Connect with us

ঢাকা

দুই শিশুকে কামড়, সাপ নিয়ে হাসপাতালে স্বজনরা

Published

on

রাজবাড়ীর পাংশার কসবামাজাইলে সাপে কামড় দেয়া দুই ভাই-বোনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় ছোবল দেয়া সাপটি মেরে হাসপাতালে হাজির হন তাদের স্বজনরা। চিকিৎসকরা জানিয়েছেন কামড় দেয়া সাপটি বিষধর নয়।

রোববার (২৩ জনু) রাত সাড়ে ৮টার দিকে তাদেরকে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন আহমেদ তিথী।

এ চিকিৎসক জানান, রিফাত (১৫) ও  জান্নাতি (৬) নামের দুই ভাইবোনকে তাদের স্বজনেরা হাসপাতালে নিয়ে আসেন। সাপ ও রোগীদের পরীক্ষা করার পর কর্তব্যরত চিকিৎসক ডা. এনাম নিশ্চিত হন, এটি বিষধর সাপ নয়। তবে রোগী সম্পূর্ণ বিপদমুক্ত কি না তা নিশ্চিত হতে রোগীদের হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।

তিনি বলেন, রোগীদের পর্যবেক্ষণ করে উপযুক্ত চিকিৎসা দেয়া হচ্ছে। সাপ বিষধর হোক বা না হোক সাপের কামড়ের চিকিৎসার জন্য ওঝা নয়, দ্রুত হাসপাতালে আসার পরামর্শ দেন তিনি।

আই/এ

Advertisement

ঢাকা

নরসিংদীতে ত্রিমুখী সংঘর্ষে চালক নিহত, আহত ১

Published

on

নরসিংদীর রায়পুরার মাহমুদাবাদ এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে মালবাহী কাভার্ডভ্যান- পিকাপ ও লেগুনার ত্রিমুখী সংঘর্ষে চালক নিহত হয়েছে। এ সময় গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন পিকাপ চালকের সহকারী। ঘটনার পর থেকে মহাসড়কের উভয় পাশে কয়েক কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। বেলা ৩ টায় যান চলাচল স্বাভাবিক হয়।

শুক্রবার (২৮ জুন) দুপুর ১ টা ৩০ মিনিটে রায়পুরা উপজেলার মাহমুদাবাদের নামাপাড়া ঢাকা সিলেট মহাসড়কে এ ঘটনা ঘটে।

নিহত মো বাচ্চু মিয়া (আনুমানিক ৩০) ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার নয়নপুর গ্রামের বাসিন্দা। আহত ফয়সাল(২৩) কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার মুদ্রম এলাকার করিম মিয়ার ছেলে। তারা পিকাপের চালক ও চালকের সহকারী ছিলেন। গুরুতর আহত এক পিকাপের চালকের সহকারীকে পুলিশ ও স্থানীয়রা উদ্ধার করে স্থানীয় ভৈরব হাসপাতালে পাঠান। সেখান থেকে আহতকে প্রথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেন।

ভৈরব হাইওয়ে পুলিশ ও স্থানীয়রা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা মালবাহী কুরিয়ার সার্ভিস এর একটি কাভার্ডভ্যান মহাসড়কের মাহমুদাবাদ নামাপাড়া এলাকায় পৌঁছলে বিপরীত দিক (ভৈরব) থেকে ছেড়ে আসা একটি মালবাহী পিকাপের মুখোমুখি সংঘর্ষ হয়।

এ সময় দুটি গাড়ির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই পিকাপের চালাক ভেতরে চাপা পড়ে ঘটনাস্থলে নিহত হন। এ সময় পিছনে থাকা যাত্রীবাহী লেগুনা কাভার্ড ভ্যানের পেছনে ধাক্কা দেয়। এতে লেগুনার সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। ঘটনার পর থেকে কাভার্ডভ্যান ও লেগুনার চালক পালিয়ে যায়। গুরুতর আহত পিকাপের চালকের সহকারীকে পুলিশ উদ্ধার করে স্থানীয় ভৈরব হাসপাতালে পাঠানো হয়।

Advertisement

পরে খবর পেয়ে ভৈরব হাইওয়ে পুলিশ ও ভৈরব ফায়ারসার্ভিস কর্মীরা সকালে ঘটনাস্থলে এসে দীর্ঘ দেড় ঘণ্টার চেষ্টায় দুমড়ে মুচড়ে যাওয়া ট্রাকের ভেতর চাপা পরে আটকা পড়া নিহত চালককে মৃত অবস্থায় উদ্ধার করে ভৈরব হাইওয়ে থানার নিয়ে আসা হয়েছে। ক্ষতিগ্রস্ত ট্রাক দুটো উদ্ধার করে ভৈরব হাইওয়ে থানা পুলিশ জব্দ করে।

ভৈরব হাইওয়ে থানার সার্জেন্ট সাকের আহমেদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে দীর্ঘ দেড় ঘণ্টার চেষ্টায় পিকআপপে চাপা পড়া চালকের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। আর গাড়িগুলো জব্দ করে থানায় নিয়ে আসা হয়েছে। এঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

মোটরসাইকেল ও টমটম সংঘর্ষে নিহত ১, আহত ২

Published

on

কিশোরগঞ্জের বাজিতপুরে মোটরসাইকেল ও টমটমের মুখোমুখি সংঘর্ষে ইয়াছিন হাসান (১৮) নামের এক কিশোর নিহত হয়েছে। এ দুর্ঘটনায় আরও দুই কিশোর গুরুতর আহত হয়েছে।

শুক্রবার (২৮ জুন) সকাল ৯টার দিকে বাজিতপুর উপজেলার সরারচর সড়কের পৈলনপুর এলাকায় এ সড়ক দুর্ঘটনাটি ঘটে বলে বায়ান্ন টিভিকে নিশ্চিত করেছেন বাজিতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ জামান।

স্থানীয়রা জানান, সংঘর্ষের পর ঘটনাস্থলেই মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়। এসময় মোটরসাইকেলের অপর দুই আরোহী গুরুতর আহত হয়। আহত দুইজনকে উদ্ধার করে বাজিতপুর উপজেলার ভাগলপুর জহিরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, নিহত মো: ইয়াসিন হাসান (১৮) পাশ্ববর্তী গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার তরগাঁও ইউনিয়নের উত্তর খামের এলাকার আনোয়ার হোসেনের ছেলে। এ ঘটনা আহতরা হলেন আকবর আলি সিফাত(১৮) ও সানজিদ (১৯)।

আই/এ

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

সড়কে ঝরলো দুই ভাইয়ের প্রাণ

Published

on

রাজধানীর ক্যান্টনমেন্ট থানাধীন সুমাত্রা ফিলিং স্টেশন সংলগ্ন রাস্তায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলে থাকা দুই ভাই নিহত হয়েছেন।  ঘটনার পরপর চালক ট্রাকটি নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। নিহতরা হলেন  শাফিন (২১) ও রাফি (১৬)।

বৃহস্পতিবার (২৮ জুন) দিবাগত রাত ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে ক্যান্টনমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীনুর রহমান গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

ওসি জানান, দুই ভাই মোটরসাইকেলে করে ইসিবি চত্বর থেকে কালসী যাচ্ছিল। সুমাত্রা ফিলিং স্টেশন পৌঁছালে একটি ট্রাক তাদের মোটরসাইকেলে ধাক্কা দেয়। এতে করে দুই ভাই মোটরসাইকেল থেকে ছিটকে রাস্তায় পড়ে গিয়ে গুরুতর আহত হয়।

স্থানীয় লোকজনের সহযোগিতায় তাদের উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানে তাদের অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৩টার দিকে শাফিন মারা যায় এবং শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে আর এক ভাই রাফি মারা যায়।

উল্লেখ্য, নিহতদের পরিবারের দাবির প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়া তাদের মরদেহ পরিবারকে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় পলাতক ড্রাইভার ও হেলপারকে ধরতে পুলিশি অভিযান চলছে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version