Connect with us

খেলাধুলা

টিভিতে আজকের খেলা

Published

on

খেলা দেখতে কার না ভালো লাগে! একদিকে চলছে ইউরো-২৪, অন্যদিকে চলছে কোপা আমেরিকা-২৪। এরমধ্যে শুরু হয়ে গেল টেনিসের সবচেয়ে প্রাচীন প্রতিযোগিতা উইম্বলডন। আজ এবং আগামীকাল সকাল মিলে যা যা খেলা থাকছে টেলিভিশনে-

 

কোপা আমেরিকা

যুক্তরাষ্ট্র-উরুগুয়ে
সকাল ৭টা, টি স্পোর্টস/টি স্পোর্টস অ্যাপ

বলিভিয়া-পানামা
সকাল ৭টা, টি স্পোর্টস/টি স্পোর্টস অ্যাপ

Advertisement

ব্রাজিল-কলম্বিয়া
আগামীকাল সকাল ৭টা, টি স্পোর্টস/টি স্পোর্টস অ্যাপ

কোস্টারিকা-প্যারাগুয়ে
আগামীকাল সকাল ৭টা, টি স্পোর্টস/টি স্পোর্টস অ্যাপ

 

উইম্বলডন

১ম রাউন্ড
বিকেল ৪টা, স্টার স্পোর্টস সিলেক্ট ১, ২

Advertisement

 

লঙ্কা প্রিমিয়ার লিগ

গল-জাফনা
বেলা ৩-৩০ মি, টি স্পোর্টস

ক্যান্ডি-কলম্বো
রাত ৮টা, টি স্পোর্টস

 

Advertisement

ইউরো-২য় রাউন্ড

রোমানিয়া-নেদারল্যান্ডস
রাত ১০টা, টি স্পোর্টস

অস্ট্রিয়া-তুরস্ক
রাত ১টা, টি স্পোর্টস

ফুটবল

নিজের শেষ ইউরো খেলে যে বার্তা দিলেন রোনালদো

Published

on

ক্রিশ্চিয়ানো রোনালদোর শেষ ইউরো ছিল। যা বেশ আশাহত হয়ে শেষ করলেন তিনি। কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের বিপক্ষে ম্যাচে পরাজিত হয়ে বিদায় নিয়েছে পর্তুগাল। ম্যাচটি গড়িয়েছিল টাইব্রেকারে, আর সেখানেই হেরেছে রোনালদোরা।

চলতি ইউরোতে রোনালদো কোনো গোলও করতে পারেননি। পর্তুগাল তার কাছে যে ধরনের আশা করে, তা মেটাতে ব্যর্থ হয়েছেন এই তারকা। ধারণা করা হচ্ছিল পর্তুগালের হয়েও শেষ ম্যাচটি খেলে নিয়েছেন রোনালদো।

তবে পর্তুগাল কোচ রবার্তো মার্তিনেজ সেরকম বলেননি। তিনি জানিয়েছেন, রোনালদো তার ব্যক্তিগত সিদ্ধান্ত নিজে নেওয়ার আগে তেমন কিছু বলা ঠিক হবে না। তবে এই ফুটবলার যে এখন তার ক্যারিয়ারের শেষ পর্যায়ে এসে পড়েছেন, তা তো নিশ্চিত করেই বলা যায়।

এরমধ্যে রোনালদো তার সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট করেছেন। যেখানে তিনি লিখেছেন, ‘আমরা আরও বেশি আশা করেছিলাম। আমাদের প্রাপ্য আরও বেশি ছিল। আমাদের প্রত্যেকের জন্য, পর্তুগালের জন্য। তোমরা আমাদের যা কিছু দিয়েছ আর আমরা যা অর্জন করেছি, তার সবকিছুর জন্য কৃতজ্ঞতা জানাই।’

Advertisement

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

টাইব্রেকারে হেরে কোপা থেকে বিদায় ব্রাজিলের

Published

on

আরও একটি টাইব্রেকার, আরও একবার বিদায় ব্রাজিলের। বিশ্বকাপের পর এবার কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে হেরে বিদায় নিলো ব্রাজিল।

উরুগুয়ের বিপক্ষে নির্ধারিত সময় গোলশুন্য থাকে ব্রাজিল। কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে অতিরিক্ত সময় না থাকায় নির্ধারিত সময় পরেই ম্যাচ গড়ায় টাইব্রেকারে।  পেনাল্টি শ্যুটআউটে প্রথম কিকে গোল করেন ফেদে ভালভারদে।  তবে ব্রাজিলের হয়ে মিস করেন এডার মিলিটাও।

পরের দুটি শটেই গোল করে উরুগুয়ে। ব্রাজিলের হয়ে দ্বিতীয় শটে আন্দ্রেস পেরেইরা গোল করতে পারলেও তৃতীয় শটে মিস করেন ডগলাস লুইস।

উরুগুয়ের চতুর্থ শট ঠেকিয়ে দেন এলিসন বেকার।  ব্রাজিলের হয়ে চতুর্থ শটে গোল করেন গ্যাব্রিয়েল মারটিনাল্লিও।

তবে উরুগুয়ের নেওয়া পঞ্চম শটনি এলিসন ঠেকাতে না পারায় ৪-২ গোলে নিষ্পত্তি হয় টাইব্রেকার।

Advertisement

সেমিফাইনালে উরুগুয়ের প্রতিপক্ষ কলম্বিয়া।

 

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

চ্যাম্পিয়ন ভারতকে উড়িয়ে দিল জিম্বাবুয়ে

Published

on

বিশ্বকাপ জেতার পর পর এমন পরিস্থিতিতে নিশ্চয়ই পড়তে চায়নি ভারত! জিম্বাবুয়ে সফরে এখন ভারতীয় দল। সেখানে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারতকে ১৩ রানে হারিয়েছে জিম্বাবুয়ে। এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১১৫ রান সংগ্রহ করেছে ভারত। জবাবে ব্যাট করতে নেমে ১০২ রানে অলআউট হয়েছে জিম্বাবুয়ে।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতেছিল ভারত। প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় তারা। জিম্বাবুয়ে ব্যাট করতে নেমে বেশ চাপে পড়ে যায় শুরুতেই। ইনিংসের দ্বিতীয় ওভারেই মুকেশ কুমারের শিকার হয়ে শূন্য রানে ফিরে যান ইনোসেন্ট কাইয়া।

দলটির পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেছেন ক্লাইভ মাদান্দে। এরপর দিওন মায়ার্সের ২৩ রান, ব্রায়ান বেনেটের ২২ রান, ওয়েসলি মাধেভিয়ার ২১ রান, সিকান্দার রাজা ১৭ রান করেছেন। বাকি ব্যাটাররা সিঙ্গেল ডিজিটেই ফিরেছেন। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১১৫ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে।

ভারতের পক্ষে বল হাতে রবি বিষ্ণয় একাই নিয়েছেন ৪ উইকেট।

অল্প লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমেও ১৯.৫ ওভারে ১০২ রানে অলআউট হয়ে গেছে ভারত। দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারেই অভিষেক শর্মার উইকেট দিয়ে শুরু হয় জিম্বাবুইয়ানদের উল্লাস। আরেক ওপেনার শুবমান গিল দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেছেন।

Advertisement

সিকান্দার রাজা ও তেন্দাই চাতারার দারুণ বোলিং নৈপুণ্যে একে একে উইকেট হারাতে থাকে ভারত। গিল বাদে ২ ডিজিটের রান করেন কেবল ওয়াশিংটন সুন্দর ও আভেশ খান। তারা দুজনে যথাক্রমে ২৭ ও ১৬ রান করেছেন।

চাতারা ও সিকান্দার দুজনেই ৩ টি করে উইকেট নিয়েছেন। বাকি বোলাররা নিয়েছেন ১ টি করে উইকেট। ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল জিম্বাবুয়ে।

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version