Connect with us

চট্টগ্রাম

রাঙ্গামাটিতে দুই পক্ষের গোলাগুলিতে নিহত ১

Published

on

রাঙ্গামাটি

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাট বাজারে সন্ত্রাসীদের গুলিতে শান্তি পরিবহনের এক কর্মচারী নিহত হয়েছেন। নিহতের নাম মো. নাঈম (৩০)।

মঙ্গলবার (১৮ জুন) বিকেলে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউপিডিএফ (গণতান্ত্রিক) ও ইউপিডিএফ (প্রসীদ) গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে অস্তিরতা বিরাজ করছে। তাদেরই ছোড়া গুলিতে ওই যুবক নিহত হন। এ ঘটনার পর থেকে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

বাঘাইহাট শান্তি কাউন্টারের লাইনম্যান জসিম উদ্দিন বলেন, কাউন্টারের সামনে গাড়ি রেখে সুপারভাইজার নাইম পাশের পুকুরে গোসল করতে যান। পরে গোলাগুলি শুরু হলে ফেরার পথে তিনি গুলিবিদ্ধ হন। তাৎক্ষণিক তাকে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রাঙ্গামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ বলেন, সন্ত্রাসীদের ছোড়া গুলিতে একজন আহত হন। পরে তাকে উদ্ধার করে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে তিনি মারা যান।

Advertisement

চট্টগ্রাম

এক লাখ ইয়াবাসহ তিন মাদক কারবারি আটক

Published

on

কক্সবাজারের টেকনাফে এক লাখ ৬০ হাজার ইয়াবাসহ তিন মাদক কারবারিকে আটক করা হয়েছে। শনিবার (২৯ জুন) রাতে এই অভিযান চালানো হয়।

রোববার (৩০ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর মিডিয়া কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

তিনি জানান, কতিপয় মাদক ব্যবসায়ী টেকনাফ সদর ইউনিয়নের বরইতলী এলাকার জনৈক সালামত উল্লাহর পৈত্রিক পাকা বসতঘরে মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এই সংবাদের ভিত্তিতে ওই স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাবের অভিযানিক দল ওই এলাকার জনৈক সালামত উল্লাহর পৈত্রিক পাকা বসতঘরের সামনে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কতিপয় ব্যক্তি ঘর থেকে বের হয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে ৩ জন মাদক কারবারীকে আটক করতে সক্ষম হয় এবং তাদের অপর এক সহযোগী কৌশলে পালিয়ে যায়।

পরে ওই বসতঘরের শয়ন কক্ষের খাটের নিচে একটি সাদা রংয়ের প্লাস্টিকের বস্তার ভিতর থেকে এক লাখ ৬০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

Advertisement

আটকরা হলেন, টেকনাফ সদরের বরইতলীর নুর আলমের ছেলে সালামত উল্লাহ (২৪), মায়ানমার মংডু বুচিদংয়ের সব্বির আহম্মদের ছেলে হারুন আমিন (১৯) ও একই এলাকার আলী আকবরের ছেলে আসমত উল্লাহ (১৮)।

উদ্ধারকৃত আলামতসহ আটক ও পলাতক মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য টেকনাফ থানায় এজাহার দাখিল করা হয়েছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

টেকনাফে পোটলা থেকে ২কেজি ১১৭ গ্রাম আইস উদ্ধার

Published

on

কক্সবাজারের টেকনাফে ২কেজি ১১৭ গ্রাম ক্রিস্টাল মেথ আইসসহ একটি ধারালো কিরিচ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

গেলো শনিবার (২৯ জুন) রাতে উপজেলার হারিয়াখালি সংলগ্ন নাফ নদ এলাকা থেকে উদ্ধার করা হয় ক্রিস্টাল মেথ।

রোববার (৩০ জুন) সকালে এ বিষয়ে নিশ্চিত করেছেন টেকনাফ ব্যাটালিয়ন ২বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ মহিউদ্দিন আহাম্মদ।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে গতকাল রাতে হারিয়াখালি এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে। পরে তাদের আটক করার জন্য কৌশলে বিজিবি সদস্যরা ঘেরের আইলের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল তিনজন সন্দেহভাজন ব্যক্তিকে নাফ নদ পার হয়ে একটি পোটলা হাতে নিয়ে বেড়ীবাঁধ অতিক্রম করে হারিয়াখালি এলাকার দিকে আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই উক্ত ব্যক্তিরা পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যাওয়ার সময় তাদের হাতে থাকা পোটলাটি পড়ে যায়। পরবর্তীতে টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে চোরাকারবারীদের ফেলে যাওয়া একটি প্লাষ্টিকের ব্যাগের ভিতর থেকে ২কেজি ১১৭ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং একটি ধারালো কিরিচ উদ্ধার করতে সক্ষম হয়।

তিনি আরও জানান, চোরাকারবারীদের সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

চট্টগ্রামের যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ

Published

on

চট্টগ্রাম ওয়াসার পয়োনিষ্কাশন প্রকল্পের নির্মাণকাজের জন্য আজ রোববার (৩০ জুন) নগরের বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

শনিবার (২৯ জুন) কর্ণফুলী গ্যাস বিতরণ কোম্পানির (কেজিডিসিএল) পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রোববার দুপুর ১২ট থেকে রাত ১২টা পর্যন্ত নগরের বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ রাখা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কাজ চলার সময় হালিশহর চৌচালা মোড় থেকে আবদুর গফুর শাহ রোড, চান্দের পাড়া, ধুমপাড়া, পকেট গেট, বাদামতল, গাজী ওমর শাহ মাজার, ধোপা দীঘি, আনন্দ বাজার, মনির নগর, বাকের আলী ফকিরের টেক, কলসি দীঘি, বিজিবি হালিশর, হালিশহর সেনানিবাস, আব্বাস পাড়া, চৌধুরী পাড়া, সুন্দরী পাড়া, মইন্না পাড়া, নয়াবাজার, ব্যাপারী পাড়া, হাজী পাড়া, পান্না পাড়া, মৌলভী পাড়া, শান্তিবাগ, শ্যামলী আবাসিক, পুলিশ লাইনস, ছোটপোল, বৌ বাজার, বড় পোল থেকে দেওয়ানহাটের আশপাশের বিভিন্ন এলাকা, উত্তর হালিশহর, মধ্য হালিশহর, দক্ষিণ হালিশহর, আগ্রাবাদ সিডিএ ও আগ্রাবাদের বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

কেএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version