Connect with us

বাংলাদেশ

পর্দা উঠতে যাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের

Published

on

শুরু হতে যাচ্ছে ক্লাব ফুটবলের সবচেয়ে বড় আসর চ্যাম্পিয়ন্স লিগ। নতুন মৌসুমের প্রথম দিনেই মাঠে নামবে ১৬ দল। যেখানে জায়ান্ট টিমের মধ্যে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেলসি, ম্যানচেস্টার সিটি, প্যারিস সেইন্ট জার্মেই এবং জুভেন্টাস।

আজ (৬ সেপ্টেম্বর) ২০২২-২৩ চ্যাম্পিয়নস লিগ শুরু হতে যাচ্ছে। মৌসুমের প্রথম দিন থেকেই উত্তেজনা ছড়িয়ে পড়বে ভক্তদের মাঝে। প্রথম দিনেই মুখোমুখি দুই ফুটবল জায়ান্ট ইতালিয়ান ক্লাব জুভেন্টাস এবং ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি।

চেলসি ম্যাচ দিয়ে কিক অব চ্যাম্পিয়ন্স লিগের শুরু

আজ বাংলাদেশ সময় রাত ১০টা ৪৫ মিনিটে চেলসির ম্যাচ দিয়ে শুরু হবে এবারের আসর। ব্লুজরা গেলো বছরের চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেও এর আগের বছরই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছিল। নতুন মৌসুমের প্রথম ম্যাচে দিনামো জাগরেবের বিপক্ষে মাঠে নামবে চেলসি।

একই সময়ে খেলতে নামবে বরুশিয়া ডর্টমুন্ড এবং কোপেনহেগেন। দুটি ম্যাচই সরাসরি সম্প্রচার করবে টেন টু এবং সনি সিক্স।

Advertisement

ম্যানসিটির হয়ে হালান্ডের নতুন শুরু

বল পায়ে এরলিং হালান্ড স্বভাবজাত গোলস্কোরার। মঞ্চটা যখন চ্যাম্পিয়ন্স লিগ তখন যেন আরও খুনে মেজাজের হয়ে পড়েন এই নরওয়েজিয়ান স্ট্রাইকার। এখন পর্যন্ত রেড বুলস সালজবুর্গ এবং বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে চ্যাম্পিয়নস লিগে ১৯ ম্যাচ খেলে ২৩ গোল এবং ৩ অ্যাসিস্ট করেছেন হালান্ড।

২০২২-২৩ নতুন মৌসুমে এসে নতুন শুরুর অপেক্ষায় এই নরওয়েজিয়ান। এবারের মৌসুমে ম্যানচেস্টার সিটির হয়ে সেভিয়ার বিপক্ষে শুরু করবেন হালান্ড। চ্যাম্পিয়নস লিগে নতুন দলের হয়ে অভিষেক ম্যাচেই এর আগে গোল পেয়েছেন এই স্ট্রাইকার। সেই ধারা বজায় থাকলে সেভিয়ার বিপক্ষেও জাল খুঁজে পাওয়ার কথা হালান্ডের।

অবশ্য চলতি মৌসুমে যে খুনে মেজাজে আছেন এই নরওয়েজিয়ান। সেভিয়া কেবল এই স্ট্রাইকারের আতঙ্কেই থাকতে পারে। এই মৌসুমে প্রিমিয়ার লীগের মঞ্চে ৬ ম্যাচে মাঠে নেমে ১০ গোল করেছেন হালান্ড। যার মধ্যে আবার টানা দুই ম্যাচে হ্যাটট্রিকের কীর্তি রয়েছে।

করিম বেনজেমাদের টানা দ্বিতীয় শিরোপা স্বপ্নের শুরু

Advertisement

২০২১-২২ চ্যাম্পিয়নস লিগের আসর ছিল রিয়াল মাদ্রিদের অবিশ্বাস্য সব গল্পে ভরা। রুপকথার জিওনকাঠি হয়ে দলটির অধিনায়ক করিম বেনজেমা লস ব্লাঙ্কোসদের একের পর এক ম্যাচ জিতিয়ে শিরোপাটাই এনে দেন শেষ পর্যন্ত।

এমনিতে চ্যাম্পিয়নস লিগকে রিয়াল মাদ্রিদের পৈতৃক সম্পত্তি বলে দাবি করা হয়। সে দাবি আরও পাকাপোক্ত করতে নতুন মৌসুমেও শিরোপা স্বপ্নে শুরু করবে দলটি। আর নতুন শুরুর এই মিশনে প্রথম ম্যাচেই সেল্টিকের বিপক্ষে তাদেরই মাঠে নামবে বেনজেমার দল।

হাইভোল্টেজ জুভেন্টাস-পিএসজি দিয়ে প্রথম দিনের সমাপ্তি

চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির সর্বোচ্চ সাফল্য রানার্স আপ হওয়া। তবুও গেলো কয়েক আসর ধরে ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের আলোচনা আসলেই ফেভারিট হয়েই মাঠে নামে ফরাসি ক্লাবটি। এবারের আসরেও যথারীতি শিরোপার দাবিদার হয়েই মাঠে নামবে লিওনেল মেসি, নেইমার জুনিয়র এবং কিলিয়ান এমবাপ্পেরা।

প্রথম ম্যাচেই ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের বিপক্ষে ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে মাঠে নামবে পিএসজি। এই ম্যাচে পরিস্কার ফেভারিট হিসেবে মাঠে নামবে মেসি, নেইমাররা। এবারের মৌসুমে লিগ ওয়ানে দারুণ ফর্মে আছে পিএসজি। ৬ ম্যাচের ৫টিতে জয় এবং ১ ড্রতে লিগে শীর্ষে আছে দলটি।

Advertisement

অন্যদিকে এবারের মৌসুমে সিরি আ লিগে সাতে অবস্থান জুভেন্টাসের। ৫ ম্যাচের মাত্র ২টিতে জিতেছে ইতালিয়ান দলটি। কোনো ম্যাচে না হারলেও বাকি ৩ ম্যাচে ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে দলটিকে। এবারের মৌসুমে দলটিতে বড় তারকা বলতে তেমন কেউই নেই। আর্জেন্টাইন অ্যাঙ্গেল ডি মারিয়া, লিয়ান্দ্রো পারেদেস যদি হুমকি হতে পারে তবেই কোনো সাফল্য পেতে পারে জুভেন্টাস। বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি।

কেএস 

অপরাধ

স্বামীকে ফাঁসাতে গিয়ে ফাঁসলেন নিজেই!

Published

on

স্বামীর সঙ্গে বনিবনা হচ্ছিল না রুমা আক্তারের। এতে বুদ্ধি করে বোনের কাছে টাকা নিয়ে ইয়াবা কিনে আনেন। পরে সেই ইয়াবা বাসার বালিশের নিচে রেখে ফোন দেন ট্রিপল নাইনে। পুলিশ গেলে তার আচরণ সন্দেহজনক মনে হয়। এরপর গেলো বৃহস্পতিবার তাকেই গ্রেপ্তার করে পুলিশ। তার দেয়া তথ্যমতে, সরবরাহকারী জাকিরকেও গ্রেপ্তার করে পুলিশ।

শুক্রবার (১০ মে) বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন তেজগাঁও থানার ওসি মোহাম্মদ মহসিন।

গ্রেপ্তার রুমা আক্তার ব্রাহ্মণবাড়িয়ার হাটিহাতা গ্রামের মৃত সাবির উদ্দিনের মেয়ে।

ওসি জানান, ১৪ পিস ইয়াবাসহ রুমা আক্তার (৩০) নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। স্বামী কাওছার আহম্মেদের কাছে ইয়াবা আছে বলে ৯৯৯ এ ফোন করেন রুমা। কিন্তু পরে স্বীকার করেন স্বামীকে ফাঁসাতেই তিনি নিজে এই ইয়াবা কিনে সেখানে রেখেছেন। তাকে গ্রেপ্তারের সময় ইয়াবা বিক্রির অভিযোগে জাকির (৩৩) নামে আরও একজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, ১২ বছর আগে প্রবাসী কাওছারের সঙ্গে বিয়ে হয় রুমার। বিয়ের পর থেকেই তাদের মধ্যে ঝগড়া লেগে থাকে। তারা উভয়েই পরস্পরের বিরুদ্ধে পরকীয়ার অভিযোগ করেন। এই ঝগড়া বিবাদের কারণে কাওছার বিদেশ থেকে চলে আসেন এবং ঢাকায় একটি রেস্টুরেন্টে চাকরি শুরু করেন। দেশে ফিরলে তাদের মধ্যে বিবাদ আরও বাড়তে থাকে।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

আশুলিয়া নয়, নতুন পরিকল্পনায় টঙ্গী যাবে মেট্রোরেল

Published

on

রাজধানী সবচেয়ে দ্রুতগামী গণপরিবহন ব্যবস্থা মেট্রোরেল বর্তমানে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত যাত্রী আনা নেয়া করছে। এ রুটের বর্ধিতাংশ গিয়ে ঠেকবে কমলাপুরে। অন্যদিকে উত্তরার দিয়াবাড়ি থেকে একটি পথ সাভারের আশুলিয়া যাওয়ার কথা ছিল। তবে নতুন পরিকল্পনা অনুযায়ী আপাতত টঙ্গী পর্যন্ত বর্ধিত হচ্ছে মেট্রোরেলের ওই লাইন। এ পথ চালু হলে টঙ্গী থেকে কমলাপুর পর্যন্ত যাত্রা পথ হবে ৪৮ মিনিটের।

শুক্রবার (১০ মে) মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক এ তথ্য নিশ্চিত করেছেন।

এম এ এন ছিদ্দিক গণমাধ্যমে বলেন, সাভারের আশুলিয়া পর্যন্ত মেট্রোরেল যাওয়ার কথা। কিন্তু নতুন পরিকল্পনা অনুযায়ী টঙ্গী পর্যন্ত বর্ধিত হচ্ছে মেট্রোরেলের লাইন। এমআরটি লাইন-৬ নির্মাণের সময়ই দিয়াবাড়ি থেকে প্রায় এক কিলোমিটার পথ তৈরি করে রাখা হয়েছে ভবিষ্যতের কথা ভেবে। এরই মধ্যে বর্ধিত এ পথের সম্ভাব্যতা যাচাই চলছে। দ্রুতই নকশা চূড়ান্ত করে টেন্ডার প্রক্রিয়া শুরু হবে।

পরিকল্পনা ছিল পথটি আশুলিয়া পর্যন্ত নেয়ার। তবে ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের কারণে নতুন এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী এটি টঙ্গী রেলস্টেশন পর্যন্ত এই যুক্ত করা হবে বলে জানান মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক।

তিনি বলেন, মূলত টঙ্গী রেলস্টেশন এবং সড়ক জংশনকে সংযুক্ত করতে পারলে ওই অঞ্চলের মানুষের সুবিধা বাড়বে। এরই মধ্যে ফিজিবিলিটি স্ট্যাডি শুরু হয়েছে।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

আজও করোনা শনাক্ত ২২ জন

Published

on

দেশে গত ২৪ ঘণ্টায় ২২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৫০ হাজার ১৩৪ জনে। এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। ফলে মোট মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ৪৯৪ জনে অবস্থান করছে।

শুক্রবার (১০ মে) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২০ লাখ ১৭ হাজার ৬০৭ জন।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয় ৫৯৬ জনের নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩ দশমিক ৬৯ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ০৬ শতাংশ।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version