Connect with us

দেশজুড়ে

লাউ গাছের এক ডগায় ১৮ টি লাউ!

Published

on

কুড়িগ্রামের ফুলবাড়ীতে  কৃষক ইসমাইল হোসেনের  লাউ গাছের একটি ডগায় ১৮ টি লাউ ধরেছে। এক ডগায় এক সঙ্গে ১৮ টি লাউ দেখার জন্য প্রতিদিনই বিভিন্ন এলাকা থেকে লোকজন আসছেন ওই কৃষকের বাড়িতে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) উপজেলা কৃষি অফিসার মোছা: নিলুফা ইয়াছমিন বায়ান্ন টিভিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিলুফা ইয়াছমিন জানান, বিষয়টি সম্পর্কে তিনি জানেন এবং ছবিও দেখেছেন। জেনেটিক সমস্যার কারনে এগুলো হয়ে থাকে। এটা অস্বাভাবিক কিছু না। তবে এটা কৃষকের জন্য খুবই ভাল খবর। তিনি  আজ কালের মধ্যে সেখানে যাবেন এবং এটা নিয়ে  কাজ করবেন।

কৃষক ইসমাইল হোসেন জানান,সাত থেকে আট মাস আগে বাজার থেকে একটি লাউ গাছের চারা কিনে আনেন তিনি। গেলো ১৫ দিন আগে গাছটির গোড়ার দিকের একটি ডগায় এক সাথে অনেক গুলো লাউয়ের জালি দেখতে পান তিনি। পরে গুনে দেখেন সেখানে একসাথে ১৮ টি জালি লাউ রয়েছে। লাউয়ের জালি গুলো বর্তমানে আস্তে আস্তে বড় হচ্ছে।

লাউ দেখতে আসা কবির মামুদ গ্রামের মিথুন মিয়া ও ফজলুল হক জানান, লাউ গাছের একটি ডগায় একসাথে এতগুলো লাউ কোনদিনও দেখিনি। আজ লাউ গুলো দেখে খুবই ভালো লাগছে।

Advertisement

আই/এ

চট্টগ্রাম

উপজেলা পরিষদ চেয়ারম্যান হলেন সাইফুল আলম দিপু

Published

on

দ্বিতীয় ধাপের ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে নোয়াখালীর সেনবাগ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আনারস প্রতীকের প্রার্থী সাইফুল আলম দিপু।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেনবাগ পৌরসভার সাবেক মেয়র আবু জাফর টিপুকে ১৭ হাজার ৩৯৮ ভোটের ব্যবধানে হারিয়ে বিজয়ী হন তিনি।

মঙ্গলবার (২১ মে) রাতে সহকারী রিটার্নিং কর্মকর্তা জিসান বিন মাজেদ এ ফল ঘোষণা করেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা জানান, আনারসের প্রতীকের প্রার্থী সাইফুল আলম দিপু ৩২১৩২ পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু জাফর টিপু পেয়েছেন ১৪৭৩৪ ভোট।

জানা যায়, দ্বিতীয় ধাপের ১৫৬ উপজেলায় তিন পদে এক হাজার ৮২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তারমধ্যে চেয়ারম্যান পদে ৬০৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৯৩ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৫৯৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সেইসঙ্গে তিন পদে ২২ জন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। দুই উপজেলায় তিন পদে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয় লাভ করেছেন।

প্রসঙ্গত, ১৫৬ উপজেলার মধ্য ২৪ উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বাকি ১৩২ উপজেলায় ব্যালট পেপারে ভোট দেন ভোটাররা।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

ময়মনসিংহ

গর্তে পাওয়া মরদেহগুলো একই পরিবারের, ধারণা পুলিশের

Published

on

ময়মনসিংহের ত্রিশালে একটি পতিত জমির গর্ত থেকে উদ্ধার করা এক নারী ও দুই শিশুর মরদেহ একই পরিবারের সদস্যদের বলে ধারণা করছে পুলিশ। তবে মরদেহগুলো ক্ষতবিক্ষত হওয়ায় এবং আঙ্গুল না থাকায় তাদের নাম-পরিচয় এখনো শনাক্ত করা সম্ভব হয়নি।

মঙ্গলবার (২১ মে) বিকেলে ত্রিশাল উপজেলার কাকচর নয়াপাড়া এলাকায় ওই তিনজনের মরদেহ পাওয়া যায় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেন ত্রিশাল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন।

স্থানীয়রা জানায়, একটি পুকুরের পাশে পতিত জমিতে তিনজনের মরদেহ পুঁতে রাখা ছিল। হালকা মাটি চাপা দিয়ে আনুমানিক ৬-৭ দিন আগে পুঁতে রাখায় মরদেহ পচে গেছে । দুর্গন্ধ ছড়ানোয় গেলো রাতে শিয়াল গর্ত থেকে মরদেহ বের করে নিয়ে আসে।

স্থানীয়রা আরও জানান,  দুই যুবক মসজিদের দিকে যাওয়ার পথে ক্ষেতের মধ্যে দুই শিশুর মরদেহ এবং ঝোপের ভেতরে ছোট্ট গর্তে হাতের একটি অংশ দেখতে পান। খবর পেয়ে ছুটে আসেন আশপাশের লোকজন। পরে ঘটনাস্থলে আসে থানা পুলিশ,পিবিআই ও র‍্যাব।

ত্রিশাল থানার ওসি কামাল হোসেন জানান, ধারণা করা হচ্ছে সপ্তাহখানেক আগে মরদেহগুলো এখানে পুঁতে রাখা হয়েছে।  ত্রিশাল থানায় এমন তিনজনের নিখোঁজের কোনো তথ্য নেই। তাঁদের ধারণা, হত্যাকাণ্ডে জড়িতরা দূরের কোনো এলাকায় ঘটনাটি ঘটিয়ে এখানে মরদেহ পুঁতে রাখতে পারে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সিলেট

উপহারের মোবাইল ফিরিয়ে নেয়ায় প্রেমিকার আত্মহত্যা

Published

on

সুনামগঞ্জে প্রেমিকের  দেয়া মোবাইল ফোন ফিরিয়ে নেয়ায় শামিমা আক্তার (১৭) নামে এক কিশোরী আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। ওই প্রেমিক দুই সন্তানের জনক, তাঁর সাথে প্রেমিকার বিয়ের কথা চলছিল।

গেলো সোমবার (২০ মে)সন্ধ্যায়  ছাতক উপজেলার চরচৌড়াই (আশাকাচর) গ্রামে প্রেমিকার নিজ বাড়িতে ঘটনাটি ঘটে বলে গণয়ামধ্যমকে জানিয়েছেন ছাতক থানার উপপরিদর্শক (এসআই) মো. জাহাঙ্গীর আলম।

স্থানীয়রা জানান, চরচৌড়াই গ্রামের দুই সন্তানের পিতা ইউনুস আলীর সঙ্গে শামীমার দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক ছিল। একপর্যায়ে ইউনুস তাকে বিয়ের প্রস্তাব দেয়। এই প্রস্তাবে মেয়ের পরিবার তাঁদের মেয়ে সবসময় বাবার পরিবারে থাকবে এই শর্তে রাজী হয়। কিন্তু এই শর্তে ইউনুস তাকে বিয়ে করতে রাজি না হয়ে তার দেওয়া মোবাইলটি ঘটনাটির দিন দুপুরে ফিরিয়ে নেয়। হতাশা ও কষ্টে  ওই প্রেমিকা আত্মহত্যা করে।

প্রসঙ্গত, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ সুনামগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। প্রতিবেদন পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে পুলিশ জানিয়েছে।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version