ধর্ষণের পর গৃহবধূকে হত্যা, ৪ আসামির মৃত্যুদণ্ড

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার রসুলপুর গ্রামে গৃহবধূ রহিমা বেগম হত্যা মামলায় ৪ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত। মৃত্যুদণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন, মতলব দক্ষিণ উপজেলার রসুলপুর গ্রামের কামাল মিয়াজী, জিয়া, মাহমুদা আক্তার ও আবুল বাশার।

আজ মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরে মামলার রায় দেন চাঁদপুরের নারী ও শিশু নিযাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জান্নাতুল ফেরদৌস চৌধুরী। এসময় আদালতে তিনজন আসামি উপস্থিত ছিলেন। পলাতক আছেন মাহমুদা আক্তার ।

মামলা সূত্রে জানা যায়, ২০১৩ সালের ২০ মে বাড়ির পাশের ভুট্টা ক্ষেতে নিয়ে গৃহবধূ রহিমা বেগমকে প্রথমে ধর্ষণ পরে গরা টিপে হত্যা করা হয়। এ ঘটনার পরের দিন তার লাশ পাওয়া যায়। রহিমার বাবা বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্তের মাধ্যমে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আসামিদের গ্রেপ্তার করে পুলিশ। এদের বিরুদ্ধে নারী শিশু আদালতের মামলায় মৃত্যুদণ্ড এবং যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পিপি সায়েদুল ইসলাম বাবু গণমাধ্যমকে জানান, মামলায় মোট ১৮ জন সাক্ষী প্রদান করেন। রায় ঘোষণার সময় তিন আসামি আদালতে হাজির ছিলেন। এ মামলার এক নারী আসামি পলাতক রয়েছেন।

এসি

Recommended For You

Exit mobile version