ান রেকর্ড করে পুলিশ। তার অভিযোগের ভিত্তিতে যুবকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। এই ঘটনায় কড়া পদক্ষেপের আশ্বাসও দিয়েছে পুলিশ।

 

Advertisement

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version