সংবিধান ও আইনের শাসনের প্রতি বিশ্বাস নেই বিএনপির: কাদের

একটি স্বাধীন ও সাংবিধানিক প্রতিষ্ঠান নিয়ে মির্জা ফখরুলের বক্তব্য দেশের গণতন্ত্র, সকল সংসদ সদস্য এবং সংবিধান ও আইনের শাসনের প্রতি নির্মম উপহাস ছাড়া আর কিছুই নয়। ‘বর্তমান নির্বাচন কমিশনের কোন ক্ষমতা নেই’ বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে এ কথা বলেন ওবায়দুল কাদের।

আজ সোমবার (১৮ জুলাই) সকালে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ- বিআরটিএ’র প্রধান কার্যালয়ে সংস্থাটির সার্বিক কার্যক্রম সম্পর্কিত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, দেশের সংবিধান ও আইনের শাসনের প্রতি বিএনপির কোন বিশ্বাস নেই।

‘বর্তমান সরকার যদি পরিবর্তন না হয় এবং নিরপেক্ষ সরকার যদি না আসে, তাহলে দেশে কোন নির্বাচন হবে না’- মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি সরকার পরিবর্তন চায়, অথচ নির্বাচনে আসেন না। সরকার পরিবর্তন চাইলে তো নির্বাচনে আসতে হবে। নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের কোন সুযোগ নেই।

নিরপেক্ষ সরকারের বিষয়ে বিএনপি নেতাদের বারবার কথা বলা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, জনগণ বিএনপির তথাকথিত নিরপেক্ষ নির্বাচন আগেই দেখেছে। তাদের কাছে নিরপেক্ষ নির্বাচনের সবক মানায় না- তাদের নেত্রী এক সময়ে বলেছিলেন যে- ‘শিশু ও পাগল ছাড়া কেউ নিরপেক্ষ নয়।’ কাজেই  বিএনপি নেতাদের  নিরপেক্ষ নির্বাচনের কথা দ্বিচারিতার যে রাজনীতি- তা আবারও স্পষ্ট হয়ে উঠেছে।
ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা থাকলেই নির্বাচন সুষ্ঠু হবে। শেখ হাসিনা নির্বাচনে কোন প্রকার হস্তক্ষেপ হোক, এটা চান না।

বিআরটিএ’র কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরি ও বিআরটিএ’র চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার ।

এসি

Recommended For You

Exit mobile version