Connect with us

বাংলাদেশ

নিজ বাহিনীতে ফিরে গেলেন খন্দকার আল মঈন

Published

on

নিজ বাহিনী বাংলাদেশ নৌ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। এখনো মঈনের স্থলাভিষিক্ত হিসেবে নতুন কাউকে মুখপাত্রের দায়িত্ব দেয়া হয়নি।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল)  কমান্ডার মঈন দায়িত্ব হস্তান্তর করে চট্টগ্রামে যোগদানের উদ্দেশ্যে রওনা হন। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক ইমরান খান।

বিদায়ী পরিচালক কমান্ডার মঈন বলেন, দীর্ঘদিন আইন ও গণমাধ্যম শাখায় কর্মরত থাকা অবস্থায় গণমাধ্যমকর্মীরা অত্যন্ত আন্তরিকভাবে সহযোগিতা করেছেন; ভালোবাসা দিয়েছেন। এজন্য তিনি সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞ।

জানা যায়, দীর্ঘ তিন বছরের বেশি সময় মুখপাত্রের দায়িত্ব পালন করা মঈন ২০২১ সালের ২৫ মার্চে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক হন। সেসময় তিনি বিদায়ী পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহর কাছ থেকে দায়িত্ব বুঝে নেন।

আই/এ

Advertisement

আইন-বিচার

নাইকো মামলা: খালেদা জিয়ার বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্যগ্রহণ ২৩ জুলাই

Published

on

বহুল আলোচিত নাইকো দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৩ জুলাই ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-৯-এর বিচারক শেখ হাফিজুর রহমান এ আদেশ দেন।

এদিন আদলতে বাপেক্সের সাবেক এমডি মো. আবদুল বাকী জবানবন্দি দেন। তবে এদিন তা শেষ না হওয়ায় আদালত আগামী ২৩ জুলাই অবশিষ্ট সাক্ষ্যগ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেছেন।

এদিকে, খালেদা জিয়া অসুস্থতার কারণে আদালতে হাজির হতে পারেননি। তার পক্ষে আইনজীবী হাজিরা দেন।

এর আগে, গেলো ১৪ মে আব্দুল বাকীর জবানবন্দি রেকর্ড শুরু হয়।

Advertisement

এই মামলার অপর আসামিরা হলেন কামাল উদ্দীন সিদ্দিকী, মীর ময়নুল হক, কাশেম শরীফ, শহীদুল ইসলাম, ইউসুফ হোসাইন, গিয়াস উদ্দিন আল মামুন ও এমএএইচ সেলিম। তাদের মধ্যে প্রথম তিন জন পলাতক রয়েছেন।

এছাড়া ব্যারিস্টার মওদুদ আহমদ, একেএম মোশাররফ হোসেন ও বাপেক্সের সাবেক সচিব মো. শফিউর রহমান মারা যাওয়ায় তাদের মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০০৭ সালে দুদক খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলাটি দায়ের করে। ২০০৮ সালের ৫ মে খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে দুদক আদালতে অভিযোগপত্র জমা দেয়।

অভিযোগপত্রে বলা হয়, ২০০১ থেকে ২০০৬ সালের মধ্যে সরকারে থাকাকালে খালেদা জিয়াসহ বেশ কয়েকজন ক্ষমতার অপব্যবহার করে কানাডার কোম্পানিটিকে অবৈধভাবে গ্যাস অনুসন্ধান এবং উত্তোলনের সুবিধা পাইয়ে দেয়। আসামিদের বিরুদ্ধে প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার রাষ্ট্রীয় আর্থিক ক্ষতির অভিযোগ আনা হয়।

 

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

‘আমরা কখনোই বলিনি এমপি আনার চোরাচালানের সঙ্গে যুক্ত ছিলেন’

Published

on

সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনার চোরাচালানের সঙ্গে যুক্ত ছিলেন তা আমরা কখনোই বলিনি। বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সে হাইওয়ে পুলিশের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এমপি আনার হত্যাকাণ্ডের পর বিভিন্ন সময় বলা হয়েছে তিনি চোরাচালানের সঙ্গে যুক্ত– আপনারা কী মনে করছেন? এ প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল বলেন, চোরাচালানের সঙ্গে যুক্ত ছিল এমপি আনার, তা আমরা কখনোই বলিনি।

তিনি বলেন, আমরা সবসময় বলে আসছি ঝিনাইদহ সন্ত্রাস-পূর্ণ একটি এলাকা। ওখানে সত্যিকারে কী হয়েছে, সেটা আমাদের জানতে হবে। আমরা তদন্ত করছি, তদন্তের পর আপনাদের সবকিছু জানাব।

আনোয়ারুল আজীম আনারের মেয়ে ডরিন সন্দেহজনকদের নাম বলেছেন। কাদের নাম বলেছেন তিনি– এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যখন তদন্ত চলে তখন আমাদের মন্ত্রী, আইজিপি কিংবা তদন্তকারী কর্মকর্তাদের পক্ষে তদন্ত না করে কোনো কিছুই বলা সম্ভব না। আমরা মনে করি তদন্ত শেষ হলে এগুলো নিয়ে কথা বলব।

Advertisement

পুলিশের গুলিতে পুলিশ সদস্য নিহত হওয়ার ঘটনায় পুলিশ সদস্যদের কাউন্সেলিংয়ের বিষয়ে জানতে চাইলে আসাদুজ্জামান খান কামাল বলেন, পুলিশের ট্রেনিংয়ের সময় মানসিক স্বাস্থ্য নিয়ে বিস্তারিতভাবে কয়েকদিন ট্রেনিং দেওয়া হয়। যাতে মেন্টাল স্ট্রেস তাদের কম থাকে। গুলিতে পুলিশ সদস্য নিহতের ঘটনার কারণ ও ভবিষ্যৎ পরিকল্পনা কী হবে সেটা নিয়ে আইজিপি রিসার্চ করছেন।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

পুলিশের এসআই পদে লিখিত-মনস্তত্ত্ব পরীক্ষার ফল প্রকাশ

Published

on

বাংলাদেশ পুলিশে ক্যাডেট সাব-ইন্সপেক্টর (এসআই নিরস্ত্র) পদের লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ পদে ৩ হাজার ২৬৯ প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। উত্তীর্ণদের কম্পিউটার দক্ষতার পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৪ জুন।

পুলিশ হেডকোয়ার্টার্সের রিক্রুটমেন্ট অ্যান্ড ক্যারিয়ার প্ল্যানিং-২ শাখা থেকে দেয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২৪ সালের ক্যাডেট সাব-ইন্সপেক্টর (এসআই নিরস্ত্র) পদে লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের কম্পিউটার দক্ষতা পরীক্ষা (এমএস ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট, ওয়েব ব্রাউজিং ও ট্রাবলশুটিং) আগামী ২৪ জুন অনুষ্ঠিত হবে। পরীক্ষার ভেন্যু, তারিখ ও বিস্তারিত সময়সূচি বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটের মাধ্যমে পরে জানানো হবে।

কম্পিউটার দক্ষতা পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের অবশ্যই লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার প্রবেশপত্র সঙ্গে আনতে হবে। লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের রোল নম্বর দেখা যাবে এই লিংকে।

কেএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version