Connect with us

চট্টগ্রাম

ঘূর্ণিঝড় রেমাল সতর্কতায় উপকূলে মাইকিং

Published

on

ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় বরগুনায় সচেতনতামূলক মাইকিং করেছে কোস্ট গার্ডের সদস্যরা। সংকেত বাড়ার সঙ্গে সঙ্গে সাধারণ মানুষের ক্ষয়ক্ষতি এড়াতে নিরাপদ আশ্রয়ে অবস্থান নিতে সচেতনতামূলক মাইকিং শুরু করছে সংস্থাটি।

শুক্রবার (২৪ মে) বিকেল ৪টা থেকে ঘণ্টাব্যাপী পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকায় এ প্রচার মাইকিং করা হয়।

কোস্ট গার্ড সূত্রে জানা যায়, পাথরঘাটা কোস্ট গার্ড দক্ষিণ জোনের কন্টিনজেন্ট কমান্ডার এম ফিরোজ্জামানের নেতৃত্বে পাথরঘাটা পৌর শহরের লঞ্চঘাট, নিলিমা পয়েন্টসহ উপকূলের ঝুঁকিপূর্ণ বিভিন্ন এলাকায় প্রচার মাইকিং করেন কোস্ট গার্ড সদস্যরা। বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে দেশের সমুদ্র বন্দর সমূহে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখানো হয়েছে। পরবর্তীতে সংকেত বেড়ে ঘূর্ণিঝড় রেমালে রূপ নিয়ে উপকূলে আঘাত হানতে পারে।

এ বিষয়ে পাথরঘাটা কোস্ট গার্ড স্টেশন কমান্ডার লে. শাকিব মেহবুব গণমাধ্যমকে বলেন, বঙ্গোপসাগরে একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। এতে সমুদ্র বন্দরে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখানো হয়েছে। সাধারণ মানুষকে সচেতন করতে পাথরঘাটা উপকূলের বিভিন্ন এলাকায় মাইকিং করা হয়।

এএম/

Advertisement

চট্টগ্রাম

পানবোঝাই পিকআপে ৫৪ হাজার পিস ইয়াবা!

Published

on

সংগৃহীত ছবি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে পানবোঝাই একট পিকআপ যাচ্ছিলো। এটি কুমিল্লায় চৌদ্দগ্রামের ঘোলপাশা যুগিরখিল এলাকায় পৌঁছলে পুলিশ চ্যালেঞ্জ করে। পরে পিকআপে তল্লাশি চালিয়ে ৫৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করে। এ সময় চালক ইয়াছিনকে (২৭) গ্রেপ্তার করার পাশাপাশি  পিকআপ ও দুটি মোবাইল জব্দ করা হয়।

রোববার(১৬ জুন) দুপুরে জেলা পুলিশের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জেলা পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জেলা পুলিশের একটি দল জানতে পারে পানভর্তি একটি পিকআপে ইয়াবা পাচার হচ্ছে। পুলিশের ওই দলটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম থানার ৬ নম্বর ঘোলপাশা যুগিরখিল চেকপোস্টে অবস্থান করে। পিকআপটি চেকপোস্টে আসার পরই পুলিশের অবস্থান টের পেয়ে  ড্রাইভার ও তার সহকারী এবং পিছনে থাকা তিনজন লোক পিকআপ থেকে নেমে দৌড়ে পালিয়ে যায়। পরে পিকআপ ভ্যানটি তল্লাশি করে গাড়ির পিছনে থাকা একটি পানভর্তি ঝুড়ির ভেতর থেকে ৫৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ।

চৌদ্দগ্রাম থানার ওসি ত্রিনাথ সাহা বলেন, ইয়াবা উদ্ধারের পর প্রযুক্তি ব্যবহার করে পিকআপের চালক ইয়াছিনকে গ্রেফতার করা হয়। তার সঙ্গে থাকা আরও চারজনকে পলাতক আসামি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এমআর//

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

রাঙ্গামাটিতে বজ্রপাতে নিহত ৪ 

Published

on

রাঙামাটির লংগদু উপজেলায় আলাদা ঘটনায় বজ্রপাতে এক নারীসহ নিহত হয়েছেন ৪ জন।

শনিবার (১৫ জুন) বিকেলে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, উপজেলার আটারকছড়া ইউনিয়নের একজন ও কাপ্তাই হ্রদে চলমান বোটে বজ্রপাতে তিনজন নিহত হন।

আটরকছড়া ইউনিয়ন পরিষদের সচিব আল আমিন বলেন, আটারকছড়া ইউনিয়নের করল্যাছড়ি চেয়ারম্যান টিলার ইব্রাহিম ভাইয়ের স্ত্রী রিনা বেগম (৩৬) কিছুক্ষণ আগে বজ্রপাত নিহত হয়েছেন।

এদিকে ভাসান্যদম ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান হযরত আলী বলেন, মাইনীমুখ থেকে মিনা বাজার যাওয়ার পথে বজ্রপাতে তিনজন নিহত হন এবং একজন পানিতে ডুবে নিখোঁজ আছেন।

Advertisement

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুনুর রশিদ জানান, আমরা এখন পর্যন্ত চারজন নিহতের খবর পেয়েছি। ঘটনাস্থলে গেলে বিস্তারিত জানা যাবে।

পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

লিচুবাহী ট্রাক-কাভার্ডভ্যানের সংঘর্ষে দুইজনের মৃত্যু

Published

on

কুমিল্লায় লিচুবাহী ট্রাকের সঙ্গে কাভার্ডভ্যানের সংঘর্ষে দুইজন নিহত হয়েছে। তবে তাৎক্ষনিকভাবে নিহতদের পরিচয় জানাতে পারেনি হাইওয়ে পুলিশ।

শনিবার (১৫ জুন) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জেলার সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেন ময়নামতি হাইওয়ে ক্রসিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইকবাল বাহার মজুমদার।

তিনি জানান, চট্টগ্রাম অভিমুখী একটি কাভার্ডভ্যানকে নিয়ন্ত্রণ হারিয়ে পেছন দিক থেকে লিচুবাহী ট্রাক ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে দুইজন নিহত হন। খবর পেয়ে নিহতদের মরদেহ ও দুর্ঘটনাকবলিত দুটি যানবাহনকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে।

টিআর/

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version