Connect with us

ঢাকা

রাজধানীতে ককটেল বিস্ফোরণ

Published

on

রাজধানীর নয়াপল্টনে মিডওয়ে হোটেল গলিতে, হক বে শোরুমের সামনে পরিত্যাক্ত অবস্থায় থাকা একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে সানি (১৬) নামের এক কিশোর আহত হয়েছে।

শনিবার (১১ মে) বিকেলে ঘটনাটি ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন পল্টন থানার উপপরিদর্শক এসআই মোহাম্মদ আলী।

মোহাম্মদ আলী জানান, তিনি ওই কিশোরকে চিকিৎসার জন্য প্রথমে স্থানীয় হাসপাতাল, পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন। এর আগে ওই কিশোর ভাঙারি টোকাতে গিয়ে একটি পরিত্যক্ত প্লাস্টিকের শপিং ব্যাগ পায়, এ সময় সেটি ধরার সঙ্গে সঙ্গে বিস্ফোরণ হয়ে ডান হাত ও শরীরের বিভিন্ন জায়গায় স্প্লিন্টারে  আহত হয়।

আহত সানি জানায়, সে ভাঙারি টোকানোর সময়। সেখানে একটি পরিত্যক্ত পলিথিনের শপিং ব্যাগ পেয়ে সেটি ওঠাতে গিয়ে বিস্ফোরণ হয়। সানি কাকরাইল এলাকার ফুটপাতে থাকে। তাঁর গ্রামের বাড়ি চট্টগ্রামে।

প্রসঙ্গত, বিস্ফোরণস্থলের খুব কাছেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা ও নিঃশর্ত মুক্তিসহ বিভিন্ন মামলায় গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তির দাবিতে যুবদলের আয়োজনে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করছে বিএনপি।

Advertisement

আই/এ

ঢাকা

নিখোঁজের ৭ দিন পর পুকুরে মিললো প্রতিবন্ধী নারীর লাশ

Published

on

কিশোরগঞ্জে নিখোঁজের ৭ দিন পর পুকুর থেকে মদিনা আক্তার (৩১) নামের বুদ্ধি প্রতিবন্ধী এক নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মদিনা আক্তার পাকুন্দিয়া উপজেলার কোদালিয়া গ্রামের আবু তাহের মেয়ে।

মঙ্গলবার (৪জুন) সকালে কিশোরগঞ্জ সদর উপজেলার বিন্নাটি এলাকার একটি পুকুর থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়েছে। পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান টিটু বায়ান্ন টিভিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান,গেলো ২৮ মে  দুপুরের দিকে বাড়ি থেকে বের হন মদিনা। রাতে বাড়িতে না ফেরায় আত্মীয়-স্বজনসহ বিভিন্ন এলাকায় খোঁজাখুজি করেন পরিবারের লোকজন। না পেয়ে গত ৩১ মে পাকুন্দিয়া থানায় সাধারণ ডায়রী  করেন তাঁর চাচা মো. আবদুল কাহার।পরে আজ সকাল ১০টার দিকে বিন্নাটি চৌরাস্তা এলাকার মাছের আড়ৎ সংলগ্ন পুকুরে একটি মহদেহ দেখতে পায় স্থানীয়রা। খবর পেয়ে কিশোরগঞ্জ সদর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করেন।

কিশোরগঞ্জ সদর থানার ওসি জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর কারণ জানা যাবে।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

ডেঙ্গুর প্রাদুর্ভাব রোধে মাসব্যাপি মশক নিধন অভিযান শুরু

Published

on

মশার উপদ্রব থেকে বাঁচতে ডেঙ্গুর প্রাদুর্ভাব রোধে কিশোরগঞ্জ পৌরসভায় মাস ব্যাপি মশক নিধন অভিযানের উদ্বোধন করা হয়।

মঙ্গলবার (৪ জুন) সকালে পৌর শহরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্তর এলাকায় এর উদ্বোধন করেন মেয়র মাহমুদ পারভেজ।

মেয়র বলেন, পৌর শরের ৯টি ওয়ার্ডে ৬টি ফগার মেশিনের মাধ্যমে মাসব্যাপি মশক নিধন কার্যক্রম চলবে। বর্ষাকালে ডেঙ্গুর প্রাদুর্ভাব বৃদ্ধি পায় এ জন্য পৌরবাসীকে ডেঙ্গু থেকে রক্ষায় মশক নিধনে ১২ লাখ টাকা বরাদ্দ করা হয়।

এছাড়াও সকলকে সচেতন থেকে বাসাবাড়ির আশপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য তিনি অনুরোধ জানান।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

ট্রাফিক কর্মকর্তার সাহসীকতায় অস্ত্রসহ দুই ছিনতাইকারী আটক

Published

on

রাজধানীর সাতরাস্তা সংলগ্ন লাভ রোড পয়েন্টে দুই ছিনতাইকারী যুবককে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছে ধারালো ছুড়ি উদ্ধার করা হয়।

সোমবার ( ৩ জুন) রাত সাড়ে ৯টার দিক এই ঘটনা ঘটে। সাহসী ট্রাফিক কর্মকর্তা শের এ বাংলা জোনের ট্রাফিক ইন্চার্জ শরীফ আরিফুজ্জামান এ তথ্য জানান।

তিনি বলেন, লাভ রোড ট্রাফিক পয়েন্টের পাশে জনসাধারণ ওই দুই যুবককে আটকের চেষ্টা করছিল। এসময় দায়িত্ব রাক্ষায় জীবনের ঝুঁকি নিয়ে অস্ত্রসহ  ওই দুই ছিনতাইকারীকে আটক করি। পরে তাদের তেজগাঁও শিল্পাঞ্চল থানায় সপোর্দ করা হয়েছে।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version