ডেঙ্গুতে আরও ৪২ জন হাসপাতালে ভর্তি

নতুন করে গত ২৪ ঘণ্টায়  সারাদেশে ৪২ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। গতকাল শনিবার আরও ৪৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এই মাসের প্রথম তিন দিনে আক্রান্ত হয়েছেন ১১৩ জন।

আজ রোববার (৩ জুলাই) সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। আক্রান্তদের মধ্যে ৩২ জনই ঢাকার এবং বাকি ১০ জন ঢাকার বাইরে অবস্থান করছেন।

 স্বাস্থ্য অধিদফতর জানায়, সারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১৩৩ জন রোগী ভর্তি আছেন। এরমধ্যে শুধু ঢাকায় ১১৮ জন এবং ঢাকার বাইরে ১৫ জন ভর্তি আছেন। এই বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত ১ হাজার ২০২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন, আর ছাড়া পেয়েছেন এক হাজার ৬৮ জন।

 ২০১৯ সালে ডেঙ্গুর প্রকোপ মারাত্মক আকার ধারণ করে। সেই বছর এক লাখের বেশি মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। মারা যান ১৪৮ জন। করোনা মহামারির মধ্যে ২০২০ সালে ডেঙ্গু তেমন প্রভাব ফেলতে পারেনি। তবে ২০২১ সালের মাঝামাঝি সময়ে কিছুটা উদ্বেগজনক পরিস্থিতি তৈরি করে ডেঙ্গু।

 

এসআই/

Recommended For You

About the Author: Delwar Hossain

This is Delwar Hossain from Bangladesh, He is experienced in working in various organizations & industries. currently working in Bayanno TV As a Digtal Incharge.
Exit mobile version