Connect with us

খেলাধুলা

টিভিতে আজকের খেলা

Published

on

খেলা

খেলা দেখতে কার না ভালো লাগে। দেখে নিই কোন কোন স্যাটেলাইট চ্যানেল আজ কোন কোন খেলা দেখাবে-

ক্রিকেট

মেয়েদের ৩য় টি-টোয়েন্টি

বাংলাদেশ-ভারত

বিকেল ৪টা, টি স্পোর্টস

Advertisement

আইপিএল

সানরাইজার্স হায়দরাবাদ-রাজস্থান রয়্যালস

রাত ৮টা, স্টার স্পোর্টস ১, গাজী টিভি ও টি স্পোর্টস

উয়েফা ইউরোপা লিগ

এএস রোমা-বায়ার লেভারকুসেন

Advertisement

রাত ১টা, সনি স্পোর্টস টেন ২

অলিম্পিক মার্শেই–আতালান্তা

রাত ১টা, সনি স্পোর্টস টেন ১

ইংলিশ প্রিমিয়ার লিগ

চেলসি-টটেনহাম

Advertisement

রাত ১২-৩০ মিনিট, স্টার স্পোর্টস সিলেক্ট ১

টেনিস

মাদ্রিদ ওপেন

বিকেল ৪টা, সনি স্পোর্টস টেন ৫

 

Advertisement

কেএস/

ফুটবল

ইউরোর জন্য দল ঘোষণা করলো জার্মানি

Published

on

কোচ হুলিয়ান নাগেলসম্যানের তত্ত্বাবধানে ইউরো ২০২৪ এর জন্য ২৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে জার্মানি। দলটিতে সুযোগ হয়নি ম্যাট হামেলস, হুলিয়ান ব্রান্ডটের। এছাড়াও লিওন গোরেৎজকেও বাদ রাখা হয়েছে এই দল থেকে। অবসর ভেঙে ফেরা টনি ক্রুসের সুযোগ হয়েছে এখানে। তবে হামেলস, ব্রান্ডটের না থাকা কিছুটা অবাক করার মতো বটে।

চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুমে হামেলস ও ব্রান্ডটের অবদান ছিল অনেকখানি। বুরুশিয়া ডর্টমুন্ড এখন লিগের ফাইনালে অবস্থান করছে। যেখানে উঠতে এই দুই ফুটবলারের খাটুনি চোখে পড়েছে। হামেলস ২০১৪ সালের বিশ্বকাপ-জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন।

জার্মানির দলটিতে ৪ জন গোলরক্ষক রাখা হয়েছে। কোচ নাগেলসম্যান জানিয়েছেন, মূলত ওয়ার্কলোড কমাতে এভাবে দল গঠন করা হয়েছে। মূল দলে যাতে ২২ জন খেলোয়াড় খুব ভালোভাবে পেয়ে যায় জার্মানি, এমন পরিকল্পনা কোচের। এই দলটিতে বায়ার্ন মিউনিখের খেলোয়াড়দের আধিক্য দেখা যায়। মিউনিখ থেকে ৬ জন, বায়ার লেভারকুসেন থেকে ৩ জন, বুরুশিয়া ডর্টমুন্ড থেকে ২ জন খেলোয়াড় আছে। বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ থেকেও ২ জন করে খেলোয়াড় আছে। উল্লেখ্য যে, লেভারকুসেন চলতি মৌসুমের শিরোপা-জয়ী দল।

সর্বশেষ ২০২৩ ইউরোতে ভালো করেনি জার্মানি। এর আগে ২০২১ সালে শেষ ১৬ তে যাওয়ার সৌভাগ্য হয়েছিল দলটির। আগামী ১৪ জুন টুর্নামেন্টের শুরুর ম্যাচটি খেলতে স্কটল্যান্ডের মুখোমুখি হবে জার্মানি। এরপর ১৯ জুন হাঙ্গেরি এবং ২৩ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে তারা।

 

Advertisement

জার্মানির প্রাথমিক দল:

গোলকিপার: অলিভার বাউমান, ম্যানুয়েল নয়্যার, আলেক্সান্ডার নুবেল, মার্ক-আন্দ্রে টার স্টেগান।
ডিফেন্ডার: ভালদেমার অ্যান্টন, বেঞ্জামিন হেনরিকস, জশুয়া কিমিখ, রবিন কচ, ম্যাক্সিমিলিয়ান মিটেলস্টাড, ডেভিড রাউম, আন্তোনিও রুডিগার, নিকো শ্লটারবেক, জোনাথান টাহ।
মিডফিল্ডার: রবার্ট আনড্রিখ, ক্রিস ফুরিখ, পাসকাল গ্রো, ইকলায় গুনদোয়ান, টনি ক্রুস, জামাল মুসিয়ালা, আলেক্সান্দার পাভলোভিচ, লেরয় সানে, ফ্লোরিয়ান ভার্টজ।
ফরোয়ার্ড: ম্যাক্সিমিলিয়ান বেইয়ের, নিকলাস ফুলক্রুগ, কাই হাভার্টজ, টমাস মুলার ও ডেনিস উনদাব।

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

পাকিস্তানের সাথে খেলা কিছুটা ‘ট্রিকি’, বলছেন হারভজন

Published

on

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে নানা আলোচনা ছড়িয়ে-ছিটিয়ে উঠছে। দুই দেশের সাবেক ক্রিকেটাররাও মজে উঠছেন নানা মন্তব্যে। ভারতের সাবেক স্পিনার হারভজন সিং সেই তালিকায় যোগ দিয়েছেন। পাকিস্তানের সাথে খেলা কিছুটা ট্রিকি মনে হয় তার কাছে।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ-এ তে অবস্থান করছে ভারত ও পাকিস্তান। জুনের ৯ তারিখ নিউ ইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে ৭ বার, এরমধ্যে ৬ বার ভারত জিতেছে। সর্বশেষ ২০২২ বিশ্বকাপে ভিরাট কোহলির দারুণ এক ৮২ রানের ইনিংসে জয় নিশ্চিত করেছে দলটি।

‘স্টার স্পোর্টস প্রেস রুম’ শো’তে কথা বলতে গিয়ে হারভজন বলেন, “দিনের শেষে পাকিস্তানের সাথে খেলা কিছুটা ট্রিকি। দুই দল খুব বেশি ম্যাচ খেলে না একে অপরের সাথে। আমরা একজন আরেকজনের শক্তি ও দুর্বলতার জায়গা সম্পর্কে খুব বেশি জানি না। তবে ভারতীয় ম্যানেজমেন্ট সবসময় খোঁজ রাখে সব খেলোয়াড় নিয়ে, তাদের শক্তি ও দুর্বলতার জায়গাগুলো নিয়ে।”

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজের ৬ ভেন্যু এবং যুক্তরাষ্ট্রের ৩ টি স্টেডিয়ামে। পাকিস্তানের ম্যাচটি আয়োজন করবে নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। যে স্টেডিয়ামের সার্বিক বিষয় নিয়ে আইসিসি সম্প্রতি ধারণা দিয়েছে। তবে হারভজন মনে করছেন, নির্দিষ্ট দিনে দলগুলো কী ধরনের সিদ্ধান্ত নেয়- তার উপরই অনেককিছু নির্ভর করবে।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

বাবরকে নিয়ে পরিকল্পনার কথা বললেন কার্স্টেন

Published

on

পাকিস্তান দলের গুরুত্বপূর্ণ সদস্য বাবর আজম। নতুন করে আবারও সাদা বলের ক্রিকেটে দায়িত্ব পেয়েছেন। এদিকে পাকিস্তানের নতুন প্রধান কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন গ্যারি কার্স্টেন। কার্স্টেনের জবানিতে বাবরের প্রশংসা ভেসে উঠেছে। পাশাপাশি অধিনায়ককে নিয়ে ব্যাটিং পরিকল্পনাও জানিয়েছেন এই দক্ষিণ আফ্রিকা কোচ।

সম্প্রতি ‘টকস্পোর্ট ক্রিকেট’ এর সাথে কথা বলেছেন পাকিস্তান কোচ। বাবরকে বাইরের কোনো চাপ থেকে মুক্ত রাখা যায় কীভাবে, সেই আলোচনা তুলেছেন কার্স্টেন। এই কোচ বলেন, “আমি বাবরের সাথে যুক্ত থাকছি। সে ক্রিকেটার হিসেবে উল্লেখযোগ্যভাবে ভালো করে চলেছে। পাশাপাশি দলের নানারকম দায়িত্ব নিজের কাঁধে রাখে। আমরা কোচিং স্টাফরা যা চেষ্টা করবো, তার কাঁধটা একটু হালকা করতে। এবং তাকে এটা মনে করিয়ে দেওয়া যে, সে দলের অন্য খেলোয়াড়দের মতোই। তাহলে সে মুক্ত থাকতে পারবে এবং নিজের মেধা অনুযায়ী খেলতে পারবে।”

কার্স্টেন বাবরকে নিয়ে নিজের পরিকল্পনা জানিয়েছেন। সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতেছে পাকিস্তান। সিরিজের শেষ ম্যাচটিতে দারুণ এক ইনিংস খেলেন। প্রোটিয়া এই কোচ মনে করেন, শুধু বাবর নয়- বাকি খেলোয়াড়দেরও একইভাবে এগিয়ে আসতে হবে দলের প্রয়োজনে।

কার্স্টেন বলেন, “এটা ঠিক না যে, একজন খেলোয়াড় সব চাপ নিয়ে নেবে। এখানে অনেক খেলোয়াড় আছেন- যারা ম্যাচজয়ী অবদান রাখতে পারে, বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটে। যা তাকে চাপমুক্ত রাখতে পারবে। আমার মনে হয় সে অধিনায়ক হিসেবে ফিরতে পেরে খুশি। আমি কোচ-অধিনায়কের সম্পর্ক নিয়ে কাজ করতে মুখিয়ে আছি।”

বিশ্বকাপ শুরু করার আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে পাকিস্তান। যেখানে দুই দল ৪ ম্যাচের টি-টোয়েন্টি লড়াইয়ে মুখোমুখি হবে। আগামী ২২ মে থেকে শুরু হতে যাচ্ছে সিরিজটি।

Advertisement

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version