Connect with us

রংপুর

ওয়াইফাই লাইনের সংযোগ দিতে গিয়ে প্রাণ গেল মিস্ত্রির

Published

on

ওয়াইফাই

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ওয়াইফাই সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে রাজু মিয়া (২৩) নামের এক মিস্ত্রির মৃত্যু হয়েছে। নিহত রাজু মিয়া উপজেলার চন্দ্রখানা এলাকার হযরত আলীর ছেলে।

মঙ্গলবার (২১ মে) দুপুর আড়াইটার দিকে উপজেলার বিলুপ্ত দাসিয়ারছড়া ছিটমহল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রাণকৃষ্ণ দেবনাথ বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয়রা জানান, নিহত রাজু মিয়া উপজেলার বিলুপ্ত দাসিয়ারছড়া ছিটমহল এলাকায় ওয়াইফাই লাইনের সংস্কার করতে যায়। পরে ওয়াইফাই লাইনের সংযোগ দিয়ে বৈদ্যুতিক খুঁটি থেকে নামার সময় ভুলবসত বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত হন।

ওসি প্রাণকৃষ্ণ জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

রংপুর

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য ক্রীড়া আনন্দ উৎসব অনুষ্ঠিত

Published

on

পঞ্চগড়ে অটিজম ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে ক্রীড়া আনন্দ উৎসব অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় দেশ প্রতিবন্ধী স্কুলের শতাধিক অটিজম ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশু শিক্ষার্থী অংশ নেয়। ক্রীড়া উৎসব শেষে সকল শিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সোমবার (৩ জুন) দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামে এই ক্রীড়া আনন্দ উৎসব অনুষ্ঠিত হয়।

ক্রীড়া পরিদপ্তর, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বার্ষিক ক্রীড়া কর্মসূচি আওতায় এবং পঞ্চগড় জেলা ক্রীড়া অফিসের আয়োজনে অটিজম ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে দৌড় প্রতিযোগিতা ও ফুটবল- ঝুড়ি খেলাসহ বিভিন্ন খেলার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে পঞ্চগড় জেলা ক্রীড়া অফিসার গৌতম কুমার রায়ের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক আবু সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার কনক কুমার দাস, শিশু বিষয়ক কর্মকর্তা আক্তারুজ্জামান, পঞ্চগড় জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক অনিরুদ্ধ কুমার রায়, দেশ প্রতিবন্ধী স্কুলের পরিচালক জহিরুল ইসলামসহ স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা। এর আগে বেলুন উড়িয়ে খেলার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক আবু সাঈদ।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

গৃহবধূর বিষপানে আত্মহত্যা: জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মহিলা পরিষদের মানববন্ধন

Published

on

কুড়িগ্রামের রাজিবপুরে স্বামী-স্ত্রীর একসাথে বিষপানের ঘটনায় গৃহবধূ আশা খাতুনের মৃত্যু ও তাকে আত্মহত্যায় প্ররোচনাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ মহিলা পরিষদ কুড়িগ্রাম জেলা শাখা।

সোমবার (৩ জুন) সকাল সাড়ে ১১টায় কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠিত মানববন্ধনে ঘণ্টাব্যাপী বক্তব্য রাখেন কুড়িগ্রাম মহিলা পরিষদের সভাপতি রওশন আরা চৌধুরি, সাধারণ সম্পাদক প্রতিমা চৌধুরি, সাংবাদিক ও মানবাধিকার কর্মী হুমায়ুন কবির সূর্য, এনজিও কর্মী বদরুন্নেছা বীথি প্রমুখ। বক্তারা সালিশকারী ও অন্যান্য জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

 

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

সরকারি দামে ধান বিক্রি করতে পারছেন না পঞ্চগড়ের কৃষকেরা

Published

on

পঞ্চগড়ে বোরো ধানের বাম্পার ফলন হলেও বাজারে ধানের দাম না পাওয়ায় হতাশ কৃষকেরা।  সরকারি ভাবে দেরিতে ধান চাল সংগ্রহ শুরু হওয়ায় বাজারে আশানুরুপ ধানের দাম পাচ্ছেন না কৃষকেরা। সরকারি ভাবে প্রতিমণ ধান ১২ শত ৮০ টাকা নির্ধারণ করা হলেও পঞ্চগড়ের হাট বাজার গুলোতে প্রতিমণ ধান ৮৫০ থেকে ৯ শত টাকা দর ধান বিক্রি হচ্ছে।

রোববার (২ জুন) জেলায় বোরো ধান ক্রয়ের চাহিদা কম বলে বায়ান্ন টিভিকে নিশ্চিত করেছেন বোদা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা জাকারিয়া আহমেদ।

জেলার বালাভীড় গ্রামের কৃষক হাবিবুর রহমান জানান,তিনি ৮৫০ টাকা মন দরে ধান বিক্রি করেছেন। বাজারে ব্যবসায়ীদের অনেক অনুরোধ করে বাকিতে ধান বিক্রি করতে হচ্ছে। বাজারে ধানের দাম অনেক কম এতে কৃষকদের লোকসান গুনতে হবে।

নগরকুমী হাটের ধান ব্যবসায়ী আশরাফুল আলম জানান, এবারে ধানের বেপারী ও অটো মিল মালিকদের ধান ক্রয়ে আগ্রহ কম। তাই বাজারে ধানের দাম কম।

বোদা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকরতা  জানান,হাওড় অঞ্চলে এবারে বোরো ধানের বাম্পার ফলন হওয়ায় এবং ওই অঞ্চলের কৃষকরা সঠিক সময়ে ধান কাটা মাড়াই করায় অনেক মিল মালিক হাওর অঞ্চল থেকে আগে ভাগের ধান সংগ্রহ করেছে তাই এই এলাকার ধানের চাহিদা কিছুটা কম।

Advertisement

প্রসঙ্গত, গেলো ৭ মে জাতীয় ভাবে সরকারি গুদামে ধান চাল সংগ্রহ অভিযান শুরু হলেও পঞ্চগড়ে ২২ মে থেকে সরকারি গুদামগুলোতে সংগ্রহ শুরু করা হয়।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version