বিনা অনুমতিতে দূতাবাসে পূর্ণকালীন চাকরি, ঢাবি শিক্ষক বরখাস্ত

ঢাকায় একটি দূতাবাসে বিনা অনুমতিতে পূর্ণকালীন চাকরি করার অভিযোগ প্রমাণিত হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক আশরাফ-উজ-জামান সরকারকে বরখাস্ত করা হয়েছে।

আজ বুধবার (৩১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গেলো মঙ্গলবার(৩০ আগস্ট)  নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সহকারী অধ্যাপক আশরাফ-উজ-জামান সরকারের বিরুদ্ধে আনিত অভিযোগ সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের কাছে সত্য বলে প্রমাণিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নিয়মিত শিক্ষকের একই সময়ে দুই কর্মস্থলে পূর্ণকালীন চাকরি করা শাস্তিযোগ্য অপরাধ এবং চাকরির বিধিবিধান, শৃঙ্খলা ও নৈতিকতা পরিপন্থী কার্যকলাপ হওয়ায় ট্রাইব্যুনালের সুপারিশের পরিপ্রেক্ষিতে তাকে বরখাস্ত করা হয়।

এছাড়া সভায়, ডিনস কমিটির সুপারিশ অনুযায়ী ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দপ্তরের আওতায় ‘স্টুডেন্ট প্রমোশন অ্যান্ড সাপোর্ট ইউনিট’ গঠন ও নীতিমালা সভায় অনুমোদন দেয়া হয়।

বাস্তব কর্মক্ষেত্রের সঙ্গে সংযোগ ঘটিয়ে ও প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে বিশ্বায়নের প্রতিযোগিতামূলক বাজারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষ, অভিজ্ঞ ও আত্মবিশ্বাসী মানবসম্পদে পরিণত করা, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নিয়োগযোগ্য করে গড়ে তোলা এবং বিভিন্ন উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয় গৃহীত বিশেষ পদক্ষেপের অংশ হিসেবে এই ‘স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিট’ গঠন করা হয়।

Recommended For You

Exit mobile version