Connect with us

অপরাধ

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২০ 

Published

on

মাদকবিরোধী

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

ডিএমপি পক্ষ থেকে বলা হয়, ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে সোমবার (২৯ এপ্রিল) সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

এ সময়  ৯৭ পিস ইয়াবা, ৯৩ গ্রাম ২০ পুরিয়া হেরোইন, ১ কেজি ১০২ পুরিয়া গাঁজা ও ১৪৫ বোতল ফেন্সিডিল  উদ্ধার করা হয়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে ডিএমপির সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৬টি মামলা রুজু হয়েছে।

Advertisement

অপরাধ

যাত্রীসেজে মাদক কেনাবেচা করতো লাবনী, গ্রেপ্তার ৭

Published

on

রাজধানীর ওয়ারী এলাকা থেকে মাদক কারবারি চক্রের মূলহোতা লাবনী আক্তারসহ সাতজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৩। এ সময় তাদের কাছ থেকে ৫ হাজার ৭৬৩ পিস ইয়াবা ট্যাবলেট ও নগদ ২ লাখ ৬০ হাজার ৯৬৫ টাকা জব্দ করা হয়। গেলো বুধবার (১৫ মে) দিবাগত রাত ২টার দিকে রাজধানীর ওয়ারী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (১৬ মে) এ তথ্য গণমাধ্যমে জানান র‍্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. শামীম।

গ্রেপ্তাররা হলেন, লাবনী আক্তার (৩৬), তার প্রধান সহযোগী মো. আক্তার হোসেন (৩৪), মো. মনিরুল্লাহ ড্যানি (৩২), মো. মোক্তার হোসেন (৩৬), মো. আল আমিন মোহসিন (৩৯), মো. মিলন মিয়া (৪৫) ও রুপা বেগম (২৮)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, গ্রেপ্তার লাবনী আক্তার মাদককারবারি এ চক্রের মূলহোতা। দীর্ঘদিন ধরে চক্রটি অভিনব পদ্ধতিতে অবৈধ ইয়াবা ট্যাবলেট উখিয়া সীমান্তবর্তী এলাকা থেকে কিনে নিয়ে আসে। এরপর এসব মাদক রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছে। তারা যাত্রীসেজে ও পণ্যবাহী গাড়িতে মালামাল পরিবহনের আড়ালে সীমান্তবর্তী এলাকা থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় মাদক কেনাবেচা করতো।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া গ্রহণ করা হয়েছে বলেও তিনি জানান।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

হজ এজেন্সির দুই মালিকের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে চিঠি

Published

on

ফাইল ছবি

২০ জন হজযাত্রীর নিবন্ধন করলেও টাকা পরিশোধ না করায় দিয়া ইন্টারন্যাশনাল নামের হজ এজেন্সির চেয়ারম্যান মো. কামরুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আলী বাবুর দেশত্যাগে নিষেধাজ্ঞা ও আইনানুগ ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে ধর্ম মন্ত্রণালয়/

বৃহস্পতিবার (১৬ মে)  ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মুহা. আবু তাহিরের সই করা একটি চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের কাছে চিঠি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, হজ এজেন্সি দিয়া ইন্টারন্যাশনাল ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের চেয়ারম্যান এবং এমডি ২০ জন হজযাত্রীকে আল ঈমান হজ কাফেলা ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের অধীনে নিবন্ধন করান। কিন্তু নিবন্ধনের অর্থ আল ঈমান হজ কাফেলা ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের অনুকূলে পরিশোধ হয়নি। ফলে ভিসা ইস্যু না হওয়ায় ২০ জনেরই হজে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

এ অবস্থায় ২০ জনের হজে যাওয়া নিশ্চিতকরণের লক্ষে অভিযুক্ত দুজন যাতে দেশত্যাগ করতে না পারে ও একই সাথে আইনি ব্যবস্থা নেয়ার অনুরধ করে ধর্ম মন্ত্রণালয়।

প্রসঙ্গত, গেলো ৯ মে থেকে শুরু হওয়া হজ যাত্রায় এখন পর্যন্ত ২৬ হাজারের বেশি হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৯

Published

on

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ২৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) সকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

ডিএমপি পক্ষ থেকে বলা হয়, ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে বুধবার (১৫ মে) সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

এ সময় ১৫৮৯ পিস ইয়াবা, ৩৭ গ্রাম হেরোইন, ১৫ কেজি ৫০ গ্রাম গাঁজা ও ৬৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে ডিএমপির সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৩টি মামলা রুজু হয়েছে।

Advertisement

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version