Connect with us

খেলাধুলা

টিভিতে আজকের খেলা

Published

on

খেলা

ক্রিকেট

টি-টোয়েন্টি বিশ্বকাপ

বাংলাদেশ-আফগানিস্তান

সরাসরি, সকাল ৬টা ৩০ মিনিট

নাগরিক টিভি ও টফি

Advertisement

ফুটবল

কোপা আমেরিকা

ব্রাজিল-কোস্টারিকা

সরাসরি, সকাল ৭টা

টি স্পোর্টস

Advertisement

পেরু-কানাডা

সরাসরি, আগামীকাল ভোর ৪টা

টি স্পোর্টস

ইউরো চ্যাম্পিয়নশিপ

ফ্রান্স-পোল্যান্ড

Advertisement

সরাসরি, রাত ১০টা

টি স্পোর্টস

নেদারল্যান্ডস-অস্ট্রিয়া

সরাসরি, রাত ১০টা

সনি টেন ২ ও ৩

Advertisement

ডেনমার্ক-সার্বিয়া

সরাসরি, রাত ১টা

টি স্পোর্টস

স্লোভেনিয়া-ইংল্যান্ড

সরাসরি, রাত ১টা

Advertisement

সনি টেন ২ ও ৩

কেএস/

ফুটবল

কোয়ার্টার ফাইনালের প্রতিপক্ষ পেলো আর্জেন্টিনা

Published

on

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের জন্য নিশ্চিত হলো আর্জেন্টিনার প্রতিপক্ষ। লিওনেল মেসি ও তার সতীর্থরা আগামী ৫ জুলাই বাংলাদেশ সময় সকাল ৭ টায় যুক্তরাষ্ট্রের হিউস্টনে ইকুয়েডরের বিপক্ষে লড়বে। ম্যাচটিতে জয় লাভ করলে নিশ্চিত হবে সেমি যাত্রা।

বি গ্রুপে মেক্সিকোর বিপক্ষে গোলশূন্য ড্র করে ইকুয়েডর। এতে গ্রুপ রানার্সআপ হয় দলটি। মেক্সিকোর সাথে পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টারে যায় ইকুয়েডর।

এদিকে একই গ্রুপের অন্য দল ভেনেজুয়েলা গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার নিশ্চিত করেছে। এই দলটি কোয়ার্টারে লড়বে কানাডার বিপক্ষে। সেক্ষেত্রে ম্যাচটির জয়ী দল আর্জেন্টিনা অথবা ইকুয়েডরের সাথে সেমিফাইনালে মুখোমুখি হবে।

এদিকে ব্রাজিল সমর্থকদের অপেক্ষা এখনো শেষ হয়নি। তারা আছে কোয়ার্টার ফাইনালে ওঠার অপেক্ষায়। প্রথম দুই ম্যাচ খেলে ৪ পয়েন্ট ঝুলিতে নিয়েছে দলটি। বুধবার কলম্বিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

ঘোষণা করা হলো বিশ্বকাপের সেরা একাদশ

Published

on

বিশ্বকাপের সেরা একাদশ গঠন হয়ে গেছে। যেখানে জায়গা হয়েছে চ্যাম্পিয়ন দল ভারতের ৬ ক্রিকেটারের। তবে রানার্সআপ দল দক্ষিণ আফ্রিকার কোনো ক্রিকেটার নেই একাদশে।

রোহিত শর্মাকে দেওয়া হয়েছে নেতৃত্বভার। সেমিফাইনাল নিশ্চিত করা আফগানিস্তান থেকে ৩ ক্রিকেটার জায়গা নিয়েছেন সেরা একাদশে। এছাড়াও অস্ট্রেলিয়া থেকে একজন, ওয়েস্ট ইন্ডিজ থেকে একজন ক্রিকেটার বিশ্বকাপের সেরা একাদশে আছেন। দক্ষিণ আফ্রিকা পেসার আনরিখ নরকিয়াকে ১২ নম্বরে রাখা হয়েছে।

রোহিতের সাথে ওপেনিংয়ে রাখা হয়েছে আফগান রহমানুল্লাহ গুরবাজকে। গুরবাজকে দেওয়া হয়েছে উইকেটরক্ষকের দায়িত্ব। তিন নম্বরে রাখা হয়েছে উইন্ডিজ নিকোলাস পুরানকে। এরপর সূর্যকুমার যাদবের জায়গা হয়েছে। অস্ট্রেলিয়ার মার্কাস স্টইনিস, ভারতের হার্দিক পান্ডিয়া- দুই পেস বোলিং অলরাউন্ডার আছেন একাদশে।

সাত নম্বরে আছেন অক্ষর প্যাটেল। যার স্পিনের পাশপাশি, ব্যাটিংটাও দারুণ কার্যকর হয়ে উঠেছিল এই বিশ্বকাপে। এরপর আফগান অধিনায়ক রশিদ খান রয়েছেন আরেক স্পিনার হিসেবে। তিন পেসার রাখা হয়েছে; জাসপ্রীত বুমরাহ, আর্শদ্বীপ সিং ও ফজল হক ফারুকী।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে শিরোপা জিতেছে ভারত।

Advertisement

 

বিশ্বকাপের সেরা একাদশ:  রোহিত শর্মা (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটকিপার), নিকোলাস পুরান, সূর্যকুমার যাদব, মার্কাস স্টইনিস, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রশিদ খান, জাসপ্রীত বুমরাহ, আর্শদ্বীপ সিং, ফজল হক ফারুকী।

দ্বাদশ: আনরিখ নর্কিয়া।

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

৩১ আর ২০ বছরের ইতিহাস ভাঙলো ইতালি-সুইজারল্যান্ড 

Published

on

১৯৯৩ সালের পর ইতালির বিপক্ষে জিততে পারেনি সুইজারল্যান্ড। আর ২০০৪ ইউরোর পর কখনো ইউরোর কোয়ার্টার ফাইনালের আগে বিদায় নেয়নি ইতালি।

তবে শনিবার রাতে সেই ৩১ আর ২০ বছরের ইতিহাস শুরু হলো নতুন করে।  জার্মানির বার্লিনে শেষ ষোলোর ম্যাচে ইউরোর বর্তমান চ্যাম্পিয়ন ইতালিকে ২-০ গোলে হারিয়েছে সুইজারল্যান্ড।

২৪ মিনিটেই প্রায় গোল পেয়ে যাচ্ছিল  সুইসরা।  তবে ব্রিল এমবোলোর ওয়ান-অন-ওয়ানে শট ঠেকিয়ে দেন দোন্নারুম্মা।

৩৭ মিনিটে আর জাল সুরক্ষিত রাখতে পারেননি ইতালি অধিনায়ক।  নটিংহাম মিডফিল্ডার রেমো ফ্রেলারের নেয়া জোরালো শট দোন্নারুম্মার পায়ে লাগলেও চলে যায় জালে।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার প্রথম মিনিটেই দ্বিতীয় গোল পায় সুইজারল্যান্ড।  বক্সের বাইরে থেকে রুবেন ভারগাসের নেওয়া কোনাকুনি শট আটকাতে পারেননি ইতালির গোলরক্ষক।

Advertisement

দুই গোল হজমের পর ইতালি আক্রমণের গতি বাড়ালেও লাভ হয়নি।  হার নিয়েই মাঠ ছাড়তে হয় ২০২০ ইউরোর চ্যাম্পিয়নদের।

দিনের অপর ম্যাচে ডেনমার্কের বিপক্ষে ২-০ গোলের জয়ে পেয়েছে জার্মানি।

ডর্টমুন্ডের সিগন্যাল ইদুনা পার্কে প্রথমার্ধ গোলশূন্য থাকে দুই দল।  দ্বিতীয়ার্ধে জোয়াকিম অ্যান্ডারসেনের হ্যান্ডবল থেকে পেনাল্টি উপহার পায় জার্মানি।  ৫৩ মিনিটে স্পট কিকে গোল করে জার্মানিকে এগিয়ে দেন কাই হাভার্টজ।

৬৮ মিনিটে শোলটারবেকের লম্বা পাস থেকে বল জালে পাঠান জামাল মুসিয়ালা।  চলতি ইউরোয় জার্মান তারকার এটি তৃতীয় গোল।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version