Connect with us

বলিউড

লম্বা ছুটিতে ‘বেলা শেষে’-র নন্দিতা রায়

Published

on

পরিকল্পনা হয়েছিন তিনিও আহমেদাবাদে যাবেন। ‘বেলাশুরু’র স্পেশ্যাল স্ক্রিনিংয়ে উপস্থিত থাকবেন। সঙ্গী হবেন শিবুপ্রসাদ মুখোপাধ্যায়ের। কিন্তু বিধি বাম। ডান হাতে প্লাস্টার জড়িয়ে সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে ছবির অন্যতম পরিচালক নন্দিতা রায়কে। 

ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদন থেকে জানা গেছে, দিন কয়েক আগে বাথরুমে পা পিছলে পড়ে গিয়েছিলেন নন্দিতা রায়। আর তাতেই এত বড় বিপত্তি! মেরুদণ্ডে চিড় ধরেছে। ভেঙেছে ডান হাতের কব্জি। দুর্ঘটনার কারণে আপাতত লম্বা ছুটিতে থাকবেন এ পরিচালক।

নন্দিতা জানিয়েছেন, বাথরুমে পরার সঙ্গে সঙ্গে চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করে তার পরামর্শেই এক্স-রে করেন। সেখানেই ধরা পরে, মেরুদণ্ডে হাল্কা চিড় ধরেছে আর ভেঙে গেছে ডান হাতের কব্জি।

চিকিৎসকের পরামর্শে কব্জির হাড় জোড়া লাগাতে করতে হয়েছে অস্ত্রোপচার। তার দিয়ে হাড় জুড়ে প্লাস্টার করা হয়েছে। এক দিন থাকতে হয়েছিল হাসপাতালে। পরের দিনই ফিরে আসেন বাড়িতে। কোমরেও এখনও ব্যথা থাকলেও ওষুধ এবং নিয়মিত ফিজিওথেরাপির কারণে তেমন কষ্ট পাচ্ছেন না পরিচালক। যদিও চিকিৎসকের মতে, ব্যথাটা হয়তো আজীবন থেকেই যাবে।

আসছে ২৪ জুলাই হাতের প্লাস্টার কাটা হবে। টানা দু’সপ্তাহ চলবে ফিজিওথেরাপি। নন্দিতার আশা, তত দিনে তিনি অনেকটাই সুস্থ হয়ে উঠবেন। আপাতত সব কিছুই বাঁ হাতে সারছেন। লেখালেখি, আগামী ছবির কাজের খসড়া তৈরি, সব বন্ধ। 

Advertisement

অনন্যা চৈতী

বলিউড

কাঁধের লিগামেন্ট ছিঁড়লেও হাল ছাড়েননি জাহ্নবী কাপুর

Published

on

বলিউডে ক্যারিয়ারের শুরু থেকেই শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুরের মধ্যে চেষ্টার ছাপ দেখতে পাচ্ছেন দর্শক। ব্যতিক্রমী ও চ্যালেঞ্জিং সব চরিত্রের জন্য ক্রমেই নিজেকে বারবার ভাঙছেন, গড়ছেন। এবার হলেন ক্রিকেটার। তাও ছবির চরিত্রের জন্যই।

অভিনয়ের জন্য দায়সারা শেখা নয়, একেবারে কোচের তত্ত্বাবধানে থেকে দীর্ঘ সময় নিয়ে ক্রিকেট খেলা আয়ত্ত করেছেন এই অভিনেত্রী। ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’ সিনেমার জন্য তার এই পরিশ্রম। স্মরণ শর্মা পরিচালিত এ ছবিতে জাহ্নবীর বিপরীতে আছেন রাজকুমার রাও।

সম্প্রতি এই সিনেমার গান ‘দেখা তেনু’ এর প্রচারণায় অংশ নিয়ে জাহ্নবী নিজ অভিজ্ঞতা শেয়ার করে বলেন, ‘ছবিটির পেছনে আমার অনেক পরিশ্রম ছিল। প্রায় দুই বছর ধরে প্রস্তুতি নিয়েছিলাম। সম্ভবত তখন ‘মিলি’ কিংবা ‘গুডলাক জেরি’র শুটিং চলছিল, তখন থেকে ছবিটির জন্য ক্রিকেট শেখা শুরু করি। নির্মাতা চাইছিলেন, আমি যেন পুরোদস্তুর ক্রিকেটার হয়ে উঠি। ভিএফএক্স ব্যবহার করে তিনি প্রতারণার আশ্রয় নিতে চাননি।’

শ্রীদেবী তনয়া আরো জানান, ক্রিকেট শিখতে গিয়ে তিনি কয়েকবার আঘাতপ্রাপ্ত হয়েছেন। এমন কি অভিনেত্রীর দুই কাঁধের লিগামেন্ট ছিঁড়ে গিয়েছিল। তবে পরিচালক এবং কোচ তাঁকে অনেক সহযোগিতা করেছেন। জাহ্নবী বলেন, ‘মাঝে মধ্যেই মনে হতো, হাল ছেড়ে দেই; আমার শরীর আর নিতে পারছিল না। কিন্তু তারা আমাকে উৎসাহ দিতেন। শেষ পর্যন্ত কাঙ্ক্ষিত প্রস্তুতি নিয়েই কাজটি করেছি।’

কারণ জোহর প্রযোজিত সিনেমা’টিতে আরও অভিনয় করেছেন রাজেশ শর্মা, অভিষেক ব্যানার্জি, কুমুদ মিশ্র প্রমুখ। আসছে ৩১ মে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

প্রেম ও সম্পর্কের সমীকরণ নিয়ে খোলাসা করলেন ক্যাটরিনা

Published

on

বলিউডের আবেদনময়ী অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। একটা সময় রণবীর কাপুরের সঙ্গে প্রেম ভাঙার পরে বেশকিছু দিন একাকী থেকেছেন। কিন্তু ব্যক্তিজীবনে প্রেমের সংজ্ঞা বদলে যায়নি। বর্তমানে অভিনেতা ভিকি কৌশলের সঙ্গে সুখে সংসার করছেন এই ব্রিটিশ সুন্দরী। সম্প্রতি প্রেম ও সম্পর্কের সমীকরণ নিয়ে মুখ খুলেছেন এই অভিনেত্রী।

ব্রেকআপের পর কি প্রেমের সংজ্ঞা বদলে গিয়েছিল ক্যাটরিনার কাছে? এই প্রশ্নের উত্তরে ক্যাট বলেন, ‘ভালোবাসা সম্পর্কে আমার মতাদর্শ কখনও বদলাবে না। তবে আমার মনে হয়, প্রেম নিয়ে আমার ধারণা আগের থেকে পরিবর্তিত ও উন্নত হয়েছে। নিঃস্বার্থভাবে ভালোবাসার উপায় আমি শিখেছি। সঙ্গীর স্বপ্ন ও এগিয়ে চলার সংগ্রামে আরও বেশি করে পাশে দাঁড়াতে শিখেছি। সেই সঙ্গে বেড়েছে বোঝাপড়া। প্রেম নিয়ে আমার এই মতামত, নিষ্ঠা ও বিশ্বাস বদলাবে না।’

এই অভিনেত্রী আরো মনে করেন, বয়স বাড়ার সঙ্গে ভালোবাসা কি সেটা বোঝার জন্যও তিনি পরিণত হয়েছেন। নিজ অভিজ্ঞতার থেকে এই শিক্ষা অর্জন করেছেন তিনি। মন ভাঙলেই প্রেমের উপর থেকে বিশ্বাস উঠে যাবে, এমন’টা কখনোই মনে করেন না ক্যাটরিনা।

২০২০ সালের ডিসেম্বরে ভিকি কৌশলের সঙ্গে গাঁটছড়া বাঁধেন ক্যাটরিনা। ভারতের উদয়পুরে রাজকীয় বিয়ের আসর বসেছিল এই তারকা জুটির। তবে বিয়ের আগে পর্যন্ত সম্পর্ক নিয়ে মুখে কুলুপ এঁটে রেখেছিলেন দু’জনই। কারণ জোহরের টকশো ‘কফি উইথ কারণ’ থেকেই ক্যাটরিনা ও ভিকির প্রেমের সূত্রপাত। বর্তমানে নিজের আসন্ন সিনেমা ‘চান্দু চ্যাম্পিয়ন’-এর প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন বলিউডের অন্যতম শীর্ষ এই অভিনেত্রী।

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

লাইফ সাপোর্টে লড়াই শেষ, প্রয়াত মোনালি ঠাকুরের মা

Published

on

১৮ দিনের লড়াই শেষে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ভারতীয় সংগীতশিল্পী ও অভিনেত্রী মোনালি ঠাকুরের মা মিনতি ঠাকুর। অবশ্য এমন কিছু যে ঘটতে যাচ্ছে সেটা আগে থেকেই ইঙ্গিত দিয়েছিলেন গায়িকা। শুক্রবার (১৭ মে) মায়ের মৃত্যুর খবর জানালেন তিনি।

করোনার সময় বাবা শক্তি ঠাকুর’কে হারান মোনালি। প্রায় ২২ দিন হাসপাতালে ভর্তি ছিলেন গায়িকার মা। দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে মারা যান তিনি।

মোনালির মা কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন। ডায়ালেসিস চলছিল তাঁর। বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় মায়ের সঙ্গে ছোটবেলার ছবি শেয়ার করে স্মৃতিচারণ করেন তিনি। পাশাপাশি মায়ের যে ‘লাইফ সাপোর্ট’ খুলে নিতে বাধ্য হয়েছেন তাও জানান।

মোনালি লেখেন, ‘কঠিন পরিস্থিতিতে কীভাবে লড়াই করব মা! এই একাকিত্ব, এই যন্ত্রণা। বড্ড অসহায় লাগছে। কিন্তু এবার সময় এসে গিয়েছে এবং তাকে লাইফ সাপোর্ট থেকে বের করে নেওয়ার মতো কঠিন সিদ্ধান্ত নিতে হবে আমাকে এবং তৈরি হতে হবে! আমার মাকে শান্তি দাও ঈশ্বর এবং আমাকে সাহায্য করো… এখন মাকে ছাড়া আমার জীবনটাই বা কীভাবে কল্পনা করব… আর নিজেকে ঠিক রাখতে পারছি না।’

এই পোস্টের চব্বিশ ঘণ্টা কাটার আগেই মাকে হারালেন মোনালি ঠাকুর।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version