পুলিশ পরিচয়ে দেড়শ ছাত্রীকে শ্লীলতাহানি

রুবেল একজন পেশাদার ছিনতাইকারী। যার ছিনতাইয়ে প্রথম পছন্দ বিশ্ববিদ্যালয় ও কলেজ পড়ুয়া মেয়ে। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে রাজধানীর কল্যাণপুর থেকে পুলিশ পরিচয়ে তুলে নেয়ার অভিযোগে তাকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। তার বিরুদ্ধে আরও অর্ধশতাধিক তরুণীকে অপহরণ করে তাদের জিনিসপত্র ছিনতাই এবং অশালীন আচরণ করার অভিযোগ রয়েছে।

শনিবার (৩ সেপ্টেম্বর) রাতে রাজধানী ও আশপাশের এলাকায় অভিযান চালিয়ে শাকিল (২৮) ও তার সহযোগিদের গ্রেপ্তার করা হয়। রোববার (৪ সেপ্টেম্বর) সকালে রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশিদ।

শাকিলের সহযোগিরা হচ্ছে- মো. আকাশ শেখ (২২), দেলোয়ার হোসেন (৫৫) ও মো. হাবিবুর রহমান। গ্রেপ্তারের সময তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন, একটি ওয়্যারলেস, দুটি পুলিশের স্টিকার লাগানো মোটরসাইকেল ও ছয়টি মোবাইল ফোন জব্দ করা হয়।

ডিবি প্রধান বলেন, ‘রুবেল এখন পর্যন্ত ঢাকাসহ সারাদেশে হাজারের ওপরে ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছেন। এর মধ্যে ছিনতাইয়ের পর কমপক্ষে ৫০ জন মেয়ের সঙ্গে অশালীন আচরণ করেছেন। ছিনতাইয়ের পর মেয়েদের সঙ্গে অশালীন আচরণ করতেন এ জন্য যে, তারা যেন পরে লোকলজ্জার ভয়ে কোনো কথা না বলে বা অভিযোগ না করে। এটা রুবেলের ছিনতাইয়ের কৌশল।’

হারুন অর রশীদ বলেন, ‘ঢাবি ছাত্রীকে অপহরণের ঘটনায় ওই ছিনতাইকারীদের ব্যবহৃত মোটরসাইকেলটিও গত ১২ আগস্ট জাহাঙ্গীর হোসেন নামে একজনের কাছ থেকে ছিনতাই করেছে। পরে সেই মোটরসাইকেলে পুলিশের স্টিকার লাগিয়ে ঢাবির ওই শিক্ষার্থীকে অপহরণ করে দিয়াবাড়ীতে নিয়ে ছিনতাই করে।’

প্রাথমিকভাবে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে অপহরণ ছিনতাই ও নির্যাতনের কথা স্বীকার করেছেন। এই অভিনব চক্রটি সারাদেশে এ পর্যন্ত এক হাজার ৫০০ জনের কাছ থেকে একইভাবে ছিনতাই করেছে। এছাড়া তাদের বিরুদ্ধে সারাদেশে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

ডিবি প্রধান বলেন, ‘প্রাথমিকভাবে জানতে পেরেছি, রুবেলের বাড়ি গাজীপুর। তার আরও দুটি ঠিকানা পাওয়া গেছে। সেগুলো আমরা যাচাই-বাছাই করছি। রুবেল ঢাকায় কোনো বাসা ভাড়া নেয়নি। সে রাজধানীর বিভিন্ন হোটেলে রুম ভাড়া নিয়ে অবস্থান করতো। তারপর মোটরসাইকেল ছিনতাই কিংবা ভাড়া নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কিংবা কলেজের শিক্ষার্থীদের টার্গেট করে এসব ঘটনা ঘটাত। মেয়েদের মোটরসাইকেলে উঠিয়ে রাজধানীর ৩০০ ফিট, দিয়াবাড়ী ও পূর্বাচল এলাকায় নিয়ে যেত। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ছিনতাইয়ের ছয়টি মামলা রয়েছে।’

গত ২৫ আগস্ট পুলিশ পরিচয়ে থানায় নেওয়ার কথা বলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের ওই ছাত্রীকে রাজধানীর কল্যাণপুর থেকে মোটরসাইকেলে করে তুরাগ থানার দিয়াবাড়ী এলাকায় নিয়ে যান রুবেল। সেখানে ওই তরুণীর স্বর্ণের চেইন এবং কানের দুলসহ ব্যাগ ছিনিয়ে নেন তিনি।

এসি

Recommended For You

Exit mobile version