বিএনপি আমলে দেশ মগের মুল্লুকে রূপান্তরিত হয়েছিলো: ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সরকারের নাকি বিদায় নেয়ার সময় এসেছে, বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেছেন, সরকার নয়, নেতিবাচক রাজনীতি ও নির্বাচন বিমূখতার জন্য বিএনপির-ই রাজনীতি থেকে বিদায় নেয়ার সময় এসেছে। বুধবার (১০ আগস্ট) এক বিবৃতিতে একথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন, ক্ষমতা দেয়ার মালিক মহান আল্লাহ। ক্ষমতার উৎস এদেশের জনগণ । বিএনপি জনবিচ্ছিন্ন। এমন রাজনৈতিক দলের কথায় জনগণের আর কোন আস্থা নেই। বিএনপি সরকার পরিচালনায় ব্যর্থতার পরিচয় দিয়েছে।  

বিএনপিকে সভা সমাবেশ করতে দেয়া হচ্ছে না এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি প্রায় প্রতিদিনই মিটিং – মিছিল-সমাবেশ করছে। তারা বিরোধীদল হিসেবেও চরম দায়িত্বহীনতার নজির স্থাপন করেছে।

বিবৃতিতে ওবায়দুল কাদের জানান, নিজেদের ব্যর্থতা ও অপকর্মের দায় সরকারের ওপর চাপানোর অপচেষ্টা বিএনপি নেতাদের পুরনো স্বভাব। ওবায়দুল কাদের  দাবি করেন, মিথ্যার মোড়কে বিএনপির অগণতান্ত্রিক রাজনীতির স্বরুপ জনগণের কাছে এখন স্পষ্ট। বিএনপি শাসন আমলে দেশ মগের মুল্লুকে রূপান্তরিত হয়েছিলো।

সেসময় সাম্প্রদায়িকতা, ধর্মীয় উগ্রবাদের ডাল-পালার বিস্তার ঘটেছিলো। সার চাইতে গিয়ে কৃষকেরা প্রাণ হারিয়েছিলো। বিবৃতিতে তিনি আরও বলেন বিএনপির আমলে ঊর্ধ্বমুখী দ্রব্যমূল্যের কারনে জনগণের নাভিশ্বাস উঠেছিলো।  সংখ্যালঘু নির্যাতন বেড়ে গিয়েছিলো।

তিনি অভিযোগ করেন, বিএনপি আবারও দেশকে  অরাজকতায় ডুবিয়ে দিতে চায়। জনগণ বর্ণচোরা বিএনপিকে চেনে। জনগণ সেই সুযোগ আর তাদের  দিবে না।

Recommended For You

Exit mobile version