Connect with us

ঢাকা

ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল

Published

on

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেয়া অনলাইন ক্যাসিনো সম্রাট খ্যাত সেলিম প্রধানের মনোনয়ন পত্র বাতিল করেছে নির্বাচন কমিশন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই বাছাই কার্যক্রমে তার মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করা হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার  কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, সেলিম প্রধানের বিরুদ্ধে দুদকের এক মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাভোগের অভিযোগ করেছেন অন্যান্য প্রার্থীরা। তবে এ বিষয়ে সেলিম প্রধানের আইনজীবী সঠিকভাবে ব্যাখ্যা দিতে পারেননি। ফলে অভিযোগ প্রমাণিত হওয়ায় সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সেলিম প্রধানের আইনজীবী জানান, সকল প্রকার পেপারস দেয়ার পরও মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে তাঁরা হাইকোর্টে আপিল করবেন।  হাইকোর্টের মাধ্যমে সেলিম প্রধান মনোনয়ন ফিরে পাবেন বলে তিনি আশাবাদী।

এর আগে, দেশে ক্যাসিনো বিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাইল্যান্ডগামী একটি বিমান থেকে নামিয়ে এনে সেলিম প্রধানকে আটক করে র‌্যাব।

Advertisement

এরপর তার বাসা ও অফিসে অভিযান চালিয়ে দেশি-বিদেশি মুদ্রাসহ বিপুল পরিমাণ বিদেশি মদ জব্দ করা হয়। তখন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলেছিল, সেলিম প্রধান বাংলাদেশে অনলাইন ক্যাসিনো বা অনলাইন জুয়ার মূল হোতা।

সেলিম প্রধানের বিরুদ্ধে ঢাকার গুলশান থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, মানি লন্ডারিং প্রতিরোধ আইন ও বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনে তিনটি মামলা হয়। এসব মামলা বিচারাধীন রয়েছে। তবে সেলিম প্রধান জামিনে রয়েছেন।

এছাড়াও দুদকের এক মামলায় ২০২৩ সালের ৩০ এপ্রিল সেলিম প্রধানের সাজার রায় দিয়েছেন আদালত। অবৈধভাবে সম্পদ অর্জন ও অর্থ পাচারের দুই ধারায় ওই মামলায় সেলিম প্রধানকে চার বছর করে কারাদণ্ড দেন আদালত। যার সাজাভোগ শেষ হয়েছে।

ঢাকা

ধোলাইখালের লাগা আগুন নিয়ন্ত্রণে

Published

on

রাজধানীর ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। বেলা ১১টা ৫৭ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসেছে। জানিয়েছেন ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার লিমা খানম।

শনিবার (১৮ মে) সকাল ১০টা ৪০ মিনিটের দিকে আগুন লাগে।

ডিউটি অফিসার লিমা খানম বলেন, ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণ এসেছে। ১১টা ৫৭ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। আহতের কোনো তথ্যও নেই বলে জানান তিনি।

এর আগে, সকাল ১০টা ১৭ মিনিটে কারওয়ান বাজারে ‘লা ভিঞ্চি’ হোটেলের পঞ্চম তলায় আগুন লেগেছিল। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিটের আধা ঘণ্টার চেষ্টায় সকাল পৌনে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

Advertisement

টিআর/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

নিয়ন্ত্রণে কারওয়ান বাজারের আগুন 

Published

on

রাজধানীর কারওয়ান বাজারে শনিবার (১৮ মে) সকালে ‘লা ভিঞ্চি’ হোটেলের পঞ্চম তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সকাল সোয়া ১০টায় লাগা আগুন ২০ মিনিট পর নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার লিমা খানম।

তিনি বলেন, হোটেলের পঞ্চম তলায় জেনারেটর কক্ষে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ২০ মিনিট পর আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

টিআর/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

এবার রাজধানীর ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন

Published

on

কারওয়ান বাজারে টিনশেড একটি ঘরে আগুন লাগার রেশ কাটতে না কাটতেই এবার রাজধানীর ধোলাইখাল এলাকায় মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের শাখায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গেছে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট।

আজ শনিবার (১৮ মে) সকাল ১০টা ৪০ মিনিটে আগুনের সূত্রপাত হয়। জানিয়েছেন ফায়ার সার্ভিসের সহকারী উপরিচালক (মিডিয়া) শাহজাহান সরদার।

তিনি জানান, চার তলা ভবনের দ্বিতীয় তলায় মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক রয়েছে। সেখানে আগুন ধরেছে। আগুন নিয়ন্ত্রণে সূত্রাপুর ফায়ার স্টেশন থেকে দুটি ইউনিট কাজ করছে। এছাড়া সিদ্দিকবাজার ফায়ার স্টেশন থেকে আরও দুটি ইউনিট ঘটনাস্থলে যাচ্ছে।

জানা গেছে, চার তলা বাণিজ্যিক ভবনটি ব্যাংকসহ আরও কয়েকটি প্রতিষ্ঠান রয়েছে। আগুন যেন অন্য তলায় ছড়িয়ে না পড়ে দমকল বাহিনী আপ্রাণ চেষ্টা চালাচ্ছে।

 

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version