Connect with us

চট্টগ্রাম

লক্ষীপুর-২ সংসদীয় আসনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল

Published

on

লক্ষীপুর-২ (রায়পুর ও সদর আংশিক)  আসনের উপ- নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন ও জাতীয় পার্টি মনোনীত  প্রার্থী শেখ মো. ফায়েজ উল্যাহ শিপন মনোনয়ন পত্র দাখিল করেছেন। 

বৃহস্পতিবার দুপুরে রিটার্নিং অফিসার ও কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ দুলাল তালুকদার এর কাছে আওয়ামীলীগের প্রার্থী তার  মনোনয়ন পত্র দাখিল করেন। অপর দিকে জাতীয় পার্টির প্রাথী সহকারী রিটার্নিং কর্মকর্তা ও চাঁদপুর জেলা নির্বাচন অফিসার তোফায়েল হোসেন এর কাছে রায়পুর উপজেলা নির্বাচন অফিসে মনোনয় পত্র দাখিল করেন। 

আগামীকাল ১৯ মার্চ এই আসনের মনোনয়নপত্র বাছাই, ২৪ মার্চ প্রত্যাহার, ২৫ মার্চ প্রতিক বরাদ্দ ও ১১ এপ্রিল ইভিএম নির্বাচন অনুষ্ঠিত হবে। লক্ষীপুর-২ আসনটি, লক্ষীপুর সদর উপজেলার ৯টি ইউনিয়ন, রায়পুর পৌরসভা ও রায়পুর উপজেলার ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত। এই আসনে মোট ১৩২টি ভোট কেন্দ্রের মাধ্যমে চার লক্ষ দুই হাজার নয়শত তেষট্টি জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।  এর আগে জেলা আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে আওয়ামীলীগ মনোনীত এই প্রার্থীর জন্য বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি মানব পাচার ও ঘুষ কেলেংকারীর মামলায় কাজী শহীদ ইসলাম পাপুলকে সাজা দেয় কুয়েতের একটি আদালত। এরপর ২২ ফেব্রুয়ারি পাপুলের সংসদ সদস্যপদ শুন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। 

গত ৩ মার্চ ওই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী  আগামী ১৮ মার্চ মনোনয়ন জমা দেয়ার শেষ তারিখ ও ১৯ মার্চ যাচাই বাছাই আর ১১ এপ্রিল ভোট অনুষ্ঠানের কথা রয়েছে। এ আসনে নৌকার প্রার্থী ছাড়াও জাতীয় পার্টি থেকে শেখ ফয়জুল্লাহ শিপনকে  লাঙ্গল প্রতীকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে বলে জানা যায়।

Advertisement

এস

চট্টগ্রাম

চট্রগ্রামে এয়ার এরাবিয়ার জরুরী অবতরণ, অল্পের জন্য রক্ষা

Published

on

যান্ত্রিক ত্রুটি নিয়ে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে এয়ার এরাবিয়ার একটি ফ্লাইট। ফ্লাইটটি সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে  চট্টগ্রামে আসছিলো।

শুক্রবার (১০ মে) সকাল ৮টা ৪০ মিনিটের দিকে ফ্লাইটটি অবতরণ করে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ।

বিমানবন্দরের পরিচালক জানান, বিমানটি অবতরণের সময় হাইড্রোলিক পড়ে যায়। পরে বিমানটির পাইলট সতর্কতার সঙ্গে রানওয়েতে অবতরণ করে। বিমানে ১৯১ জন যাত্রী ও সাত জন ক্রু ছিলেন। সবাই নিরাপদে আছেন। যাত্রীদের কেউ এ বিষয়ে টের পাননি। এ ঘটনায় বিমানবন্দরে কোনো শিডিউল বিপর্যয় ঘটেনি।

প্রসঙ্গত, অবতরণের পরে বিমানটিকে রানওয়ে থেকে পুশ কার ট্রেলার দিয়ে টেনে হ্যাঙ্গারে নিয়ে যাওয়া হয়।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

নদীর তলদেশ থেকে বিধ্বস্ত যুদ্ধবিমান উদ্ধার

Published

on

চট্টগ্রাম নগরের পতেঙ্গা এলাকায় বিধ্বস্ত হওয়া বিমানবাহিনীর যুদ্ধবিমানটি উদ্ধার করা হয়েছে। কর্ণফুলী নদীর তলদেশ থেকে বিমানটি উদ্ধার করে নৌবাহিনী।

বৃহস্পতিবার (৯ মে) দিবাগত রাত পৌনে ১০টার দিকে কর্ণফুলী নদীর তলদেশ থেকে বিমানটি উদ্ধার করে নৌবাহিনী। চট্টগ্রাম নৌবাহিনীর একজন কর্মকর্তা বিমান উদ্ধারের বিষয়টি কে নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম সমুদ্রবন্দরের পতেঙ্গা কনটেইনার টার্মিনাল এলাকায় কর্ণফুলী নদীতে বিমানবাহিনীর ইয়াক-১৩০ প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার ঘটনা ঘটে। আকাশ থেকে বিমানটি কর্ণফুলী নদীতে ছিটকে পড়ে পানিতে তলিয়ে যায়। এরপর বেলা ১১টা থেকে বিমানটি উদ্ধারে তৎপরতা শুরু করে নৌবাহিনী।

প্রসঙ্গত, মূলত যুদ্ধবিমানটি কী কারণে দুর্ঘটনায় পতিত হয়েছে। এটিতে কী ধরনের যান্ত্রিক ত্রুটি ছিল এবং বন্দর চ্যানেলে জাহাজ চলাচল স্বাভাবিক রাখতে নৌবাহিনী বিমানটি উদ্ধারে তৎপরতা চালায়। এক্ষেত্রে নৌবাহিনীর একাধিক ডুবুরি টিম এবং একাধিক অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন জাহাজ দিয়ে উদ্ধার তৎপরতা চালানো হয়। একপর্যায়ে বাহিনীটি বিমান উদ্ধারে সফল হয়।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদের জানাজা সম্পন্ন

Published

on

চট্রগ্রামের কর্ণফুলি নদীতে বিধ্বস্ত বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমানের নিহত পাইলট স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদের জানাজা সম্পন্ন হয়েছে। এতে চট্রগ্রাম ১১ আসনের সংসদ সদস্য এম আব্দুল লতিফ, বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হকের প্রধানসহ চট্রগ্রাম অঞ্চলের সামরিক ও বেসামরিক সদস্যরা অংশ নেন।

বৃহস্পতিবার (৯ মে) রাত ৯ টায় চট্রগ্রামে বাংলাদেশ বিমান বাহিনীর ঘাঁটি জহুরুল হকে মরহুমের জানাজা সম্পন্ন হয়।

জানাজার পূর্বে নিহত পাইলটের বর্ণাঢ্য কর্মজীবন পাঠ করেন উইং কমান্ডার এস এম সাখাওয়াত আনোয়ার।

এসময়ে আসিম জাওয়াদের পিতা ডা.আমানুল্লাহ তাঁর ছেলের জন্য উপস্থিত সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।

আই/এ

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version