Connect with us

ক্রিকেট

ডিপিএলে ফিরবেন সাকিব

Published

on

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের আগে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ৩টি ম্যাচ খেলেছিলেন সাকিব আল হাসান। তবে টেস্টের পর শেখ জামালের হয়ে খেলার কথা থাকলেও শেষ পর্যন্ত আর মাঠে নামেননি তিনি।

কিন্তু জিম্বাবুয়ে সিরিজের আগে আরও কিছু ম্যাচ খেলবেন এই তারকা অলরাউন্ডার। আবাহনীর বিপক্ষে ১৮ এপ্রিলের ম্যাচ খেলবেন তিনি। এরপর সুপার লিগেও সাকিবকে পাবে দলটি।
শেখ জামালের কোচ সোহেল ইসলাম গণমাধ্যমকে জানিয়েছেন এ কথা।

প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা আবাহনী পরই আছে শেখ জামাল। ৯ ম্যাচে অপরাজিত আবাহনীর ৯ জয়ে পয়েন্ট ১৮। সমান ম্যাচে ৭ জয়ে শেখ জামালের পয়েন্ট ১৪, রান রেটে এগিয়ে থাকায় শেখ জামাল এখন পয়েন্ট তালিকার দুইয়ে।

ক্রিকেট

জুলাইয়ে অস্ট্রেলিয়ায় টুর্নামেন্ট খেলবে এইচপি দল

Published

on

বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দল আগামী জুলাই মাসের শেষে অস্ট্রেলিয়া সফর করতে পারে বলে জানা যায়। এ ব্যাপারে প্রাথমিক আলাপ আলোচনা হয়েছে। যেখানে একটি টুর্নামেন্টে অংশ নেবে তারা। পাশাপাশি ৪ দিনের ২ টি ম্যাচ, ৩ টি ওডিআই ম্যাচ খেলার কথা রয়েছে দলটির।

সোমবার (২০ মে) এইচপি এর জন্য ২৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  আজ (বুধবার) এইচপি এর সার্বিক অবস্থা নিয়ে গণমাধ্যমের সাথে কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পরিচালক নাইমুর রহমান দুর্জয়। যেখানে তিনি অস্ট্রেলিয়ায় টুর্নামেন্টে অংশ নেওয়া, নতুন কোচ নিয়োগ- এসব বিষয় এনেছেন।

টুর্নামেন্টে অংশ নেওয়া বিষয়ে নাইমুর রহমান বলেন, “টুর্নামেন্টে অংশ করার একটা আলাপ-আলোচনা চলছে। এটা খুব সম্ভবত বাংলাদেশের একটা দল থাকবে, পাকিস্তানের একটা দল থাকবে এবং অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের যে ফ্র্যাঞ্চাইজি দল- ওদের ৪-৫ টা দল থাকবে। সেই টুর্নামেন্টটা অস্ট্রেলিয়াতে হবে, ডারউইনে। আমাদের সাথে প্রাথমিক কথা হয়েছে। আশা করছি আমরা সেই টুর্নামেন্টে অংশ নিব।”

এই টুর্নামেন্টটি চলতি বছরের জুলাই মাসের শেষ থেকে শুরু হয়ে আগস্ট পর্যন্ত চলবে বলে জানা যায়। আর শুধু টুর্নামেন্টে অংশ নেওয়া নয়। বাংলাদেশ দল সেখানে ৪ দিনের দুইটি ম্যাচ এবং ৩ টি ওডিআই ম্যাচ খেলবে। বিসিবি পরিচালক বলেন, “পাশাপাশি ওখানে আমরা ২ টা লঙ্গার ভার্সন, ৪ দিনের ম্যাচ এবং ৩ টা ওয়ানডে ম্যাচ খেলার প্রস্তাব আছে।”

নতুন কোচ নেওয়া ব্যাপারে নাইমুর রহমান জানিয়েছে, সম্ভাব্য সেরা কোচ খোঁজার ব্যাপারে কাজ চলছে। কিছু সাক্ষাৎকার ইতোমধ্যে নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

Advertisement

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

“আমি খুব বড় পরিসংখ্যান ঘাঁটা লোক নই”

Published

on

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে দারুণ সময় কাটাচ্ছেন ভিরাট কোহলি। দল প্লে-অফে উঠেছে। শিরোপার কাছাকাছি একটু একটু করে এগিয়ে চলছে তারা। আজ, বুধবারের (২২ মে) ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে এলিমিনেটর ম্যাচ খেলবে বেঙ্গালুরু। স্টার স্পোর্টস থেকে প্রকাশিত একটি ভিডিওতে কথা বলেছেন কোহলি। যেখানে জানিয়েছেন, তিনি খুব একটা পরিসংখ্যান দেখেন না।

আইপিএলের চলতি মৌসুমে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক কোহলি। ম্যাচ খেলেছেন ১৪ টি, সংগ্রহ করেছেন ৭০৮ রান। যেখানে একটি সেঞ্চুরি এবং পাঁচটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি।

স্টার স্পোর্টস এর ভিডিওতে কোহলি বলেন, “আমি সব জিনিস খুব খুব সাধারণ রাখতে চাই। আমি খুব বড় পরিসংখ্যান ঘাঁটা লোক নই। আমি কখনোই বোলারদের বিশ্লেষণ দেখি না। তাদের হাতের পজিশন, বলটা কোথায় আছে, কারণ হয়তো নির্দিষ্ট দিনে সে ভিন্ন কিছু করতে পারে। আমাকে মানিয়ে নিতে হবে।”

 

 

কোহলি আরো যোগ করেন, “আমার নিজের চোখ, সহজাত ধরনে বিশ্বাস রাখতে হবে। এরপর বল অনুযায়ী খেলতে হবে এবং যেকোনো পরিস্থিতিতে সেরা উপায় খুঁজতে হবে।”

Advertisement

আজ রাজস্থানের বিপক্ষে ম্যাচ জিততে পারলে, দ্বিতীয় কোয়ালিফায়ার খেলতে হবে বেঙ্গালুরুকে। সেখানে সানরাইজার্স হায়দ্রাবাদের মুখোমুখি হবে তারা।

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

কোপায় যুক্ত হচ্ছে কনকাশন সাব

Published

on

আগামী মাসে (জুন) শুরু হবে কোপা আমেরিকা। যেখানে নতুন নিয়ম যুক্ত হতে যাচ্ছে। দক্ষিণ আফ্রিকা ফুটবলের গভর্নিং বডি ‘কনমেবল’ মঙ্গলবার (২১ মে) নিশ্চিত করেছে, কনকাশন-সাব এর নতুন নিয়ম যুক্ত হতে যাচ্ছে কোপার এই আসরে।

জুনের ২০ থেকে জুলাইয়ের ১৪ তারিখ পর্যন্ত যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে কোপা আমেরিকার আসর। নতুন নিয়মের বিষয়ে কনমেবলের বিবৃতি থেকে জানা যায়, “সাধারণ নিয়মে আছে ৫ জন খেলোয়াড় বদলি করা যায়। তবে ষষ্ঠ খেলোয়াড় হিসেবে একজন যুক্ত হতে পারবে, এখানে খেলোয়াড়দের স্বাস্থ্য বা সুস্থতাকে বিবেচনায় নিয়ে।”

“এটা একটা অতিরিক্ত বদলি হবে। যেখানে মাথায় আঘাত বা সাধারণ আঘাতের কারণে দলগুলো করতে পারবে। মূল রেফারি অথবা চতুর্থ অফিশিয়াল এ ব্যাপারে অবগত থাকবে এবং গোলাপী কার্ড ব্যবহার করা হবে।”

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version