Connect with us

আন্তর্জাতিক

মাইকিং করে বিমানবালাকে বিয়ের প্রস্তাব দিলেন পাইলট

Published

on

বিমানবালাকে-পাইলটের-বিয়ের-প্রস্তাব

বিমান উড্ডয়নের কয়েক মুহূর্ত আগে ককপিট থেকে বেরিয়ে এলেন ক্যাপ্টেন। নিজের পরিচয় দিয়ে এক হাঁটু গেড়ে বসার আগমুহূর্তে নিজের প্রেমের গল্প বলতে লাগলেন তিনি। এরপর একটি ফুলের তোড়া সামনে বাড়িয়ে ধরলেন। ফ্লাইট অ্যাটেনডেন্টকে (বিমানবালা) বিয়ের প্রস্তাব দিলেন সেই পাইলট।

এমনই আবেগপ্রবণ ঘটনা ঘটেছে ওয়ারশ থেকে পোল্যান্ডের ক্রাকো যাওয়ার  একটি ফ্লাইটে। বিমানবালা পলা এবং পাইলট হ্যাঙ্কের বিয়ের এমন প্রস্তাব হৃদয় ছুঁয়ে গেছে যাত্রীদের। হৃদয়গ্রাহী সেই প্রস্তাবের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেয়ার করেছে LOT Polish Airlines কোম্পানি। অনেক মানুষ ভিডিওটি শেয়ারও করেছেন। তাদেরকে অভিবাদন জানিয়েছেন।

ভিডিওটিতে দেখা গেছে, বিমান উড্ডয়নের কয়েক মুহূর্ত আগে লাউড স্পিকারে যাত্রীদের সাথে নিজের পরিচয় দিতে ককপিট থেকে বেরিয়ে আসেন ক্যাপ্টেন হ্যাঙ্ক। তারপর এক হাঁটু গেড়ে বসার আগমুহূর্তে নিজের প্রেমের গল্প বলতে লাগলেন। এ সময় তিনি আবেগপ্রবণ হয়ে পড়েন।

ক্যাপ্টেন বলতে থাকলেন, ‘আজকের ফ্লাইটে এমন একজন বিশেষ ব্যক্তি রয়েছেন যাকে আমি ভালোবাসি। ভদ্রমহিলা ও ভদ্র মহোদয়গণ প্রায় দেড় বছর আগে এই চাকরিতে এসে আমি আমার জীবনের সবচেয়ে বিস্ময়কর ব্যক্তির দেখা পেয়েছি। তিনি আমার জীবনকে সম্পূর্ণরূপে বদলে দিয়েছেন’।

পরে ক্যাপ্টেন হ্যাঙ্ক একটি ফুলের তোড়া সামনে বাড়িয়ে ধরলেন। তার প্রেমিকা বিমানবালা পলাকে উদ্দেশ করে বললেন,‘ তুমি আমার কাছে সবচেয়ে মূল্যবান। তুমিই আমার সবচেয়ে বড় স্বপ্ন যা সত্যি হয়েছে। এই কারণেই আমি তোমার কাছে একটি অনুগ্রহ চাইব প্রিয়। তিনি এক হাঁটু গেড়ে জিজ্ঞেস করলেন, তুমি কি আমাকে বিয়ে করবে?

Advertisement

তারপর পলা, করিডোর থেকে নেমে এলেন। ছুটে এসে ক্যাপ্টেনকে জড়িয়ে ধরলেন। ক্যাপ্টেন হাসিমুখে তার আঙুলে একটি আংটি পরিয়ে দিলেন। এ সময় যাত্রীরা উল্লাস প্রকাশ করতে থাকেন। প্রেমিক-প্রেমিকা জুটিকে অভিনন্দন জানাতে থাকেন।

অনেকে নিজের টাইমলাইনে শেয়ার করেছেন ভিডিওটি। তাদেরকে অভিবাদন জানিয়েছেন।

ভিডিওর কমেন্টে একজন ব্যবহারকারী লিখেছেন, “সুন্দর! আপনার কর্মীদের সুন্দর গল্প শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।” আরেকজন মন্তব্য করেছেন, “সুখ, ভালোবাসা এবং ফ্লাইট!! কী দারুণ বিয়ের প্রস্তাব!”

আরেকজন ব্যবহারকারী লিখেছেন, “ভ্রমণ নিরাপদ হোক এবং আগামী বছরগুলোতে আপনারা ভালোবাসা এবং সুখ উপভোগ করুন।” অন্য একজন লিখেছেন, “প্রেমের দম্পতিকে অভিনন্দন। আপনাদের জন্য সুখ এবং রৌদ্রোজ্জ্বল দিন কামণা করি। একসাথে আরও অনেক বার আকাশে উড়াল দিবেন আপনারা।”

 

Advertisement

আন্তর্জাতিক

দক্ষিণ কোরিয়ায় মানুষের মল ও আবর্জনা পাঠাল উত্তর কোরিয়া

Published

on

২৬০টি বেলুনে করে দক্ষিণ কোরিয়ায় মল ও আবর্জনা ফেলেছে উত্তর কোরিয়া। এই ঘটনার পর দক্ষিণ কোরিয়ার সরকার দেশটির নাগরিকদের ঘরে থাকার নির্দেশ দিয়েছেন। খবর- বিবিসি 

অন্যদিকে দেশটির সেনাবাহিনী নাগরিকদের বেলুনগুলো স্পর্শ না করার জন্য সতর্ক করছে।

দক্ষিণ কোরিয়ার নয়টি রাজ্যের মধ্যে ৮টিতে এই বেলুন পাওয়া গেছে। বেলুনগুলো পরীক্ষা করা হচ্ছে।

১৯৫০ সালে কোরিয়া যুদ্ধের পর দেশ দুটি একে ওপরের বিরুদ্ধে প্রচারণার অংশ হিসেবে বেলুন ব্যবহার করে আসছে।

সীমান্ত এলাকায় দক্ষিণ কোরিয়ার অ্যাকটিভিস্টদের লিফলেট ও ময়লা ছড়িয়ে দেওয়ার প্রতিশোধ নেওয়া হবে—  এমন হুঁশিয়ারি দিয়েছিলো উত্তর কোরিয়া। আর হুমকির কয়েক দিনের মধ্যেই এই ঘটনাটি ঘটলো।

Advertisement

এনএস/

 

পুরো পরতিবেদনটি পড়ুন

আন্তর্জাতিক

জাতিসংঘের চেতনা মরে গেছে: এরদোয়ান

Published

on

ফাইল ছবি

গাজা যুদ্ধের ভয়াবহতার বিষয়ে পশ্চিমা নেতা ও জাতিসংঘের তীব্র সমালোচনা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। তাদেরকে ইসরায়েলের চালানো নৃশংসতার সহযোগী বলে অভিহিত করেছেন তিনি।

এরদোয়ান বলেন, নিরবতা পালনের মাধ্যমে ইসরায়েলের ভ্যাম্পাইরিজমের সহযোগীতে পরিণত হয়েছে ইউরোপীয় সরকারপ্রধানরা। বিশেষ করে যুক্তরাষ্ট্রের হাত রক্তে রঞ্জিত বলেও মন্তব্য করেন তিনি।

এরদোয়ান জাতিসংঘের তীব্র সমালোচনা করে বলেন, যদি একুশ শতাব্দীতে এসে এটি গণহত্যা বন্ধ করতে না পারে, তাহলে এই সংস্থার ভালো দিক কি।

তিনি বলেন, জাতিসংঘ এমনকি তার নিজেদের কর্মীদেরও রক্ষা করতে পারে না। আপনি কিসের পদক্ষেপের জন্য অপেক্ষা করছেন? গাজায় জাতিসংঘের চেতনা মরে গেছে।

এনএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

আন্তর্জাতিক

হুথিদের ক্ষেপণাস্ত্র দিলো ইরান

Published

on

ফাইল ছবি

ইরানের কাছ থেকে সমুদ্রে নিক্ষেপ যোগ্য ক্ষেপণাস্ত্র পেলো ইয়েমেনের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হুথি বিদ্রোহী। ইরান এই মিডিয়াম রেঞ্জের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রটির নাম দিয়েছে ‘গদর’

বুধবার (২৯ মে) ইরানি বার্তাসংস্থা তাসনিম নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

বার্তাসংস্থাটি দাবি করেছে, ইয়েমেন ও এর আশপাশের অঞ্চলে থাকা যুক্তরাষ্ট্র ও ইসরায়েলি প্রভাবের ক্ষেত্রে এসব ক্ষেপণাস্ত্র বড় হুমকি হয়ে দাঁড়াবে।

ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরা গেলো নভেম্বর থেকে লোহিত সাগর, বাব আল-মানদাব প্রণালী এবং এডেন উপসাগরে চলাচলরত ইসরায়লি জাহাজে হামলা চালিয়ে আসছে।

এনএস/

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version