Connect with us

ফুটবল

এই রদ্রিগোকে কীভাবে বিক্রি করবে রিয়াল!

Published

on

ডান দিক থেকে ব্রাহিম দিয়াজের ক্রস।  বাম দিকে নিজের নিয়ন্ত্রণে নেন রদ্রিগো। বল পেয়ে আড়াআড়ি ভাবে এগিয়ে যান।  সামনে ছড়িয়ে থাকা প্রতিপক্ষের তিন-চার জন ডিফেন্ডারের মাঝ দিয়ে বক্সের বাইরে থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের ডান পায়ের শট। বুলেট গতিতে বল জালে।

হলুদ কার্ড জটিলতায় সান্তিয়াগো বার্নাব্যুতে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে এ ম্যাচে  খেলতে পারেননি ভিনিসিয়াস জুনিয়র। তার জায়গায় ডান প্রান্তে কোচ কার্লো আনচেলত্তি খেলান রদ্রিগোকে। লেফট উইঙ্গে খেলতে নেমেই রদ্রিগো দেখালেন ভয়ঙ্গকর রূপ। খেলার মাত্র ৮ মিনিটেই একক নৈপুণ্যে এভাবেই এগিয়ে নেন দলকে।

ভিনিসিয়াস না থাকায় দলের গুরুদায়িত্ব যে নিজের উপর সেটা হয়তো রদ্রিগো ভুলে যাননি ম্যাচের শেষ দিকে এসেও। ৭৩তম মিনিটে বেলিংহামের থ্রু ফাকায় পেয়ে যান রদ্রিগো। বল পেয়ে বক্সে ঢুকে সামনে থাকা প্রতিপক্ষের ডিফেন্ডার গোলররক্ষক সবাইকে ফাকি দিয়ে ডান পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন।

রদ্রিগোর জোড়া গোলে পয়েন্ট তালিকায় দুইয়ে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধানটা আটে নিয়ে গেল রিয়াল। ৩০ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট ৭৫, সমান ম্যাচে বার্সার পয়েন্ট ৬৭।

এই ম্যাচে জোড়া গোলসহ চলতি মৌসুমে সব মিলিয়ে রদ্রিগোর গোলসংখ্যা দাঁড়ালো ১৩টি। গুঞ্জন আছে, কিলিয়ান এমবাপ্পে রিয়ালে যোগ দিলে বিক্রি করা হতে পারে রদ্রিগোকে। বিক্রি না হলেও তাঁর জায়গা হতে পারে বেঞ্চে। মাদ্রিদের হয়ে এমন পারফর্ম করা ব্রাজিলিয়ান উইঙ্গারকে বিক্রি কিংবা বেঞ্চে কীভাবে রাখবেন কোচ! মধুর সমস্যায় পড়তে হতে পারে আনচেলত্তিকে।

Advertisement

 

 

ফুটবল

বক্সিং ম্যাচ দেখতে গিয়ে দেখা নেইমার ও রোনালদোর

Published

on

সৌদি আরবের রিয়াদে অনুষ্ঠিত একটি বক্সিং ম্যাচ দেখতে এসেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও নেইমার জুনিয়র। আর সেখানে দেখা হয় ফুটবল বিশ্বের এই দুই জনপ্রিয় তারকার।

দুজনের মধ্যে সাক্ষাতের সেই ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

পর্তুগিজ তারকা তার বড় ছেলে রোনালদো জুনিয়রকে নিয়ে এসেছিলেন বক্সিং ম্যাচটি দেখতে। আর নেইমার এসেছিলেন তার বান্ধবী ব্রুনা বিয়ানকার্দিকে নিয়ে।

সাক্ষাতের পর দুজনই পর্তুগিজ ভাষায় কথা বলছিলেন। স্পষ্ট বুঝা না গেলেও, মনে হচ্ছিলো রোনালদো নেইমারের ইনজুরি সম্পর্কে খোঁজ নিচ্ছিলেন।

ইনজুরির কারণে গেলো বছরের অক্টোবর থেকেই মাঠের বাইরে আছেন নেইমার। আগামী মৌসুমের শুরুতেই মাঠে ফেরার কথা এই ব্রাজিলিয়ান তারকার।

Advertisement

নেইমার ও রোনালদো এক সময় লা লিগায় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদে খেলেছেন। সেখানে অসংখ্যবার মাঠে মুখোমুখিও হয়েছেন তারা।

এখন দুজনে খেলছেন সৌদি লীগের চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব আল হিলাল ও আল নাসরে। তবে ইনজুরিতে থাকায় রোনালদোর আল নাসরের বিপক্ষে এখনো মাঠে নামা হয়নি আল হিলালের হয়ে খেলা নেইমার জুনিয়রের।

 

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

মেসি ফেরার দিনে মায়ামির জয়

Published

on

ফ্লোরিডা ডার্বিতে অরল্যান্ডো সিটির বিপক্ষে ছিলেন না লিওনেল মেসি। সেই ম্যাচ জিততেও পারেনি ইন্টার মায়ামি।  ডিসি ইউনাইটেডের বিপক্ষে ম্যাচ দিয়ে আবার মাঠে ফিরলেন আর্জেন্টাইন অধিনায়ক। আর ইন্টার মায়ামি জয় পেলো ১–০ গোলে।

রোববার বাংলাদেশ সময় সকালে ম্যাচের বেশির ভাগ সময় ইন্টার মায়ামি দাপট দেখালেও নির্ধারিত সময় পর্যন্ত পায়নি গোলের দেখা। একপর্যায়ে মনে হচ্ছিল ম্যাচটা হয়তো গোলশূন্য ড্রয়েই শেষ হবে।

তবে যোগ করা সময়ের চতুর্থ মিনিটে সের্হিও বুসকেতসের দারুণভাবে বাড়ানো বলকে নিয়ন্ত্রণ নিয়ে দুর্দান্ত ভলিতে গোল করেন কাম্পানা।

এই জয়ে ১৫ ম্যাচ শেষে ইস্টার্ন কনফারেন্সের শীর্ষেই থাকল মায়ামি। ১৫ ম্যাচে ৯ জয় ৪ ড্র ও ২ হারে মায়ামির পয়েন্ট এখন ৩১।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় ফোডেন

Published

on

প্রিমিয়ার লিগে (২০২৩-২৪) মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার ফিল ফোডেন। পুরো সময়ে দারুণ পারফরম্যান্স করে গেছেন ফোডেন। ইম্প্যাক্ট সাব হিসেবে নেমেও দলের প্রয়োজন মিটিয়েছেন বার বার। সেই পুরষ্কারই জিতলেন সেরা খেলোয়াড় হয়ে।

সিটির হয়ে পুরো মৌসুমে ১৭ টি গোল করেছেন ফোডেন, অ্যাসিস্ট করেছেন ৮ টি। আগামীকাল (রবিবার) ওয়েস্ট হ্যামের বিপক্ষে জিতলেই শিরোপা নিশ্চিত হবে ম্যানসিটির। এরমধ্যে আনন্দের মাত্রা আরেকটু বেড়ে গেল ইংলিশ ফুটবলার ফোডেনের।

দলের হয়ে নানা জায়গায় ভূমিকা রেখেছেন ফোডেন। যখন যেখানে প্রয়োজন হয়েছে সেখানেই নিজেকে উজাড় করে দিয়েছেন। কিছুদিন আগেই ‘ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশন’ এর বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ফোডেন।

Advertisement

পুরস্কার জিতে দারুণ খুশি ফোডেন। সময়টা খুব ভালোই যাচ্ছে তার। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাই নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, “কী দারুণ এক সপ্তাহ! এই সম্মানজনক পুরস্কার গ্রহণ করতে পেরে নিজেকে বেশ সম্মানিত বোধ করছি। সবাইকে ধন্যবাদ যারা আমাকে ভোট করেছেন; সিটির স্টাফ-কোচদের, আমার পরিবার এবং অবশ্যই আমার সতীর্থদের। আমি খুবই খুশি, যেভাবে মৌসুমটা খেলেছি। এটা সম্ভব হতো না, তারা যদি আমার পাশে না থাকতো।”

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version