Connect with us

বাংলাদেশ

ভাবিনি কখনও যাবে চলে: বাপ্পী

Published

on

বাংলা চলচ্চিত্রর জনপ্রিয় চিত্রনায়িকা দিলারা হানিফ পূর্ণিমা আবারো বিয়ে করলেন। তার এটা দ্বিতীয় বিয়ে। বর্তমানে রাজধানীর একটি অভিজাত এলাকায় এ দম্পতি একসঙ্গে বসবাস করছেন।

বৃহস্পতিবার (২৩ জুলাই) সন্ধ্যায় বিয়ের খবর গণমাধ্যমকে নিজেই প্রকাশ করেন পূর্ণিমা।

পূর্ণিমার বিয়ের খবর প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের মাঝে শোরগোল পড়ে গেছে।

পূর্ণিমা-রবিন দম্পতির বিয়ের ছবি পোস্ট করে চিত্রনায়ক বাপ্পী চৌধুরী ফেসবুকে লিখেছেন, ‘ভাবিনি কখনও যাবে চলে, এভাবে আমাকে একা ফেলে। স্বপ্ন নিজের হাতে ভাঙলে তুমি, একা কেঁদে কেঁদে ক্লান্ত আমি। প্রতিশোধ নেবে নাও আমি বাধা দেব না। একবার বলে যাও কেন আমার হলে না?’ সঙ্গে যুক্ত করেছেন মন খারাপের ইমোজি।

বাপ্পীর এমন আবেগী পোস্টে বিভ্রান্তিতে পড়েছেন নেটিজেনরা। তাদের মনে প্রশ্ন জেগেছে পূর্ণিমার সঙ্গে কি সম্পর্ক ছিল যে, এমন কথা বললেন বাপ্পী!

Advertisement

আসলে গোটা ব্যাপারটিই হৃদয়ের অনুভূতির। মূলত আসিফ আকবরের একটি জনপ্রিয় গানের প্রথম ছয় লাইন লিখেছেন এই তারকা।

অনেকেই হয়তো জানেন না, নায়িকা হিসেবে পূর্ণিমাকে বেশ পছন্দ বাপ্পীর।

গেলো বছরের ১১ জুলাই পূর্ণিমার জন্মদিনে তাকে শুভেচ্ছা জানিয়ে বাপ্পী বলেছিলেন, ‘আপনি আমার ক্রাশ। এ জন্য এখনো বিয়ে না করে আপনার জন্য অপেক্ষা করছি। শুভ জন্মদিন পূর্ণিমা আপু।’

তবে এবার প্রিয় নায়িকার বিয়ের খবরে একটু বেশি মন খারাপ বাপ্পীর।

মেহা

Advertisement

অপরাধ

এমপি আনার হত্যার ঘটনায় আওয়ামী লীগ নেতা আটক

Published

on

ভারতের কলকাতায় ঝিনাইদহ-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার ঘটনায় আওয়ামী লীগ নেতা কাজী কামাল আহম্মেদ বাবু ওরফে গ্যাস বাবুকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ জুন) রাতে শহরের আদর্শপাড়া এলাকা থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশের একটি টিম তাকে আটক করে। আটক কাজী কামাল আহম্মেদ বাবু জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন উদ্দিন গণমাধ্যমে জানান, রাতে ডিএমপি থেকে ডিবি পুলিশ ঝিনাইদহে এসেছিল। তারা বাবুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে নিয়ে গেছে। তবে কি মামলায়, কোন ব্যাপার নিয়ে তা আমি নিশ্চিত বলতে পারছি না।

স্থানীয়দের দাবি, এমপি আনোয়ারুল আজীম আনার হত্যার অন্যতম হোতা শিমুল ভূঁইয়ার নিকটাত্মীয় কাজী কামাল আহম্মেদ বাবু। আনার হত্যার ঘটনায় তার কাছ থেকে তথ্য পাওয়া যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, গত ১২ মে চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। ১৩ মে তাকে কৌশলে ডেকে নিয়ে কলকাতার নিউটাউন এলাকার সঞ্জিভা গার্ডেনসের একটি ফ্ল্যাটে হত্যা করে মরদেহ টুকরো টুকরো করে ট্রলিব্যাগে নিয়ে বিভিন্ন স্থানে ফেলে দেয় হত্যাকারীরা। এ ঘটনায় ভারত ও বাংলাদেশে ৬ জন গ্রেফতার হলেও মূল পরিকল্পনাকারী আখতারুজ্জামান শাহীন যুক্তরাষ্ট্রে পলাতক রয়েছেন। আর হত্যা নিশ্চিত হওয়ার কয়েকদিন পেরিয়ে গেলেও তার মরদেহের কোন সন্ধান পাওয়া যায়নি। এদিকে মঙ্গলবার (২৮ মে) সন্ধ্যার দিকে সঞ্জিভা গার্ডেনসের সেপটিক ট্যাংক থেকে মরদেহের খণ্ডাংশ উদ্ধার করা হয়েছে। তবে এগুলো আনারের মরদেহের খণ্ডাংশ কি না সেটা এখনও নিশ্চিত করেনি পুলিশ।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

বাংলাদেশ

ঈদুল আজহায় সরকারি চাকরিজীবীদের ছুটি যতদিন

Published

on

জিলহজ মাসের চাঁদ দেখা সাপেক্ষে পবিত্র ঈদুল আজহার দিনক্ষণ নির্ধারণ করা হয়। ইতোমধ্যে সৌদি আরবে এই মাসের চাঁদ দেখা গেছে। ফলে দেশটিতে মুসলিমদের দ্বিতীয় বড় উৎসব আগামী ১৬ জুন রোববার পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। এই হিসেবে আগামী ১৭ জুন (সোমবার) বাংলাদেশে পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হতে পারে। তবে দেশে ঈদুল ফিতর উদ্‌যাপনের বিষয়টি নির্ভর করছে চাঁদ দেখার ওপর।

এদিকে শুক্রবার (৭ জুন) সন্ধ্যায় বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে বসবে জাতীয় চাঁদ দেখা কমিটি।

অপরদিকে ঈদ কাছে আসার সঙ্গে সঙ্গে চাকরিজীবীদের প্রায় সবাই ছুটি কবে থেকে শুরু, সেই হিসাব-নিকাশও করতে থাকেন। চলতি বছরের ঈদুল আজহায় টানা পাঁচ দিনের ছুটি মিলতে পারে সরকারি চাকরিজীবীদের। এর মধ্যে ২ দিন সাপ্তাহিক ছুটি আর ৩ দিন ঈদের ছুটি। আগামী ১৭ জুন (সোমবার) দেশে ঈদুল আজহা উদযাপিত হতে পারে- এ হিসাব করে সরকারি ছুটির তালিকা নির্ধারণ করা হয়েছে।

সরকারি ছুটির তালিকা অনুযায়ী, কুরবানির ঈদের ছুটি শুরু হবে ঈদের আগের দিন অর্থাৎ ১৬ জুন (রোববার) থেকে। যা চলবে ১৮ জুন (মঙ্গলবার) পর্যন্ত। এর আগে ১৪ ও ১৫ জুন (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি। সে হিসাবে মোট পাঁচ দিনের ছুটি মিলছে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের।

উল্লেখ্য, ঈদুল ফিতরের দুই মাস ১০ দিন পর মুসলমানরা ঈদুল আজহা পালন করে থাকেন। দিনের হিসাবে যা সর্বোচ্চ ৭০ দিন হতে পারে। তবে এর মধ্যে আরবি মাস জিলকদ বা জিলহজের কোনো একটি বা দুটিই যদি ২৯ দিনের হয়, তাহলে ৭০ দিনের কম সময়ের মধ্যেও (৬৯/৬৮ দিন) কুরবানির ঈদ হতে পারে।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

অর্থনীতি

কালোটাকা সাদা করার বিষয়ে যা বললেন এনবিআর চেয়ারম্যান

Published

on

ব্যবসায়ীদের বৈধ আয়কে করের আওতায় আনতেই কালো টাকা সাদা করার সুযোগ দেয়া হয়েছে বলে জানালেন জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

শুক্রবার (৭ জুন) বিকেলে বাজেটোত্তর সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বেনজীর আহমেদের অবৈধ সম্পদের ওপর ১৫ শতাংশ কর দিলে সেগুলো সাদা হয়ে যাবে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, বেনজীরের বিষয়টা এখন আদালত দেখছে। এখানে এমন কোনো সুযোগ নেই।

এ সময় এক প্রশ্নের জবাবে এনবিআর চেয়ারম্যান বলেন, কালো টাকা যারা তৈরি করেন, তারা ইকোনমিতে ব্যবহারের জন্য করেন না, এটা দেশের বাইরেই বেশি চলে যায়। ভোগ বিলাসের জন্য বেশি ব্যবহার হয়।

তিনি বলেন, এটা করা হয়েছে মূলত বিভিন্ন কারণে কিছু অপ্রত্যাশিত অর্থ থাকে, কোনো কারণে রিটার্নে দেখানো হয়নি। জমি ক্রয়-বিক্রয়ে আমাদের অজ্ঞাতেই কালো হয়ে যায়৷ এ রকম কিছু কারণে যে টাকা রিটার্নে হয়নি, সেটা বৈধ করা। ব্যবসায়ীদের পক্ষ থেকে দাবি এসেছিল, সাধারণ মানুষের পক্ষ থেকে দাবি এসেছিল।

Advertisement

এ সময় বাজেটে ব্যাংক ঋণ নির্ভরতার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেন, ব্যাংক থেকে ঋণ নেয়া একটা স্ট্যান্ডার্ড প্রসিডিউর। এটা সব অর্থমন্ত্রীই করেন। আমরা এটাকে ৫ শতাংশে ধরে রাখার চেষ্টা করেছি।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version