Connect with us

খুলনা

গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

Published

on

যশোরে প্রচণ্ড দাবদাহে অস্থির জনজীবন। প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে আহসান হাবিব নামের এক স্কুলশিক্ষকের মৃত্যু হয়েছে।

রোববার (২৮ এপ্রিল) সকাল ৯টার দিকে এই ঘটনা ঘটে।

আহসান হাবিব যশোর সদর উপজেলার আমদাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ছিলেন।

যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. হাবিবুর রহমান শিক্ষক আহসান হাবিবের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

আমদাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এজেডএম পারভেজ মাসুদ জানান, শিক্ষক আহসান হাবিব আজ সকালে মাঠে কাজ করে ৯টার দিকে বিদ্যালয়ে এসে অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাকে যশোর জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

Advertisement

টিআর/

খুলনা

‘যে কোনো সংখ্যক ভোটারের ভোটদানেই নির্বাচন বৈধ হয়’

Published

on

দেশের নির্বাচনী আইনে নির্বাচন বৈধ হওয়ার জন্য কোনো নির্দিষ্ট সংখ্যক ভোটারের উপস্থিতি বা ভোটদানের কোনো বিধান না থাকায় যে কোনো সংখ্যক ভোটারের ভোটদানেই নির্বাচন বৈধ হয়। বললেন, নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

শনিবার (১১ মে) দুপুরে খুলনার ফুলতলা উপজেলার একটি কলেজে ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষ্যে  প্রিজাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন ইসি রাশেদা।

ইসি রাশেদা বলেন,  নির্বাচন অবাধ,সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করাই বর্তমান কমিশনের মূল লক্ষ্য। এজন্য প্রয়োজন সকলের সহযোগিতা। নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। প্রভাবশালীদের ভয়ে প্রভাবিত হওয়া যাবে না।

রাশেদা সুলতানা বলেন,  কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া প্রথম ধাপে উপজেলা নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এতে নির্বাচন কমিশন সন্তুষ্ট।  প্রথম ধাপের চেয়ে পরবর্তী ধাপের নির্বাচনগুলোতে ভোটার উপস্থিতি বাড়াতে কাজ করছেন তারা।

তিনি বলেন, নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় সেই লক্ষ্যে নির্বাচন কমিশন চারধাপে উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন করছে। এসময়ে অনৈতিক ও প্রভাব বিস্তারকারীদের পক্ষে কাজ না করার জন্য সংশ্লিষ্টদের নিদের্শনা দেন তিনি।

Advertisement

প্রসঙ্গত, সভায় খুলনা জেলা ও পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

খুলনা

বাগেরহাটে বজ্রাঘাতে ২ জনের মৃত্যু, আহত ৬

Published

on

বাগেরহাটের শরণখোলাতে বজ্রাঘাতে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন আরও ৬ জন।

নিহত শ্রমিক মোস্তফা (৫২) পিরোজপুরের বালিপাড়া এলাকার বাসিন্দা। অপর শ্রমিক মোস্তফার (৩৫) বাড়ি মোড়লগঞ্জের বদনডাঙ্গা গ্রামে। তারা কয়েকদিন ধরে এই এলাকায় শ্রমিকের কাজ করছিল।

শনিবার (১১ মে) সকাল সাড়ে দশটায় উপজেলার চাল রায়েন্দা বান্ধাঘাট এলাকায় এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

তিনি বলেন, বান্দাঘাট এলাকায়, কার্গো থেকে ইট ও বালি উঠাচ্ছিল শ্রমিকরা। এ সময় আকস্মিক বৃষ্টি ও বজ্রাঘাতে দুই শ্রমিক ঘটনাস্থলেই নিহত হয়। নিহতদের বাড়ি মোড়লগঞ্জ উপজেলায়। এ সময় আহত হয় ৫ থেকে ৬ জন। আহতদের উদ্ধার করে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কেএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

খুলনা

আওয়ামী লীগ নেতাকে গুলি

Published

on

নড়াইলের লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মোস্তফা কামালকে (৪৮) গুলি করেছে দুর্বৃত্তরা। দুর্বৃত্তদের ছোড়া গুলিতে আহত মোস্তফা কামালকে প্রথমে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

শুক্রবার (১০ মে) সন্ধ্যায় লোহাগড়ার মঙ্গলহাটা এলাকায় এ ঘটনা ঘটে।

পরিবার ও স্থানীয়রা জানিয়েছেন, মোটরসাইকেলে করে লোহাগড়ার মঙ্গলহাটা এলাকায় সমির সিকদারের বাড়ি কাছে পৌঁছালে দুর্বৃত্তরা আওয়ামী লীগ নেতা মোস্তফা কামালকে গুলি করে। বুক ও পিঠে গুলিবিদ্ধ হয়েছেন আওয়ামী লীগ এ নেতা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাঞ্চন কুমার রায় গণমাধ্যমে বলেন, পুলিশ ঘটনাস্থলে রয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version