Connect with us

বিনোদন

ব্যস্ততার মাঝেও রোজা রাখছেন বিশ্বখ্যাত মডেল-পপ শিল্পী

Published

on

কেউ ডাকসাইটে অভিনেত্রী। কেউ আবার সংগীত জগতের মহাতারকা। অবার কেউ  র‌্যাম্প দুনিয়ার সুপার মডেল। মহা ব্যস্ত সময় পার করেন এসব নামী দামী তারকা। তবে রমজান মাস আসলেই রোজা রাখতে ভোলেন না তারা।

ঈমান হাম্মান: নেদারল্যান্ডসের সুপার মডেল ঈমান হাম্মাম। আমস্টারডামে মুসলিম পরিবারে জন্ম নেওয়া এই সুপার মডেলের  বাবা মিশরীয় আর মা মরোক্কান। ২০২০ সালে ১৮ বার ভগ ম্যাগাজিনের কভার পেজে স্থান পাওয়া এই মডেল নিজেকে আফ্রো-আরবি হিসেবে পরিচয় দেন। এবার রমজানে সবাইকে ‘আমার ভাই ও বোন’ সম্বোধন করে  রমজানের শুভেচ্ছা জানিয়ে ইনস্ট্র্যাগ্রামে লিখেছেন, প্রতিফলন, সমবেদনা, ক্ষমা, প্রার্থণা আর দানের ফলিলতপূর্ণ এই মাসে সবার হৃদয়ে ফিলিস্তিনকে রাখুন।

মোনা কাত্তান: মোনা কাত্তান হলেন সৌন্দর্য এবং সুগন্ধি শিল্পে বিশ্বব্যাপী সাফল্য পাওয়া  ইরাকি-আমেরিকান উদ্যোক্তা।  আমেরিকান রিয়েলিটি টিভি সিরিজ হুদা বসের সাবেক এই অভিনেত্রী বর্তমানে সুগন্ধির বিশ্বখ্যাত ব্রান্ড হুদা বিউটির সহপ্রতিষ্ঠাতা ও গ্লোবার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। রমজানে রোজা রাখেন নিয়মিত।

এসজেডএ: মার্কিন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সংগীতশিল্পী ও গীতিকার সোলানা ইমানি রোয়ে।  তবে পপ সংগীত, হিপ হপ, আর এন্ড বি জগতে তিনি এসজেডএ নামে পরিচিত।  চলতি বছর পেয়েছেন  মর্যাদাপূর্ণ সঙ্গীত পুরস্কার `গ্র্যামি অ্যাওয়ার্ড’।  সেরা প্রগতিশীল `আর এন্ড বি’ অ্যালবামের পুরস্কারও ঘুরে তুলেছেন এসজেডএ।  খ্রিষ্টান মা আর মুসলিম বাবার মেয়ে এসজেডএ মুসলিম হিসেবেই বেড়ে উঠেছেন এবং ইসলাম অনুসরণ করে থাকেন। রমজানে নিয়মিত পালন করেন রোজা।

ঈমান আব্দুলমজিদ: একসময় ছিলেন বিশ্বের অন্যতম চাহিদাসম্পন্ন সুপারমডেল ও অভিনেত্রী।  সোমালিয়ান বংশোদ্ভূত এই মার্কিন সুপার মডেলের নাম ইমান আবদুল মাজিদ। মুসলিম পরিবারে জন্ম ও বেড়ে ওঠা এবং পরবর্তীতে মডেলিংয়ে প্রবেশ করা নিয়ে তার বক্তব্য বেশ আলোচিত। তিনি স্পষ্টভাবে বলেছেন, মডেলিং ও অভিনয় পেশার সঙ্গে তার ধর্ম সাংঘর্ষিক। তারপরও তিনি নিয়মিত রোজা রাখেন এবং রমজানের শুরুতে ভক্ত অনুরাগীদের রমজানুল করিম বার্তা পাঠিয়ে থাকেন।

Advertisement

হালিমা আদেন: হালিমা প্রথম সুপারমডেল যিনি হিজাব পরে ‘ভোগ’এর মতো আন্তর্জাতিক ফ্যাশন পত্রিকার প্রচ্ছদের ফোটোশ্যুট করেছিলেন।  হিজাব পরেই তাঁর সব কাজ। বিশ্বখ্যাত ফ্যাশন ডিজাইনারদের জন্য র‌্যাম্পেও হেঁটেছেন হিজাব পরেই। রমজান মাসে রোজা রাখেন তিনি।  রমজানের জন্য তিনি সব কিছু থেকে দূরে থাকার চেষ্টা করেন।  তবে এমাসে সবসময় ইসলামী সংগীত নাশিদ গেয়ে থাকেন।

জিজি ও বেলা হাদিদ: মার্কিন তারকা জগতে নগ্নতা যেনো স্বাভাবিক বিষয়।  কারণ ছাড়াই তারকারা নগ্ন সেলফি তুলে তা পোস্ট করেন সোস্যাল মিডিয়ায়।  ম্যাগাজিনের প্রচ্ছদে নগ্নতা তো থাকবেই।  ২০১৮ সালে ব্রিটিশ ‘ভোগ’ ম্যাগাজিনের জন্য ফটোশুটে  নগ্ন অবস্থায় দেখা যায় দুই সুপারমডেল বোন বেলা হাদিদ ও গিগি হাদিদকে।

ফিলিস্তিনি বংশোদ্ভূত জিজি হামিদ গত ১১ অক্টোবর  ইনস্টাগ্রামে  ফিলিস্তিনকে সমর্থন জানিয়ে পোস্ট দেন।  এর জন্য বাবা মোহাম্মদ হাদিদ,বোন বেলা হাদিদ, ভাই আনোয়ার হাদিদ এবং মা ইয়োলান্ডা হাদিদ হত্যার হুমকি পান।  এই পরিবারের সবাই নিয়মিত রমজান মাসে রোজা রাখেন।

হুদা কাত্তান: রূপের সৌন্দর্য এখন বড় ব্যবসা। মার্কিন সাময়িকী ফোর্বসের তালিকায় যে শীর্ষ নারী তারকারা উঠে এসেছেন তাদের মধ্যে বিউটি মোগল বলে খ্যাত হুদা কাত্তান অন্যতম।  ৩৪ বছর বয়সী এই দুবাইভিত্তিক ব্যবসায়ী ২০১৩ সালে গড়ে তোলেন কসমেটিকস ব্র্যান্ড হুদা বিউটি।  রমজানে নিয়মিত রেজা রাখেন উল্লেখ করে এই বিউটি মোগল বলেন, রমজানের সময়টি তিনি পরবারের প্রিয়জনদের সঙ্গে সময় কাটান।  রমজানে পরিবারের সবাই মিলে একসঙ্গে রোজা রাখেন ও ইফতার করেন।

শানিনা শাইক: অস্ট্রেলিয়ান সুপার মডেল শানিনা শাইক । সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে তার অনুগামীদের রমজান করিমের শুভেচ্ছা জানিয়েছেন।  পাকিস্তানি বাবা আর অস্ট্রেলিয়ান মায়ের এই সন্তানটি মডেলিং জগতে একটি জনপ্রিয় নাম।  রমজান মাসে নিয়মিত রোজা রাখেন সুপার এই মডেল তারকা।

Advertisement

ঢালিউড

‘নিপুণের পিছনে বড় শক্তি আছে’ পদ স্থগিতের পর ডিপজলের মন্তব্য

Published

on

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৫ মেয়াদের নির্বাচনে নিপুণ আক্তারকে হারিয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছিলেন মনোয়ার হোসেন ডিপজল। নির্বাচনে ফল ঘোষণার পর বিজয়ী সভাপতি ও সাধারণ সম্পাদকের গলায় মালা পড়িয়ে বরণও করেছিলেন পরাজিত নিপুণ।

তবে নির্বাচনের এক মাস যেতে না যেতেই অনিয়মের অভিযোগে আদালতে রিট করেন এই চিত্রনায়িকা। যার প্রেক্ষিতে সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনে ডিপজলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত।

সোমবার (২০ মে)  হাইকোর্টের আদেশের পর বিষয়টি নিয়ে কথা বলেছেন মনোয়ার হোসেন ডিপজল। গণমাধ্যমে তিনি বলেন, ‘আমি সবসময় আইনের প্রতি শ্রদ্ধাশীল। হাইকোর্ট যেহেতু রায় দিয়েছেন এখানে কিছু বলার নাই। তবে বিষয়টি নিয়ে আমাদের কমিটির সঙ্গে আলোচনা করে দুই এক দিনের মধ্যে চেম্বার জজ আদালতে যাব।’

নির্বাচনের ফলাফল ঘোষণার পর ফুলের মালা দিয়ে নতুন কমিটিকে বরণ করে নেওয়ার পর আবার কমিটি বাতিল চাওয়ার পেছনে বড় শক্তি আছে বলে মনে করেন ডিপজল। ডিপজলের ভাষ্য, ‘এর পেছনে অবশ্যই বড় শক্তি আছে। যেহেতু সে দেশের বাইরে থেকে এসব করছে সেহেতু বুঝতে হবে তাঁর পেছনের হাত লম্বা।’

নিপুণের এমন আচরণ নিয়ে সিনিয়র শিল্পীদের সঙ্গে কথা বলেছেন ডিপজল। অভিনেতা বলেন, ‘সোহেল রানা ভাইসহ বেশ কয়েকজন সিনিয়র শিল্পীর সঙ্গে আমাদের কথা হয়েছে। তারাও বিষয়টি নিয়ে বিরক্ত। এই দুই বছরে যে নোংরামি হয়েছে এর আগে এমন নজির নেই। বাংলাদেশের ফিল্মের মানুষ এমনটা করতে পারেন না। আমার মনে হয়, যারা হিন্দি ছবি বাংলাদেশে আনার জন্য পায়তারা করছে এটা তারই একটা অংশ হতে পারে।’

Advertisement

এর আগে ২০২২-২৪ সালের নির্বাচনেও সাধারণ সম্পাদকের পদ নিয়ে মামলা চলে উচ্চ আদালতে। পরে আদালতের হস্তক্ষেপে দায়িত্ব পালন করেন নিপুণ। তখন প্রাথমিক ফলে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানকে বিজয়ী ঘোষণা করা হয়। তবে টাকা দিয়ে ভোট কেনাসহ নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগে আপিল বোর্ড জায়েদের প্রার্থিতা বাতিল করে এবং নিপুণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক পদে জয়ী ঘোষণা করেন। ঐ সিদ্ধান্তের বিরুদ্ধে জায়েদ খান হাইকোর্টে রিট আবেদন করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত নিপুণ সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেন।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

সন্তান জন্মের ১০ দিন পর জানা গেল মা হয়েছেন ইয়ামি গৌতম

Published

on

এই প্রজন্মের জনপ্রিয় বলিউড অভিনেত্রী ইয়ামি গৌতম সম্প্রতি মা হয়েছেন। ইয়ামি ও পরিচালক আদিত্য ধর দম্পতির এটি প্রথম সন্তান। গেল ১০ মে মুম্বাইয়ের সুরিয়া হাসপাতালে পুত্র সন্তানের জন্ম দেন ৩৫ বছর বয়সী এই অভিনেত্রী।

সোমবার (২০ মে) আদিত্য ধর এক ইনস্টাগ্রাম পোস্টে পুত্র সন্তান আগমনের খবরটি জানান। ছেলের নাম রেখেছেন বেদাবিদ। একই সঙ্গে আদিত্য হাসপাতাল কর্তৃপক্ষ ও চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এরপরই তিনি লেখেন, ‘বাবা-মা হিসেবে নতুন এ যাত্রায় আমরা আমাদের ছেলের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি। আমাদের আশা ও বিশ্বাস, পরিবারের পাশাপাশি ও এই সুন্দর দেশেরও গর্ব হয়ে উঠবে।’

ইয়ামি ও আদিত্য দম্পত্তির ভক্ত অনুরাগীদের পাশাপাশি তারকারাও নবজাতককে শুভকামনা জানাচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

‘উড়ি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ সিনেমার সেটে ইয়ামির সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ান নির্মাতা আদিত্য। তবে বিয়ের আগে একসঙ্গে জনসম্মুখে হাজির হননি তারা। ২০২১ সালের ৪ জুন গোপনে বিয়ে করেন এই দম্পতি।

Advertisement

এদিকে, এক দশকের বেশি সময় ধরে বলিউডে কাজ করছেন ইয়ামি গৌতম। এই অভিনেত্রীর ক্যারিয়ারের উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে ‘বাদলাপুর’, ‘কাবিল’, ‘সরকার থি’ অন্যতম।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

নিপুণের করা রিটে ডিপজলের ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা

Published

on

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। নিপুন আক্তারের রিটে প্রাথমিক শুনানির পর বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ সোমবার (২০ মে) রুলসহ এই আদেশ দেন।

একই সঙ্গে নির্বাচনে অনিয়ম-কারচুপির অভিযোগ অনুসন্ধান করতে সমাজসেবা অধিদফতরের স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থাসমূহ (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতে নিপুণের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী শাহ মনজুরুল হক। এ সময় তিনি বলেন, ‘সভাপতি-সাধারণ সম্পাদক পদের প্রার্থীদের নিয়ে অভিযোগ ছিল। বিশেষ করে, সাধারণ সম্পাদক পদে যাকে বিজয়ী ঘোষণা করা হয়েছে, মনোয়ার হোসেন ডিপজল ভোটারদের বিভিন্নভাবে প্রভাবিত করেছেন, টাকা-পয়সা দিয়েছেন এবং নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন। তাই আদালত সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা দিয়েছেন। আদালত বলেছেন, কর্তৃপক্ষ যেন তাঁকে এই পদে দায়িত্ব পালন থেকে বিরত রাখে।’

এ আইনজীবীর ভাষ্য, মনোয়ার হোসেন ডিপজলের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে নির্বাচন বোর্ডের কাছে লিখিত অভিযোগ দিয়েছিলেন নিপুন আক্তার। অভিযোগের প্রেক্ষিতে ডিপজলকে চিঠিও দিয়েছিল নির্বাচন বোর্ড। কিন্তু এরপর আর কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

এ অবস্থায় নির্বাচন হয় এবং নির্বাচনেও তারা কারচুপি করে। এসব অভিযোগ উল্লেখ করে নিপুন আক্তার সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট দপ্তরে আরেকটি আবেদন করেছিলেন, অভিযোগগুলো খতিয়ে দেখতে। কিন্তু সংশ্লিষ্ট দপ্তর থেকে কোনো পদক্ষেপ না নেয়ায় নিপুণ হাইকোর্টে রিট দায়ের করেন।

Advertisement

গেল ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪–২৬ মেয়াদের নির্বাচনে মাত্র ১৬ ভোটের ব্যবধানে সাধারণ সম্পাদক পদে ডিপজলের কাছে হেরে যান নিপুণ । ফলাফল ঘোষণার পর ডিপজল ও মিশাকে ফুলের মালা পরিয়ে অভিনন্দন জানালেও পরবর্তীতে অনিয়মের অভিযোগ তুলে ফলাফল বাতিল এবং পুনরায় নির্বাচন অনুষ্ঠানের নির্দেশনা চেয়ে গেল ১৪ মে রিট করেন নিপুণ।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version