Connect with us

ক্রিকেট

পাকিস্তান দুইশো’র লক্ষ্যে খেলবে, বললেন ফখর জামান

Published

on

নিজেদের মানসিকতা নিয়ে কাজ করছে পাকিস্তান ক্রিকেট। খুব সম্প্রতি আয়ারল্যান্ডের বিপক্ষে ২-১ সিরিজ জিতেছে দলটি। তবে ঠিকই হেরে বসেছিল সিরিজের প্রথম ম্যাচটি। সেখান থেকে ফিরে আসার ব্যাপারটি ছিল কিছুটা পরিকল্পনা আর মানসিকতার পরিবর্তন। যা বললেন পাকিস্তানি ব্যাটার ফখর জামান। তিনি জানিয়েছেন, প্রথমে ব্যাট করতে নামলে ২০০ থেকে ২০০ এর বেশি রান করার লক্ষ্য এখন তাদের।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে সেই দেশে এখন অবস্থান করছে পাকিস্তান। সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেছে। আজ (শনিবার) দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে দুই দল। এরমধ্যে বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান দল

পাকিস্তানের লক্ষ্য নিয়ে কথা বলেছেন ফখর। তিনি বলেন, “আমরা যখন আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটি হারলাম, এরপর আমরা মানসিকতা নতুনভাবে তৈরি করলাম। আমাদের শরীরি ভাষা ছিল আলাদা। আমরা যদি সেটা ধরে রাখি, আপনি একটা পরিবর্তিত দল হিসেবে আমাদের দেখবেন।“

“আমরা প্রতিটি ম্যাচ শেষে বৈঠক করি। আর এখন আমাদের যে ভাবনা, সেখানে প্রথমে ব্যাট করতে নামলে ২০০ থেকে দুইশো’র বেশি রান করার চিন্তা থাকবে। আমি এটা নিয়েই কথা বলছিলাম, এমন অবস্থা ধরে রেখে যদি আমরা বিশ্বকাপে যেতে পারি।“

ফখর পরবর্তীতে আরও জানিয়েছেন, পাকিস্তান দলটি ২০০ এর বেশি রানের লক্ষ্য নিয়ে ব্যাট করবে। দর্শকরা এই চেষ্টা দেখতে পারবে বলে তিন পরিস্কার করে দিয়েছেন।

Advertisement

ক্রিকেট

পাওয়ারপ্লেতেই ৪ উইকেট হারালো বাংলাদেশ

Published

on

নেপালের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে বাজে শুরু বাংলাদেশের। পাওয়ারপ্লেতেই হারিয়ে ফেলেছে ৪ উইকেট।

সেন্ট ভিনসেন্টে ইনিংসের প্রথম বলেই গোল্ডেন ডাক মেরে ফিরে যান তানজিদ তামিম। এর পরের ওভারেই বোল্ট হন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত (৪)। পঞ্চম ওভারে আউট হন লিটন কুমার দাস (১০)। টিকতে পারেননি তাওহিদ হৃদয়। ষষ্ঠ ওভারে ফিরেছেন মাত্র ৯ রান করে।

৪ উইকেট হারিয়ে টাইগার হাল ধরেছেন দুই অভিজ্ঞ সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮.২ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৪৭ রান। সাকিব অপরাজিত ১৪ রানে। মাহমুদউল্লাহ করেছেন ৮ রান।

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

Published

on

সুপার এইট নিশ্চিত করার লক্ষ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপালের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। খেলায় টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে নেপাল। অর্থাৎ টস হেরে শুরুতে ব্যাট করতে নামছে বাংলাদেশ।

সেন্ট ভিনসেন্টে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৫ টা ৩০ মিনিটে।

আগের ম্যাচের একাদশ থেকে কোন পরিবর্তন আসেনি বাংলাদেশের।

বাংলাদেশ একাদশ

তানজিদ হাসান, লিটন দাস, নাজমুল হোসেন (অধিনায়ক), তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, জাকের আলী, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও তানজিম হাসান।

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

ওয়েস্ট ইন্ডিজে টাইগারদের ঈদ পালন

Published

on

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে বাংলাদেশ ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজে রয়েছে। সেখানেই ঈদুল আজহা পালন করেছে টাইগাররা।

রোববার (১৬ জুন) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অফিসিয়াল পেজে সাকিব-মাহমুদউল্লাহদের ঈদুল আজহা পালনের ছবি ও ভিডিও প্রকাশ করেছে।

 

সেখানে দেখা যায় একটি কক্ষে বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা ঈদের নামাজে অংশগ্রহণ করেন।  একই সঙ্গে খাওয়া দাওয়া করছেন।

আগামীকাল (সোমবার) ভোরে বাংলাদেশ গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নামবে।  বাংলাদেশ সময় ভোর ৫টা ৩০মিনিটে শুরু হবে ম্যাচটি।  মাঠে নামবে টাইগাররা।

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version