Connect with us

ক্রিকেট

টস জিতে ফিল্ডিংয়ে জিম্বাবুয়ে

Published

on

টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে। মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নিয়েছে জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা। বাংলাদেশ একাদশ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে লিটন দাসকে। এছাড়াও নেই মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন। অর্থাৎ ৩ পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে টাইগাররা। অন্যদিকে জিম্বাবুয়ে একাদশে আছে ২ পরিবর্তন।

একাদশে ফিরেছেন সাকিব আল হাসান, সৌম্য সরকার ও মোস্তাফিজুর রহমান। সাকিবের ফেরা বাংলাদেশ দলকে আলাদা শক্তিমত্তা দেবে। আইপিএলে দারুণ এক সময় কাটিয়ে মোস্তাফিজের কাছ থেকেও ভালো কিছু আশা করবে দল। জিম্বাবুয়ে একাদশে ফিরেছেন রায়ান বার্ল ও রিচার্ড এনগারাভা। বাদ পড়েছেন জয়লর্ড গাম্বি ও ক্রেগ আরভিন।

সিরিজের প্রথম ৩ ম্যাচ অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। যেখানে প্রতিটি ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিক দল।

 

 

Advertisement

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন (অধিনায়ক), সৌম্য সরকার, তানজিদ হাসান, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, জাকের আলী (উইকেটকিপার), তানভির ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, তানজিম হাসান ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: তাদিওয়ানাশে মারুমানি, ব্রায়ান বেনেট, সিকান্দার রাজা (অধিনায়ক), ক্লাইভ মাদান্দে (উইকেটকিপার), জোনাথন ক্যাম্পবেল, রায়ান বার্ল, লুক জঙওয়ে, ফারাজ আকরাম, ওয়েলিংটন মাসাকাদজা, রিচার্ড এনগারাভা ও ব্লেসিং মুজারাবানি।

 

এম/এইচ

 

Advertisement

 

ক্রিকেট

ক্রিকেট খেলা অবস্থায় যুবকের মৃত্যু!

Published

on

ক্রিকেট খেলা অবস্থায় মৃত্যু! এমন দৃশ্য দেখা গেল মুম্বাইয়ে। যেখানে ব্যাটসম্যান ছক্কা হাঁকালেন, আর ঠিক তার পরেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন। ছক্কার মুহূর্ত উদযাপন করার মতো সময়ও পাওয়া গেল না। ভারতের মুম্বাইয়ে ঘটা এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে চারদিকে। জন্ম দিয়েছে আলোচনার।

মুম্বাইয়ের থানের মিরা রোড এলাকায় একটি ক্রিকেট টুর্নামেন্ট চলছিল। তীব্র গরমের মধ্যে আন্ডার আর্ম এই টুর্নামেন্টে বল করছিল হলুদ জার্সি পরা এক দল। অন্যদিকে ব্যাটিংয়ে ছিল গোলাপী জার্সি পরা দল।

ম্যাচের এক পর্যায়ে ছক্কা হাঁকিয়ে বসেন এক ব্যাটার। জানা যায় তার নাম রাম গনেশ তেওয়ার। ছক্কা হাঁকানোর কয়েক সেকেন্ডের মধ্যে মাটিতে লুটিয়ে পড়েন এই ব্যাটার। তখনই কার্ডিয়াক অ্যারেস্ট হয়ে মৃত্যু ঘটে তার।

Advertisement

এই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে।

সম্প্রতি ভারতে বেশ গরম পড়েছে। যেখানে মানুষ জনের মৃত্যুর খবরও শোনা যাচ্ছে। সাধারণত এমন গরমে বাড়ির বাইরে থাকা মানুষদের জন্য বেশ কঠিন হয়ে পড়েছে স্বাভাবিক জীবন যাপন করা। তবে মুম্বাইয়ের এই ঘটনায় সেই যুবকের পূর্বের কোনো অসুস্থতা ছিল কি না, তা এখনো নিশ্চিতভাবে জানা যায়নি।

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

অবসরের ঘোষণা দিলেন কেদার যাদব

Published

on

ভারতীয় ক্রিকেটার কেদার যাদব সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে আজ (৩ জুন) এক পোস্টের মাধ্যমে নিজের ক্রিকেট ইতির কথা জানালেন। মহারাষ্ট্র ব্যাটার যেভাবে নিজের বিদায়ের কথা জানিয়েছেন, তা মহেন্দ্র সিং ধোনির বিদায়ের প্রতিফলন ফুটে উঠেছে। এখানে বোঝা যায় ধোনির সাথে কেদারের বেশ ভালো সম্পর্ক ছিল সবসময়।

নিজের অবসর বার্তায় সবাইকে ভালোবাসা জানিয়েছেন কেদার। ভারতের হয়ে ৭৩ টি ওডিআই ও ৯ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এই অলরাউন্ডার। সর্বশেষ ২০২০ সালের ফেব্রুয়ারিতে ভারতের জার্সিতে মাঠে নেমেছিলেন তিনি। আপিএলে ৯৫ টি ম্যাচ খেলেছেন এই ক্রিকেটার।

Advertisement

ধোনি তার ইন্সটাগ্রামে ২০২০ সালে হঠাৎ করেই তার বিদায়ের কথা জানান। সেই একই ভঙ্গিতে কেদারও তার সামাজিক যোগাযোগ মাধ্যম এ পোস্ট করেছেন। নিজের বিদায় বলেছেন।

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

টেক্সাসে মসজিদের জন্য তহবিল সংগ্রহে সাকিবরা

Published

on

সংগৃহীত ছবি

বাংলাদেশের বিশ্বকাপ ম্যাচ শুরু হবে আগামী ৮ জুন থেকে। নাজমুল হোসেন শান্ত’র দল এখন ব্যস্ত অনুশীলন নিয়ে। এর এক ফাঁকে যুক্তরাষ্ট্রের একটি মসজিদে তহবিল সংগ্রহের জন্য সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ’রা উপস্থিত হয়েছিলেন। এতে আয়োজক কমিটি নিজেদের সন্তুষ্টি জানিয়েছে।

বাংলাদেশের ক্রিকেটাররা এখন অবস্থান করছেন যুক্তরাষ্ট্রে। সেখানে বাংলাদেশি ও মুসলিম সম্প্রদায়ের বড় একটি অংশ আছে। ডালাসের টেক্সাসের এমন একটি ধর্মীয় জায়গা অ্যালেন মসজিদ। যার তহবিল সংগ্রহের প্রয়োজনে সাকিব, মাহমুদউল্লাহ, হাসান মাহমুদ ও তানজিম হাসান সাকিবকে দাওয়াত করে ইসলামি অ্যাসোসিয়েশন অব অ্যালেন।

জানা যায়, আয়োজনটিতে টিকিট মূল্য ছিল ২০ ডলার। প্রায় শতাধিক মানুষ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সংগ্রহ করা অর্থ দিয়ে মসজিদ নির্মানের কাজে ব্যয় করা হবে বলে আয়োজকরা জানিয়েছেন।

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version