আমার কারও বিরুদ্ধে অভিযোগ, অনুযোগ নেই : প্রধানমন্ত্রী

 

এ সেতু নির্মাণের সময় আমাদের অনেক ষড়যন্ত্র পোহাতে হয়েছে। আমার কারও বিরুদ্ধে অভিযোগ, অনুযোগ নেই। তাদের (বিরোধী) হয়তো আত্মবিশ্বাসের অভাব আছে। আশা করি এখন থেকে তাদের সে আত্মবিশ্বাস বাড়বে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার (২৫ জুন) সকালে মুন্সীগঞ্জের মাওয়া পয়েন্টে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, অনেক যন্ত্রণা পোহাতে হয়েছে আমার ছেলে জয়, মেয়ে পুতুল, শেখ রেহানা, রেদোয়ান মুজিব, সাবেক যোগাযোগমমন্ত্রী আবুল হোসেনসহ সংশ্লিষ্টদের প্রতি সহমর্মিতা জানাই।

প্রধানমন্ত্রী বলেন, যার নেতৃত্বে আমরা এই বাংলাদেশ পেয়েছি সেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুবিবুর রহমানকে গভীর শ্রদ্ধাভারে স্মরণ করছি। জাতীয় তিন নেতার প্রতি শ্রদ্ধা জানাই। ৭৫এর ১৫ আগস্টের ঘাতকের বুলেটে নিহত হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জানাই।

প্রধানমন্ত্রী বলেন, পদ্মা পাড়ের মানুষ যার এ সেতু নির্মাণে নিজেদের জমি ছেড়ে দিয়েছে তাদেরকে ধন্যবাদ জানাই। এর সঙ্গে সংশ্লিষ্ট সবাইও ধন্যবাদ জানাই।

তিনি বলেন, এ সেতু নির্মাণে বিশ্ব ব্যাংক এগিয়ে আসে। কিন্তু আমাদের দেশের এক স্বনামধন্য ব্যক্তি…। বিশ্ব ব্যাংক দুর্নীতির অভিযোগ এন টাকা দেয়া বন্ধ করে দেয়। পরে কানাডার আদালতে প্রমাণিত হয়েছে, এতে কোনও দুর্নীতি হয়নি।

শেখ হাসিনা বলেন, আমি তখন সংসদে দাঁড়িয়ে ঘোষণা দিয়েছিলাম পদ্মা সেতু নিজের টাকায় করবো। তখন দেশের মানুষ সাড়া দিয়েছিলো। বাংলাদের জনগণই হচ্ছে আমার সাহসের জায়গা। আমি তাদের স্যালুট জানাই।

তিনি বলেন, ইতিহাসের এক বিশেষ সন্ধিক্ষণে দাঁড়িয়ে আমরা। কিছুক্ষণের মধ্যেই বাংলার মানুষের গর্বের 'পদ্মা সেতুর শুভ উদ্বোধন হতে যাচ্ছে। এ সেতু নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট সব কর্মকর্তা-কর্মচারী, দেশি-বিদেশি বিশেষজ্ঞ পরার্শক, ঠিকাদার, প্রকৌশলী, প্রযুক্তিবিদ, শ্রমিক, নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সেনাবাহিনীর সদস্যসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানাই।

Recommended For You

Exit mobile version